scorecardresearch
 

Royal Enfield Reown: এবার সস্তায় সেকেন্ড হ্যান্ড বাইক বেচবে রয়্যাল এনফিল্ড! পাবেন ওয়ারান্টিও

অনেকের কাছেই রয়্যাল এনফিল্ড শুধু কোনও বাইকের ব্র্যান্ড নয়। বরং একটি 'আবেগ' বলা যেতে পারে। অনেকের কাছে এটি কোনও রাজপুত্রের পক্ষীরাজ ঘোড়া। আবার অনেকের কাছে রয়্যাল এনফিল্ড মানেই অ্যাডভেঞ্চার। এক সময়ে রয়‍্যাল এনফিল্ডকে স্ট্যাটাস সিম্বল হিসেবে মনে করা হত। খালি এলাকার প্রভাবশালী ও ক্ষমতাবান ব্যক্তিরাই বুলেট চালাতেন। বড় নেতা, প্রোমোটার, ধনী ব্যবসায়ী, পুলিশকর্মীরাই এই বাইক চালাতেন। কিন্তু এখন আর সেই যুগ নেই।

Advertisement
The Classic 350 is the largest-selling motorcycle of Royal Enfield. The Classic 350 is the largest-selling motorcycle of Royal Enfield.
হাইলাইটস
  • রয়্যাল এনফিল্ডের বাইকের দাম মোটেও কম নয়। রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তার বাইক হান্টার ৩৫০-এরও দাম শুরু হচ্ছে ১.৫০ লক্ষ টাকা থেকে।
  • তাই শখ থাকলেও সাধ্যের অভাবে অনেকে পিছিয়ে আসেন।
  • এবার তাঁদের জন্য সুখবর। সেকেন্ড হ্যান্ড বাইকের ব্যবসায় প্রবেশ করছে, Royal Enfield। Reown নামে একটি প্রোগ্রাম শুরু করেছে সংস্থা। এর মাধ্যমে পুরানো রয়্যাল এনফিল্ড বাইক কেনাবেচা করা যাবে।

অনেকের কাছেই রয়্যাল এনফিল্ড শুধু কোনও বাইকের ব্র্যান্ড নয়। বরং একটি 'আবেগ' বলা যেতে পারে। অনেকের কাছে এটি কোনও রাজপুত্রের পক্ষীরাজ ঘোড়া। আবার অনেকের কাছে রয়্যাল এনফিল্ড মানেই অ্যাডভেঞ্চার। এক সময়ে রয়‍্যাল এনফিল্ডকে স্ট্যাটাস সিম্বল হিসেবে মনে করা হত। খালি এলাকার প্রভাবশালী ও ক্ষমতাবান ব্যক্তিরাই বুলেট চালাতেন। বড় নেতা, প্রোমোটার, ধনী ব্যবসায়ী, পুলিশকর্মীরাই এই বাইক চালাতেন। কিন্তু এখন আর সেই যুগ নেই। এখন কলেজ পড়ুয়াদেরও বাবারা এই বাইক উপহার দেন। ৩৫০ সিসি সেগমেন্টে এই ব্র্যান্ডের শেয়ার ৪০%-এ পৌঁছে গিয়েছে।

তবে রয়্যাল এনফিল্ডের বাইকের দাম মোটেও কম নয়। রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তার বাইক হান্টার ৩৫০-এরও দাম শুরু হচ্ছে ১.৫০ লক্ষ টাকা থেকে। নয়ডায় অন-রোড প্রায় ১.৭০ লক্ষ টাকা। তাই শখ থাকলেও সাধ্যের অভাবে অনেকে পিছিয়ে আসেন।

তবে এবার তাঁদের জন্য সুখবর। সেকেন্ড হ্যান্ড বাইকের ব্যবসায় প্রবেশ করছে, Royal Enfield। Reown নামে একটি প্রোগ্রাম শুরু করেছে সংস্থা। এর মাধ্যমে পুরানো রয়্যাল এনফিল্ড বাইক কেনাবেচা করা যাবে।

আরও পড়ুন

রয়্যাল এনফিল্ড ইতিমধ্যেই একটি অফিসিয়াল ওয়েবসাইটও চালু করেছে। সেখানে ব্যবহারকারীরা তাঁদের পছন্দের বাইক কিনতে পারবেন। সহজেই পুরনো বাইক বিক্রিও করতে পারবেন। বাইকের সঠিক মূল্য, সঠিক ডকুমেন্টেশন এবং ওয়ারেন্টির সুবিধাও পাবেন।

ওয়েবসাইটে সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেলের সম্পর্কে বহু তথ্যও পাবেন। বাইকটি কত কিলোমিটার চলেছে, তার প্রথম বা দ্বিতীয় মালিক বিক্রি করছে কিনা ইত্যাদি সব জেনে যাবেন। এরপর টেস্ট রাইড বুক করতে পারেন। বাইকে সহজে ফিন্যান্সের অপশনও পাওয়া যাবে।

Advertisement