scorecardresearch
 

Fixed Deposit Interest Rate: এই সরকারি ব্যাঙ্কের বাম্পার অফার, ফিক্সড ডিপোজিট করলেই ৮ শতাংশ সুদ

২০২৪ সালের শুরু থেকেই নতুন সুদের হার ঘোষণা করছে ব্যাঙ্কগুলি। একাধিক ব্যাঙ্ক চলতি বছরের গোড়াতেই বাড়িয়েছে স্থায়ী আমানতের সুদ।

Advertisement
Fixed Deposit Interest Rate Fixed Deposit Interest Rate
হাইলাইটস
  • ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল সরকারি ব্যাঙ্ক ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া
  • তারা ২ কোটি টাকার কম এফডি-র ক্ষেত্রে সুদের হার সংশোধন করেছে

২০২৪ সালের শুরু থেকেই নতুন সুদের হার ঘোষণা করছে ব্যাঙ্কগুলি। একাধিক ব্যাঙ্ক চলতি বছরের গোড়াতেই বাড়িয়েছে স্থায়ী আমানতের সুদ। ইতিমধ্যে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ বরোদা, ফেডারেল ব্যাঙ্ক-সহ একাধিক ব্যাঙ্ক সুদের হার পরিবর্তন করেছে। এবার ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল সরকারি ব্যাঙ্ক ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তারা ২ কোটি টাকার কম এফডি-র ক্ষেত্রে সুদের হার সংশোধন করেছে। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৩৯৯ দিনের এফডি-তে সুপার সিনিয়র সিটিজেনদের ৮ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে।

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন এফডি রেট

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৭ দিন থেকে ১৪ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৩.৫ শতাংশ সুদের হার অফার করছে। ১৫ দিন থেকে ৩০ দিনের মেয়াদের FD-এর জন্যও তারা ৩.৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ৩১ থেকে ৪৫ দিনের এফডি ও ৪৬ থেকে ৯০ দিনের এফডি-তে জন্য ব্যাঙ্ক যথাক্রমে ৩.৫ শতাংশ এবং ৪.৫ শতাংশ সুদের হার অফার করছে।

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সিনিয়র সিটিজেন এফডি রেট

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রবীণ নাগরিকরা যে কোনও নির্দিষ্ট মেয়াদের এফডি-তে ০.০৫ শতাংশ অতিরিক্ত সুদ দিচ্ছে। ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের জন্য ৩৯৯ দিনের এফডি-তে তারা  ৭.৭৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। এছাড়াও, সুপার সিনিয়র সিটিজেনরা (৮০ বছরের বেশি বয়সের ব্যক্তি) FD-এর যে কোনও মেয়াদে ০.৭৫ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন। সুপার সিনিয়র সিটিজেনদের দেওয়া সর্বোচ্চ FD সুদের হার হল ৩৯৯ দিনের ওপর ৮ শতাংশ।

Advertisement