scorecardresearch
 

Punjab National Bank: PNB-তে আপনার অ্যাকাউন্টও শীঘ্রই 'বন্ধ' হতে পারে, কী করবেন? জারি অ্যালার্ট

Punjab National Bank: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (PNB) আপনার অ্যাকাউন্ট আছে? তাহলে এই খবরটি আপনার জন্য। PNB নতুন একটি অ্যালার্ট জারি করেছে। তাতে বলা হয়েছে, যে-যে অ্যাকাউন্টে গত দুই বছরের বেশি সময় ধরে কোনও লেনদেন হয়নি সেগুলি 'ইনঅপারেটিভ' করে দেওয়া হবে।

Advertisement
PNB নিয়ে বড় আপডেট। PNB নিয়ে বড় আপডেট।
হাইলাইটস
  • PNB নতুন একটি অ্যালার্ট জারি করেছে।
  • গত দুই বছরের বেশি সময় ধরে কোনও লেনদেন হয়নি সেগুলি 'ইনঅপারেটিভ' করে দেওয়া হবে।
  • ব্যাঙ্কের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ একটি পোস্টের মাধ্যমে  এই বিষয়ে জানানো হয়েছে।

Punjab National Bank: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (PNB) আপনার অ্যাকাউন্ট আছে? তাহলে এই খবরটি আপনার জন্য। PNB নতুন একটি অ্যালার্ট জারি করেছে। তাতে বলা হয়েছে, যে-যে অ্যাকাউন্টে গত দুই বছরের বেশি সময় ধরে কোনও লেনদেন হয়নি সেগুলি 'ইনঅপারেটিভ' করে দেওয়া হবে। ব্যাঙ্কের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ একটি পোস্টের মাধ্যমে  এই বিষয়ে জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে, আপনি যদি আপনার পিএনবি অ্যাকাউন্টে গত ২ বছর ধরে কোনও ট্রানজাকশান না করে থাকেন তবে যত তাড়াতাড়ি সম্ভব সেটা করুন। অল্প কিছু টাকা জমা দিয়ে আসুন বা তুলে নিন। তাহলেই অ্যাকাউন্ট অ্যাকটিভ থাকবে। আসুন জেনে নেওয়া যাক ব্যাঙ্কের পক্ষ থেকে কী বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে যা বলা হয়েছে...

পিএনবি তার টুইটারে একটি অ্যালার্ট পোস্ট করেছে। সেখানে এই বিষয়ে জানানো হয়েছে। উল্লেখযোগ্য বিষয়টি হল, এর আগেও এই বিষয়ে পোস্ট করে গ্রাহকদের সতর্ক করেছে পিএনবি। যদিও এর সময়সীমা বেঁঝে দেয়নি পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক।

একাধিকবার গ্রাহকদের সতর্ক করা হয়েছে

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জানিয়েছে, এমন বেশ কিছু অ্যাকাউন্ট আছে, যেখানে গ্রাহক গত দুই-তিন বছর ধরে কোনও ট্রানজাকশান করেননি। সেখানে কোনও ব্যালেন্স নেই। এমন পরিস্থিতিতে এসব অ্যাকাউন্টের অপব্যবহার রোধের লক্ষ্যেই সেগুলি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিষয়ে, ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বেশ কয়েকবার অ্যালার্ট জারি করেছে। অনেকেই ফোনে ব্যাঙ্কের তরফে এই বিষয়ে SMS পেয়েছেন। তবে তা সত্ত্বেও, এখনও অনেক অ্যাকাউন্ট রয়েছে যেখানে কোনও লেনদেন হয়নি। সেই কারণে ব্যাঙ্ক আবার অ্যালার্ট পাঠিয়েছে।

আরও পড়ুন

উল্লেখ্য, গত ১ মে ২০২৪, ১৬ মে ২০২৪, ২৪ মে ২০২৪, ১লা জুন ২০২৪ এবং ৩০ জুন ২০২৪-এও পিএনবি-র ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই বিষয়ে জানানো হয়েছিল। ফলে ভবিষ্যতে কোনও জটিলতা এড়াতে এই ধরনের সমস্ত গ্রাহকদের যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের অ্যাকাউন্টে কিছু লেনদেন করতে হবে।

Advertisement

এই অ্যাকাউন্ট ক্লোজ করা হবে না

তবে একটা বিষয়ে মাথায় রাখুন, ডিম্যাট অ্যাকাউন্টগুলির সঙ্গে লিঙ্কড অ্যাকাউন্টগুলি ইনঅপারেটিভ করা হবে না। ২৫ বছরের কম বয়সী গ্রাহক, স্টুডেন্ট অ্যাকাউন্ট, অপ্রাপ্তবয়স্কদের অ্যাকাউন্ট, SSY/PMJJBY/PMSBY/APY-র মতো স্কিমের জন্য খোলা অ্যাকাউন্টও স্থগিত করা হবে না।

অ্যাকাউন্ট সক্রিয় করার জন্য করুন এই কাজ

সরাসরি ব্যাঙ্কের শাখায় যোগাযোগ করতে পারেন। PNB জানিয়েছে অ্যাকাউন্টধারী সংশ্লিষ্ট শাখায় তাঁর অ্যাকাউন্টের KYC সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিলে অ্যাকাউন্টগুলি পুনরায় সক্রিয় করা হবে। অর্থাৎ, আপনি যদি আপনার অ্যাকাউন্ট সক্রিয় রাখতে চান তবে ব্যাঙ্ক শাখায় যান এবং অবিলম্বে KYC করিয়ে নিন।

Advertisement