scorecardresearch
 

Multibagger IPO: আইপিওর লিস্টিংয়েই ১০০% মুনাফা, রাতারাতি মালামাল বিনিয়োগকারীরা

Multibagger IPO: এই আইপিওটি আজ ১০০ শতাংশ প্রিমিয়াম দরে তালিকাভুক্ত হয়েছে। এই কোম্পানির শেয়ারগুলি আজ শেয়ার প্রতি ৩৩০ টাকায় NSE SME-এ তালিকাভুক্ত হয়েছে। ফলে লিস্টিংয়েই মালামাল হয়েছেন এই আইপিওর বিনিয়োগকারীরা...

Advertisement
আইপিওর লিস্টিংয়েই ১০০% মুনাফা, রাতারাতি মালামাল বিনিয়োগকারীরা। আইপিওর লিস্টিংয়েই ১০০% মুনাফা, রাতারাতি মালামাল বিনিয়োগকারীরা।
হাইলাইটস
  • এই আইপিওটি আজ ১০০ শতাংশ প্রিমিয়াম দরে তালিকাভুক্ত হয়েছে।
  • এই কোম্পানির শেয়ারগুলি আজ শেয়ার প্রতি ৩৩০ টাকায় NSE SME-এ তালিকাভুক্ত হয়েছে।
  • ফলে লিস্টিংয়েই মালামাল হয়েছেন এই আইপিওর বিনিয়োগকারীরা।

Multibagger IPO: আপনি যদি ভিনিয়াস ইনোভেটিভ টেকনোলজিসের আইপিওতেও বিনিয়োগ করে থাকেন, তাহলে এই খবর শুনে আপনার মন খুশি হয়ে যাবে। হ্যাঁ, এই আইপিওটি আজ ১০০ শতাংশ প্রিমিয়াম দরে তালিকাভুক্ত হয়েছে। কোম্পানির শেয়ারগুলি আজ ৩৩০ টাকায় NSE SME-এ ব্লকবাস্টার আত্মপ্রকাশের সঙ্গে শেয়ার প্রতি তালিকাভুক্ত হয়েছে। এটি আইপিওর ১৬৫ টাকার প্রাথমিক মূল্য ইস্যুর থেকে ১০০ শতাংশ বেশি। ভিনিয়াস আইপিওর মূল্য ৫৪.৬৬ কোটি টাকা। ভিনিয়াস ইনোভেটিভ টেকনোলজিসের আইপিও ২৭ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খোলা হয়েছিল এবং ৩ অক্টোবর মঙ্গলবার বন্ধ করা হয়েছিল।

এই গ্রে IPO মার্কেটেও ভালো পারফর্ম করেছে:
আইপিওর প্রাইস ব্যান্ড ছিল ১৬২ টাকা থেকে ১৬৫ টাকা প্রতি শেয়ার। আইপিওর একটি লটের কনফিগারেশন ছিল ৮০০টি ইক্যুইটি শেয়ার। প্রথম দিন থেকেই এই ইস্যুটি বিনিয়োগকারীদের কাছ থেকে অসাধারণ সাড়া পেয়েছে। এমনকি গ্রে মার্কেটেও এটি দুর্দান্তভাবে পারফর্ম করেছে। আইপিও থেকে প্রাপ্ত পরিমাণ কোম্পানি তার কার্যকরী মূলধন মেটাতে ব্যবহার করবে। ভিনিয়াস ইনোভেটিভ টেকনোলজিস আইপিওর রেজিস্ট্রার হলেন স্কাইলাইন ফাইন্যান্সিয়াল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড। কোম্পানিটি ২২,০৩,২০০টি শেয়ারের বিপরীতে ৯,৫২,৬২,৪০০টি শেয়ারের জন্য বিড পেয়েছে।

ভ্যালিয়েন্ট ল্যাবের শেয়ার তালিকায় ১৬ শতাংশ বেড়েছে
শুক্রবারই ভ্যালিয়েন্ট ল্যাবের আইপিওও শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। ভ্যালিয়েন্ট ল্যাবরেটরির শেয়ার, যা ফার্মা সেক্টরের জন্য কাঁচামাল উত্পাদন করে, তার ইস্যু মূল্য ১৪০ টাকায় প্রায় ১৬ শতাংশ বৃদ্ধির সঙ্গে তালিকাভুক্ত হয়েছে। কোম্পানির শেয়ার ১৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে বিএসইতে ১৬১ টাকায় তালিকাভুক্ত হয়েছে। পরে এটি বেড়েছে এবং ২০.৭৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে ১৬৯.০৫ টাকায় পৌঁছেছে। কোম্পানির শেয়ার ১৫.৮২ শতাংশ বৃদ্ধির সঙ্গে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ১৬২.১৫ টাকায় তালিকাভুক্ত হয়েছে।

আরও পড়ুন

Advertisement

Advertisement