scorecardresearch
 

Uttarbanga Express: উত্তরবঙ্গ এক্সপ্রেসে নতুন স্টপেজ পাচ্ছে মালদা, কোন স্টেশনের কপাল খুলছে?

Uttarbanga Express: ১৫ অগাস্টের ছুটিতে পর্যটকদের কথা মাথায় রেখে  স্বাধীনতা দিবস স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব রেল। শিয়ালদা থেকে ছেড়ে এনজেপিতে থামার আগে ট্রেনটি কিছু অপ্রচলিত স্টেশনে দাঁড়াবে। যেগুলি থেকে ট্রেনে ওঠা যাবে। কোন কোন স্টেশনে দাঁড়াবে দেখে নিন।

Advertisement
উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল, কোন কোন স্টেশনে স্টপেজ? উত্তরবঙ্গ যাওয়ার স্পেশাল ট্রেন ছাড়বে কাল, কোন কোন স্টেশনে স্টপেজ?
হাইলাইটস
  • উত্তরবঙ্গ এক্সপ্রেসের নতুন স্টপেজ
  • ১৪ সেপ্টেম্বর থেকে চালু হবে
  • কুমেদপুর জংশনে চালু হবে স্টপেজ

Uttarbanga Express Kumedpur Junction New Stopage: মালদাগামী যাত্রীদের জন্য দারুণ খবর। যাঁরা কলকাতা থেকে আসবেন বা শিলিগুড়ির দিক থেকে যাবেন, দু'তরফেই রেলযাত্রীদের জন্য সুবিধা হচ্ছে। কারণ উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেনের একটি বাড়তি স্টপেজ দেওয়া হচ্ছে মালদা জেলার জন্য। মালদা টাউনে আগেই ট্রেনটি দাঁড়ায়। এবার আরও একটি বাড়তি স্টেশনে দাঁড়াবে ট্রেনটি।

কোন স্টেশনের জন্য সুখবর?

এখন থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস বাড়তি স্টেশন পাচ্ছে। এই ট্রেনটি দাঁড়াবে মালদার কুমেদপুর জংশন স্টেশনে। রেলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এ খবর জানানো হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস কুমেদপুর স্টেশনে দাঁড়াবে। ২ মিনিট এই স্টেশনে দাঁড়াবে ট্রেনটি। এতে অবশ্য সবচেয়ে বেশি সুবিধা হবে কুমেদপুরের লোকেদেরই। এখানকার যাত্রীদের আর বাসে-অটোতে করে মালদা টাউনে বা হরিশ্চন্দ্রপুরে যেতে হবে না।

আরও পড়ুন

কবে থেকে দাঁড়াবে কুমেদপুর জংশন স্টেশনে?

যাত্রীদের সুবিধার জন্য, রেলের তরফে অবশ্য আপাতত পরীক্ষামূলক ভিত্তিতে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের কুমেদপুর স্টেশনে শিয়ালদা-বামনহাট-শিয়ালদা উত্তরবঙ্গ এক্সপ্রেসে অতিরিক্ত স্টপেজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে।রেল সূত্রে জানা গিয়েছে, ১৩১৪৭ শিয়ালদা–বামনহাট এক্সপ্রেস ১৪ সেপ্টেম্বর শিয়ালদহ থেকে ছাড়বে‌। ট্রেনটি ১৫ সেপ্টেম্বর ৩.৩৮ মিনিটে কুমেদপুর স্টেশনে পৌঁছাবে। ৩.৪০ মিনিটে ছাড়বে। অপরদিকে ১৩১৪৮ বামনহাট – শিয়ালদহ এক্সপ্রেস ১৪ সেপ্টেম্বর বামনহাট থেকে ছাড়বে। কুমেদপুর স্টেশনে পৌঁছাবে ১৪ সেপ্টেম্বর ২০.২০ মিনিটে। ৮ টা২২ মিনিটে ছেড়ে যাবে। উত্তরবঙ্গবাসীর জন্য দক্ষিণবঙ্গের সঙ্গে যোগাযোগের এই ট্রেনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

Advertisement