scorecardresearch
 

Tax Savings High Return Investments: এই সরকারি স্কিমে ৭.১০% সুদ, সঙ্গে কর ছাড়ের সুবিধাও

Tax Savings High Return Investment Scheme: এই প্রতিবেদনে, এমন একটি স্কিম সম্পর্কে জেনে নিন যেখানে বিনিয়োগ করে আয়কর আইনের 80C এর অধীনে কর ছাড়ের সুবিধা পাবেন। এর সঙ্গে, আপনি আপনার বিনিয়োগে ৭.১০% পর্যন্ত সুদও পাবেন...

Advertisement
এই সরকারি স্কিমে ৭.১০% সুদ, সঙ্গে কর ছাড়ের সুবিধাও! এই সরকারি স্কিমে ৭.১০% সুদ, সঙ্গে কর ছাড়ের সুবিধাও!
হাইলাইটস
  • এই প্রতিবেদনে, এমন একটি স্কিম সম্পর্কে জেনে নিন যেখানে বিনিয়োগ করে আয়কর আইনের 80C এর অধীনে কর ছাড়ের সুবিধা পাবেন।
  • আপনি আপনার বিনিয়োগে ৭.১০% পর্যন্ত সুদও পাবেন।

Tax Savings High Return Investment Scheme: আপনি কি ভাবছেন আপনার কষ্টার্জিত অর্থ কোথায় বিনিয়োগ করবেন? তাহলে এই খবরটি আপনার জন্য খুবই জরুরি। এই প্রতিবেদনে, এমন একটি স্কিম সম্পর্কে জেনে নিন যেখানে বিনিয়োগ করে আয়কর আইনের 80C এর অধীনে কর ছাড়ের সুবিধা পাবেন। এর সঙ্গে, আপনি আপনার বিনিয়োগে ৭.১০% পর্যন্ত সুদও পাবেন...

কর সাধারণ মানুষ বিভিন্ন ট্যাক্স সেভিং স্কিমে অর্থ বিনিয়োগ করেন। এই সব স্কিমের মাধ্যমে, আয়কর রিটার্ন দাখিল করার সময় কর ছাড় পাওয়া যেতে পারে। বর্তমানে, এমন অনেক স্কিম রয়েছে যাতে বিনিয়োগ করে কর ছাড় পাওয়া যায়। আজ আমরা আপনাকে এমন একটি স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি, যাতে অল্প পরিমাণে অর্থ বিনিয়োগ করা যায় এবং কর ছাড়ও পাওয়া যায়।

আরও পড়ুন: FD-তে ৮.৫০% পর্যন্ত সুদ; রইল সঞ্চয়ের সেরা ৪ ঠিকানা

আজ যে প্রকল্পের কথা বলা হচ্ছে তার নাম হল PPF অর্থাৎ পাবলিক প্রভিডেন্ট ফান্ড। এটি বিনিয়োগকারীদের মধ্যে একটি জনপ্রিয় বিনিয়োগ পরিকল্পনা। এই স্কিমটি কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত হয় এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য এটি একটি খুব ভাল স্কিম হিসাবে বিবেচিত হয়। এই স্কিমের মেয়াদ ১৫ বছর।

পাবলিক প্রভিডেন্ট ফান্ড স্কিম
আয়কর রিটার্ন দেওয়ার সময়, বিনিয়োগকারীরা এই স্কিমে ন্যূনতম ৫০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন। এর পাশাপাশি একজন বিনিয়োগকারী একটি আর্থিক বছরে এই স্কিমে সর্বাধিক ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারেন। এর পাশাপাশি, এই স্কিমে বিনিয়োগ করে আয়কর আইনের ধারা 80C-এর অধীনে বছরে ১.৫ লক্ষ টাকা পর্যন্ত কর ছাড় দাবি করা যেতে পারে।

ট্যাক্স বেনিফিট
এই স্কিমের অধীনে প্রাপ্ত পরিপক্কতার পরিমাণও করমুক্ত থাকে এবং এর উপরও কোনও কর জমা দিতে হয় না। এমন পরিস্থিতিতে, কেউ যদি কর সাশ্রয় স্কিম বেছে নিতে চান, তবে এই স্কিমটিও বিবেচনা করা যেতে পারে এবং আয়কর রিটার্ন দাখিল করার সময় সুবিধাটি নেওয়া যেতে পারে।

Advertisement

Advertisement