scorecardresearch
 

North Bengal Bound Buses: উত্তরবঙ্গের ট্রেনের টিকিট পাচ্ছেন না? আরও লাক্সারি বাস নামাল NBSTC

North Bengal Bound Buses: মোট ৩০টি নতুন সিএনজি বাস রয়েছে। যার মধ্যে ২টি নতুন সিএনজি বাস ইতিমধ্যেই উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছে। এছাড়া ১২টি নতুন রকেট বাস আনছে সংস্থা। রকেট বাসগুলির মধ্যে পাঁচটি নতুন রকেট বাস ইতিমধ্যেই শিলিগুড়ির সেন্ট্রাল বাস টার্মিনাসে এসে গিয়েছে।

Advertisement
উত্তরবঙ্গের ট্রেনের টিকিট পাচ্ছেন না? আরও লাক্সারি বাস নামাল NBSTC উত্তরবঙ্গের ট্রেনের টিকিট পাচ্ছেন না? আরও লাক্সারি বাস নামাল NBSTC

North Bengal Bound Buses: পুজোর আগেই শিলিগুড়ির তেনজিং নোরগে কেন্দ্রীয় বাস টার্মিনাস থেকে দুটি এসি রকেট বাস ও দুটি সিএনজি বাস পরিষেবা চালু করল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC)। সবুজ পতাকা দেখিয়ে এদিনের বাস পরিষেবা উদ্বোধন করেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, শিলিগুড়ি পুরনিগমের মেয়র গৌতম দেব, ডেপুটি মেয়র রঞ্জন সরকার সহ অন্যান্যরা। বৃহস্পতিবার থেকেই পরিষেবা চালু হয়ে যাবে।

নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়ের বক্তব্য, ‘আমরা ৩০টি নতুন সিএনজি বাস পেয়েছি। ছ’টি বাস রাস্তায় নামানোর সিদ্ধান্ত হয়েছে। এদিন আমরা কোচবিহার-শিলিগুড়ি রুটে দুটো বাস চালু করলাম।’ এতদিন শিলিগুড়ি–কলকাতা রুটে আপ-ডাউন মিলিয়ে দুটো এসি বাস চলত। যাত্রীস্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এনবিএসটিসি ওই রুটে আপ-ডাউন মিলে আরও দুটো বাসের উদ্বোধন করা হয়েছে।

চেয়ারম্যানের কথায়, ‘পুজোর সময় অতিরিক্ত বাসের প্রয়োজন হয়। বিশেষ করে শিলিগুড়ি-কলকাতা রুটে যথেষ্ট চাহিদা থাকে। এই বিষয়টিকে মাথায় রেখে আমরা এখন আরও একটি পরিষেবা শুরু করলাম। তাছাড়া মুখ্যমন্ত্রী বলেছেন, এই সময় সমস্ত জায়গায় অতিরিক্ত পরিষেবা চালাতে। তাই আমরা প্রতিটা ডিপো থেকে অতিরিক্ত বাস চালাব।’

আরও পড়ুন

মোট ৩০টি নতুন সিএনজি বাস রয়েছে। যার মধ্যে ২টি নতুন সিএনজি বাস ইতিমধ্যেই উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছে। এছাড়া ১২টি নতুন রকেট বাস আনছে সংস্থা। রকেট বাসগুলির মধ্যে পাঁচটি নতুন রকেট বাস ইতিমধ্যেই শিলিগুড়ির সেন্ট্রাল বাস টার্মিনাসে এসে গিয়েছে। এরপর কিছুদিনের মধ্যেই আরও সাতটি রকেট বাসও চলে আসবে।মহালয়ার দিনে থেকেই কোচবিহার-শিলিগুড়ি রুটে দুটি বাস চালু হয়ে গেল। এই প্রথম উত্তরবঙ্গে পরিবহণে সিএনজি বাস চালু করা হল। স্বভাবতই খুশি পর্যটক থেকে শুরু করে পরিবেশপ্রেমীরা। এদিন বাস পরিষেবা চালুর পাশাপাশি যেসব চালক, খালাসি ও টেকনিশিয়ানগন ভালো কাজ করেছেন তাদের প্রত্যেককে নগদ দশ হাজার টাকা, গাছের চারা ও মানপত্র দিয়ে সম্মানিত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পৌর নিগমের মেয়র গৌতম দেব সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগন।

Advertisement

সিএনজি বাসগুলোতে নানান উন্নত পরিষেবা থাকছে বলে জানা গিয়েছে। বাসগুলোতে সেন্সর, প্যানিক বটন, ফায়ার এলার্ম, সিসিটিভি থাকছে। এর পাশাপাশি আধুনিক রকেট বাসগুলোতে চার্জিং পয়েন্ট, পুশ ব্যাক সিট, স্টাডি লাইট, উইনডো শেড-সহ নানান পরিষেবা থাকছে। ‘ তিনি আরোও বলেন, ‘টানা তিন মাস আমাদের বিভিন্ন রুটের বাস নির্বাচনের কাজে থাকায় যাত্রী পরিষেবা কিছুটা ব্যহত হয়েছে। যাত্রী পরিষেবা ফের স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।’ মূলত, পর্যটকদের কথা মাথায় রেখেই একাধিক নতুন রুট চালু করার কোথাও ভাবছে এনবিএসটিসি।

 

Advertisement