scorecardresearch
 

Fuel Price In Kolkata : পরপর ৮ দিন অপরিবর্তিত জ্বালানির দাম, জানুন আপনার শহরে কত

সোমবার শহর কলকাতায় (Kolkata) পেট্রোলের দাম লিটার প্রতি ১০১.৬২ টাকা, আর ডিজেলের দাম লিটার প্রতি ৯১.৭১ টাকা। দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরগুলিতেও এদিন জ্বালানির দামে কোনওরকম পরিবর্তন আসেনি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • লাগাতার ৮ দিন একই রইল জ্বালানির দাম
  • কলকাতায় লিটার প্রতি পেট্রোল ১০১.৬২
  • ডিজেল লিটার প্রতি ৯১.৭১ টাকা

পেট্রোল-ডিজেলের (Petrol-Diesel Price) সোমবারের দাম ঘোষণা করল তেল বিপণন সংস্থাগুলি। আজও অপরিবর্তিত পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে পরপর ৮ দিন একই রইল লিটার প্রতি জ্বালানির মূল্য। সোমবার শহর কলকাতায় (Kolkata) পেট্রোলের দাম লিটার প্রতি ১০১.৬২ টাকা, আর ডিজেলের দাম লিটার প্রতি ৯১.৭১ টাকা। দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরগুলিতেও এদিন জ্বালানির দামে কোনওরকম পরিবর্তন আসেনি। একনজরে দেখে নেওয়া যাক দেশের আরও বিভিন্ন শহরে আজ লিটার প্রতি জ্বালানির মূল্য।

 

শহর          পেট্রোল     ডিজেল
দিল্লি           ১০১.১৯       ৮৮.৬২
মুম্বই           ১০৭.২৬     ৯৬.১৯
চেন্নাই         ৯৮.৯৬       ৯৩.২৬
বেঙ্গালুরু     ১০৪.৭০      ৯৪.০৪
পটনা          ১০৩.৭৯     ৯৪.৫৫
ভোপাল       ১০৯.৬৩    ৯৭.৪৩
লখনউ        ৯৮.৩০      ৮৯.০২
রাঁচি            ৯৬.২১       ৯৩.৫৭
চণ্ডীগড়      ৯৭.৪০       ৮৮.৩৫

প্রসঙ্গত চলতি মাসের শুরুতেই কিছুটা কমতে দেখা যায় পেট্রোল-ডিজেলের দাম। মাসের প্রথম দিনেই দাম কমে জ্বালানির। তারপর গত ৫ তারিখ ফের দাম কমায় তেল সংস্থাগুলি। ফলে দু'দফায় কিছুটা কমে লিটার প্রতি পেট্রোল-ডিজেলের দাম। 

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের ওপর নির্ভর করে পেট্রোল-ডিজেলের মূল্য। তার প্রেক্ষিতেই প্রতিদিন ধার্য করা হয় জ্বালানির দাম। নিজের শহরে জ্বালানির দাম কত, তা একটি এসএমএস-এর মাধ্যমেও জানতে পারেন ক্রেতা। ইন্ডিয়ান অয়েলের গ্রাহকরা নিজের শহরের আরএসপি কোড লিখে 9224992249 নম্বরে এসএমএস করলে তেলের মূল্য জানতে পারবেন। নিজের শহরের আরএসপি কোড জানতে এখানে ক্লিক করুন। 

Advertisement

 

Advertisement