scorecardresearch
 

PM Kisan 17th Installment: কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে এই দিনে ঢুকবে PM কিষাণ নিধির টাকা, আপনার নাম আছে লিস্টে ?

PM Kisan 17th Installment: PM কিষাণ প্রকল্পের ১৭তম কিস্তি শীঘ্রই দেওয়া হবে। এ তথ্য জানিয়েছেন কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

Advertisement
নতুন সপ্তাহেই অ্যাকাউন্টে ঢুকবে PM কিষাণ যোজনার টাকা নতুন সপ্তাহেই অ্যাকাউন্টে ঢুকবে PM কিষাণ যোজনার টাকা

PM Kisan Scheme 17th Installment: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার তৃতীয় কার্যক্রমের প্রথম দিনেই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৭তম কিস্তির ফাইলে স্বাক্ষর করেছিলেন। এখন কিস্তি দেওয়ার তারিখও সামনে এল । কেন্দ্রীয় কৃষি এবং কৃষক কল্যাণ ও গ্রামোন্নয়ন মন্ত্রী শিবরাজ সিং চৌহান পিএম কিষাণ প্রকল্পের ১৭তম কিস্তি প্রকাশের তারিখ সম্পর্কে তথ্য দিয়েছেন। প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের বারাণসী থেকে এই প্রকল্পের পরবর্তী কিস্তি কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করবেন।

কোন দিনে কিস্তি রিলিজ হবে?
প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার অধীনে, ১৭তম কিস্তির অর্থ ১৮ জুন, ২০২৪-এ কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে। এমন পরিস্থিতিতে, আগামী সপ্তাহে অর্থাৎ মঙ্গলবার সারা দেশের কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে ২,০০০ টাকার কিস্তি স্থানান্তর করা হবে।

বারাণসী থেকে কৃষকদের অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করা হবে
কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান শনিবার জানিয়েছেন যে প্রধানমন্ত্রী মোদি ১৮ জুন মঙ্গলবার বারাণসী সফরে যাবেন। এই সফরে একটি বিশেষ কর্মসূচিতে প্রধানমন্ত্রী মোদী কৃষকদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করবেন। কৃষিমন্ত্রী ছাড়াও এই কর্মসূচিতে উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উত্তরপ্রদেশের বহু মন্ত্রীও।

আরও পড়ুন

৯.২৬ কোটি কৃষকের অ্যাকাউন্টে ২০,০০০ কোটি টাকা যাবে
কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন যে কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত পিএম কিষাণ প্রকল্পের মাধ্যমে সারা দেশে ৯.২৬ কোটি কৃষকের অ্যাকাউন্টে ২০,০০০ কোটি টাকার বেশি স্থানান্তর করা হবে। এই টাকা ডিবিটি-র মাধ্যমে কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে। সারাদেশে ২.৫ কোটিরও বেশি কৃষক ভার্চুয়াল মাধ্যমে এই কর্মসূচিতে যোগ দেবেন।

এই ভাবে PM কিষাণ স্কিমে আপনার নাম চেক করুন
১. পিএম কিষাণ সম্মান নিধি স্কিমে আপনার নাম পরীক্ষা করতে, কৃষকদের প্রথমে স্কিমের অফিসিয়াল ওয়েবসাইট pmkisan.gov.in-এ যেতে হবে।
২. এর পর আপনি এখানে Know Your Status অপশনে ক্লিক করুন।
৩. এরপর আপনার Registration Number  লিখুন।
৪. এর পরে আপনার স্ক্রিনে দেওয়া ক্যাপচা কোডটি লিখুন।
৫. সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করার পরে, Get Details বোতামে ক্লিক করুন।
৬. কয়েক মিনিটের মধ্যে আপনি PM কিষাণ প্রকল্পের পরবর্তী কিস্তির স্টেটাস দেখতে শুরু করবেন।
৭. আপনি পরবর্তী কিস্তির সুবিধা পাবেন কি না তা এখানে চেক করুন।
৮. মনে রাখবেন যে স্কিমের সুবিধাগুলি পেতে, কেওয়াইসি করা প্রয়োজন৷ 

Advertisement

Advertisement