scorecardresearch
 

SBI Gold Price: বাজারের চেয়ে কম দামে সোনা বেচছে SBI, আগামী ৫ দিন দারুণ সুযোগ

SBI Gold Price: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক SBI কোটি কোটি গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে, যাতে আপনি সস্তায় সোনা কিনতে পারবেন। কারণ আপনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে একটি বিশেষ অফার পাচ্ছেন।

Advertisement
দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক SBI কোটি কোটি  গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক SBI কোটি কোটি গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে

State Bank Of India: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক SBI তার কোটি কোটি গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে, যেখানে আপনি সস্তায় সোনা কিনতে পারবেন। আপনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে একটি বিশেষ অফার পাচ্ছেন। আপনি ৬ মার্চ অর্থাৎ আগামিকাল থেকে সস্তায়  সোনা কিনতে পারবেন। ট্যুইট করে এসব তথ্য জানিয়েছে এসবিআই। এই অফারে আপনি ১০ গ্রাম সোনা কততে পাচ্ছেন তা আমরা আপনাকে জানাচ্ছি-

SBI ট্যুইট করেছে
স্টেট ব্যাঙ্ক তার অফিসিয়াল ট্যুইটে লিখেছে যে  সোভেরেইন  গোল্ড বন্ডের সাথে আপনার বিনিয়োগে নিশ্চিত রিটার্ন এবং নিরাপত্তা পান। এর সাথে SBI ৬ টি কারণ দিয়েছে যে কেন আপনার সোভেরেইন  গোল্ড বন্ডে বিনিয়োগ করা উচিত-

 

৬টি বড় সুবিধা পাচ্ছেন-
>> এতে আপনি নিশ্চিত রিটার্নের সুবিধা পাবেন। সোভেরেইন  গোল্ড বন্ড বিনিয়োগকারীরা প্রতি বছর ২.৫% হারে সুদ পাবেন। এই সুদ অর্ধবার্ষিক ভিত্তিতে দেওয়া হবে।
>> ক্যাপিটাল গেইন ট্যাক্স থেকে রেহাই মিলবে।
>> এই ধরনের সোনা নিরাপদ রাখতে কোন ঝামেলা নেই।
>> এর সাথে কোন GST এবং মেকিং চার্জ দিতে হবে না।
>> SGB সরাসরি আপনার ডিম্যাট অ্যাকাউন্টে চলে আসবে।
>> ঋণ সুবিধার জন্যও ব্যবহার করা যেতে পারে।

১০ গ্রাম সোনার দাম কত?
এই স্কিমের অধীনে ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত সস্তায় সোনা পাওয়া যাবে। এজন্য প্রতি গ্রাম ইস্যু মূল্য রাখা হয়েছে ৫,৬১১ টাকা। 

Advertisement

কোথায় সোভেরেইন গোল্ড বন্ড কিনতে পারবেন?
সোভেরেইন গোল্ড বন্ডগুলি স্মল ফাইনান্স ব্যাঙ্ক এবং পেমেন্ট ব্যাঙ্ক ছাড়া সব ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া (SHCIL), নির্ধাকিত  পোস্ট অফিস, স্বীকৃত স্টক এক্সচেঞ্জ, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ অফ ইন্ডিয়া লিমিটেড (NSE) এবং বোম্বে স্টক এক্সচেঞ্জ লিমিটেড (BSE) থেকে কেনা যাবে। 

কত বছর মেয়াদের পর ম্যাচিউরিটি
Sovereign Gold Bond এর মেয়াদ ৮ বছর। কিন্তু পাঁচ বছর পরে, পরবর্তী সুদ প্রদানের তারিখে, আপনি এই স্কিম থেকে প্রস্থান করতে পারেন। সোভেরেইন গোল্ড বন্ডে, বিনিয়োগকারীকে কমপক্ষে এক গ্রাম সোনা বিনিয়োগ করতে হবে। প্রয়োজনে, বিনিয়োগকারী সোভেরেইন গোল্ড বন্ড থেকে  ঋণও নিতে পারেন, তবে সোনার বন্ড বন্ধক রাখতে হবে।

 
 

 

 

Advertisement