scorecardresearch
 

PM Kisan Scheme Update: ৪৮ ঘণ্টার মধ্যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে ২০০০ টাকা, বড় আপডেট পিএম কিষাণ নিয়ে

PM Kisan Yojana: কৃষকরা অধীর আগ্রহে ১৪তম কিস্তির জন্য অপেক্ষা করছেন যা ২৭ জুলাই, ২০২৩-এ মিলতে চলেছে। এই প্রকল্পের অধীনে, সারা দেশে আবেদন করা কৃষকরা সরাসরি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২,০০০ টাকার আর্থিক সহায়তা পাবেন। ১৪ তম কিস্তির টাকা লক্ষ লক্ষ কৃষককে তাদের কৃষি চাহিদা মেটাতে এবং উন্নত জীবিকা নিশ্চিত করতে সহায়তা করবে।

Advertisement
 পিএম কিষাণ নিয়ে এল বড় আপডেট পিএম কিষাণ নিয়ে এল বড় আপডেট

PM Kisan Scheme: দেশের মানুষের জন্য মোদী সরকার অনেক ধরনের স্কিম চালাচ্ছে। এই প্রকল্পগুলির মাধ্যমে, মোদী সরকার জনগণকে বিভিন্ন সুবিধা দিচ্ছে। এর পাশাপাশি কেন্দ্রীয় সরকার থেকে জনগণকে অর্থনৈতিক সুবিধাও দেওয়া হচ্ছে। জুলইতে মোদী সরকার কৃষকদের অ্যাকাউন্টে ২,০০০ টাকা স্থানান্তর করতে চলেছে এবং শীঘ্রই লোকেরা এই টাকা পাবে। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার আওতায় মোদী সরকার কৃষকদের কাছে ২০০০ টাকা পাঠাবে।

পিএম কিষাণ
প্রধানমন্ত্রী কিষাণ যোজনা সারা ভারতে কৃষকদের জন্য অনেক প্রয়োজনীয় সাহায্য নিয়ে এসেছে। আপনার  স্থিতি পরীক্ষা করতে এবং পিএম কিষাণের ১৪ তম কিস্তির প্রকাশের তারিখের আপডেট পেতে কিষাণের অফিসিয়াল ওয়েবসাইট pmkisan.gov.in-এ যেতে পারেন। এখন ১৪ তম কিস্তি মোদী সরকার পিএম কিষাণ সম্মান নিধির অধীনে প্রকাশ করবে। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার সঙ্গে যুক্ত কৃষকরা ২০০০ টাকার সুবিধা পাবেন।

পিএম কিষাণ যোজনা
কৃষকরা অধীর আগ্রহে ১৪ তম কিস্তির জন্য অপেক্ষা করছেন যা ২৭ জুলাই ২০২৩-এ প্রকাশিত হতে চলেছে। এই প্রকল্পের অধীনে, সারা দেশে যোগ্য কৃষকরা সরাসরি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২,০০০  টাকার আর্থিক সহায়তা পাবেন। ১৪ তম কিস্তির প্রাপ্তি লক্ষ লক্ষ কৃষককে তাদের কৃষি চাহিদা মেটাতে এবং উন্নত জীবিকা নিশ্চিত করতে সহায়তা করবে। ১৪ তম কিস্তি প্রকাশের বিষয়ে যেকোনো আপডেট বা বিজ্ঞপ্তির জন্য কৃষকদের নিয়মিতভাবে অফিসিয়াল পিএম-কিষাণ  পোর্টাল https://www.pmkisan.gov.in/ চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

প্রধানমন্ত্রী কিষাণ যোজনার
মানদণ্ড পিএম কিষাণ সুবিধাভোগীর অবস্থা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (প্রধানমন্ত্রী কিষাণ) যোজনার অধীনে কৃষকদের যোগ্যতা যাচাইকে বোঝায়। যে সমস্ত কৃষক প্রয়োজনীয় মানদণ্ডগুলি পূরণ করে, যেমন দুই হেক্টর পর্যন্ত কৃষি জমির মালিকানা, একটি বৈধ আধার কার্ড থাকা এবং নির্দিষ্ট বর্জনের অধীনে না পড়ে, তারা যোগ্য সুবিধাভোগী হিসাবে বিবেচিত হয়। কৃষকরা ই-কেওয়াইসি, আধার লিঙ্কিং এবং পিএম কিসানের অফিসিয়াল ওয়েবসাইটে মোবাইল নম্বর রেজিস্ট্রেশনের মাধ্যমে তাদের সুবিধাভোগী অবস্থা পরীক্ষা করতে পারেন।

Advertisement

প্রধানমন্ত্রী মোদী ৮.৫ কোটি কৃষকের অ্যাকাউন্টে  ২০০০ টাকা স্থানান্তর করবেন। প্রধানমন্ত্রী কিষাণ যোজনা তাদের অফিসিয়াল ট্যুইটে এই তথ্য দিয়েছে। 

DBT-এর মাধ্যমে অর্থ স্থানান্তর করা হবে
পিএম কিষাণের-এর অফিসিয়াল ট্যুইটে লেখা আছে যে ১৪  তম কিস্তি #DBT-এর মাধ্যমে ৮.৫  কোটিরও বেশি সুবিধাভোগী কৃষক পরিবারে স্থানান্তর করা হবে। এতে রেজিস্ট্রেশনের জন্য, আপনি অফিসিয়াল লিঙ্ক http://pmevents.ncog.gov.in-এ যেতে পারেন  ।


কীভাবে ই-কেওয়াইসি
>> প্রধানমন্ত্রী কিষান যোজনার অফিসিয়াল ওয়েবসাইটpmkisan.gov.in যান
>> ওয়েবসাইটের ডানদিকে e-KYC অপশনে ক্লিক করুন।
>> এখন আপনার আধার নম্বর লিখুন।
>> এর পরে আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে ওটিপি আসবে, সেটি দিন।
>> এর পর 'সাবমিট' এ ক্লিক করুন।
>> এখন আপনার ই-কেওয়াইসি সম্পন্ন।

পিএম কিষাণের সুবিধাভোগী তালিকা কীভাবে পরীক্ষা করবেন
আপনি ঘরে বসেই জানতে পারবেন যে পিএণ কিষানের কিষাণের ১৪তম কিস্তি আপনার অ্যাকাউন্টে আসবে কি না। এর জন্য প্রথমে পিএম কিষাণ পোর্টাল pmkisan.gov.in-এ যান। এখানে ফার্মার  কর্নার দেখুন। তারপর সুবিধাভোগী তালিকায় ক্লিক করুন। এর পরে আপনার রাজ্য, জেলা, তহসিল, ব্লক এবং গ্রামের তথ্য লিখুন। তারপর গেটি রিপোর্ট-এ ক্লিক করুন। এর পরে সুবিধাভোগী তালিকা আপনার সামনে উপস্থিত হবে। 

পিএম কিষাণ যোজনার হেল্পলাইন নম্বর
যদি আপনার আবেদনে কোনও ভুল থাকে তাহলে  আপনি পরবর্তী কিস্তির সুবিধা থেকে বঞ্চিত হতে পারেন। অন্যদিকে, প্রধানমন্ত্রী কিষাণ যোজনা সম্পর্কিত যে কোনও ধরণের তথ্য বা অভিযোগের জন্য, আপনি হেল্পলাইন নম্বর 155261 বা টোল ফ্রি নম্বর 1800115526-এ যোগাযোগ করতে পারেন। এ ছাড়া 01123381092 নম্বরেও যোগাযোগ করা যাবে।

 
 

 

 

Advertisement