scorecardresearch
 

Idli ATM: এটিএম থেকে বেরিয়ে আসছে গরম গরম ইডলি, দেখুন ভিডিও

মনে করুন আপনি হোস্টেলে আছেন এবং মাঝরাতে খিদে পেয়ে গিয়েছে। তখন আপনার কাছে একমাত্র বিকল্প হল বৈদ্যুতিক কেটলিতে নুডুলস রান্না করা। অথবা আপনি গভীর রাতে অফিস থেকে ফিরে এসেছেন এবং অনলাইন অর্ডার ডেলিভারিও সম্ভব নয়।

Advertisement
এটিএম থেকে বেরিয়ে আসছে গরম গরম ইডলি এটিএম থেকে বেরিয়ে আসছে গরম গরম ইডলি
হাইলাইটস
  • ইডলি এটিএম একবারে ২৭টি ইডলির অর্ডার নিতে পারে
  • মেশিনে মেনু স্ক্যান করে আপনার অর্ডার দিতে পারেন


মনে করুন আপনি হোস্টেলে আছেন এবং মাঝরাতে খিদে পেয়ে গিয়েছে। তখন আপনার কাছে একমাত্র বিকল্প হল বৈদ্যুতিক কেটলিতে নুডুলস রান্না করা। অথবা আপনি গভীর রাতে অফিস থেকে ফিরে এসেছেন এবং অনলাইন অর্ডার ডেলিভারিও সম্ভব নয়। তাহলে কী করবেন?

এই সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছে বেঙ্গালুরুর (Bengaluru) একটি সংস্থা, যারা এমন একটি এটিএম (ATM) মেশিন আবিষ্কার করেছে, যা মাত্র ৫৫ সেকেন্ডে গরম গরম ইডলি (Idli) পরিবেশন করে। শুধু তাই নয়, এই মেশিনটি তাজা এবং স্বাস্থ্যকর ইডলি আপনার সামনেই তৈরি করে প্যাক করে। অর্থাৎ, মাত্র ১ মিনিটেরও কম সময়ে আপনি এই মেশিন থেকে ইডলি হাতে পাবেন।

২৭টি ইডলি অর্ডার করতে পারেন

শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা (Industrialist Anand Mahindra) এই মেশিনের একটি ভিডিও শেয়ার করেছেন। ফ্রেশ হট (Fresh Hot) নামে একটি স্টার্টআপ সংস্থা বেঙ্গালুরুতে এই ইডলি এটিএম (Idli ATM) তৈরি করেছে। আপনি এই মেশিনে মেনু স্ক্যান করে আপনার অর্ডার দিতে পারেন। ইডলির সঙ্গে আপনি যে কোনও পছন্দসই পুডিং, স্বাদ বা চাটনি যোগ করতে পারেন। আপনার ফোন থেকেই পেমেন্ট করা যাবে। এই সম্পূর্ণ স্বয়ংক্রিয় ইডলি এটিএম একবারে ২৭টি ইডলির অর্ডার নিতে পারে।

এই ভিডিওটির পোস্ট করে আনন্দ মাহিন্দ্রা লিখেছেন, 'অনেকে রোবোটিক খাবার তৈরি বা ভেন্ডিং মেশিন উদ্ভাবনের চেষ্টা করেছেন। আমি আশা করি যে এই মেশিনে FSSAI-এর সুরক্ষা মানগুলি মেনে চলা হয়েছে এবং সঠিকভাবে তাজা ইডলি তৈরির জন্য কাঁচামাল রাখার ব্যবস্থা থাকবে। বেঙ্গালুরুবাসী বলুন, এর টেস্ট কেমন? সারা বিশ্বের মল বা বিমানবন্দরে এটি থাকলে আমি খুশি হব। এটি একটি বিশাল সাংস্কৃতিক রপ্তানি হবে।'

Advertisement

 

Advertisement