scorecardresearch
 

Petrol-Diesel Price: অনেকটা সস্তা হল অপরিশোধিত তেল, জেনে নিন আজকের পেট্রোল-ডিজেলের দাম

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ওঠানামা অব্যাহত রয়েছে। এর ভিত্তিতেই সারা দেশে পেট্রোল-ডিজেলের দাম নির্ধারণ করা হয়। তবে দীর্ঘদিন ধরে জাতীয় পর্যায়ে তেলের দামের কোনও পরিবর্তন হয়নি। ১ অক্টোবর ২০২৪-এ পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি। তবে রাজ্য স্তরে দামে সামান্য পরিবর্তন দেখা যাচ্ছে।

Advertisement
পেট্রোল-ডিজেলের দাম পেট্রোল-ডিজেলের দাম

Fuel Price Today: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ওঠানামা অব্যাহত রয়েছে। এর ভিত্তিতেই সারা দেশে পেট্রোল-ডিজেলের দাম নির্ধারণ করা হয়। তবে দীর্ঘদিন ধরে জাতীয় পর্যায়ে তেলের দামের কোনও পরিবর্তন হয়নি। ১ অক্টোবর ২০২৪-এ পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি। তবে রাজ্য স্তরে দামে সামান্য পরিবর্তন দেখা যাচ্ছে।

আজ আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ৭১ ডলারের নীচে নেমেছে। ব্রেন্ট ক্রুড ব্যারেল প্রতি ৭১.৭৭ ডলারে লেনদেন করছে। WTI ক্রুড ব্যারেল প্রতি ৬৮.২০ ডলারে লেনদেন করছে। সরকারি তেল কোম্পানিগুলি আজ, মঙ্গলবার অর্থার ১ অক্টোবর সমস্ত মেট্রো সিটিতে পেট্রোল এবং ডিজেলের দাম স্থিতিশীল রেখেছে।

আজ পেট্রোলের দাম কত?
আজ কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৩.৯৪ টাকা।  নয়াদিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৪.৭২ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম ১০৪.২১ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০০.৭৫ টাকা রয়েছে।

মুম্বই, দিল্লি, কলকাতা ও চেন্নাইয়ে আজ ডিজেলের দাম কত?
আজ দেশের রাজধানী নয়াদিল্লিতে ডিজেলের দাম ৮৭.৬২ টাকা। মুম্বইতে ডিজেলের দাম ৯২.১৫ টাকা। কলকাতায় ডিজেলের দাম প্রতি লিটার ৯০.৭৬ টাকা এবং চেন্নাইতে ডিজেলের দাম প্রতি লিটার ৯২.৩৪ টাকা।

ডিজেল হার চেক করুন
ভারতে পেট্রোল এবং ডিজেলের দাম আন্তর্জাতিক অপরিশোধিত তেলের দামের উপর ভিত্তি করে। ভারতীয় তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম পর্যালোচনা করে প্রতিদিন পেট্রোল এবং ডিজেলের দাম নির্ধারণ করে। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম তেল সংস্থাগুলি প্রতিদিন সকালে ৬টি ভিন্ন শহরের পেট্রোল এবং ডিজেলের দামের তথ্য আপডেট করেছে।

এসএমএসের মাধ্যমে কীভাবে আপনার শহরে তেলের রেট চেক করবেন?
রাজ্যে পেট্রোলের উপর আরোপিত করের কারণে, বিভিন্ন শহরে পেট্রোল এবং ডিজেলের দামও আলাদা। এছাড়াও আপনি আপনার ফোন থেকে এসএমএসের মাধ্যমে প্রতিদিন ভারতের প্রধান শহরগুলিতে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারেন। 

Advertisement

Advertisement