scorecardresearch
 

Viral Marriage Invitation Card: 'আপনার নেমন্তন্ন নেই', অভিনব বিয়ের কার্ড দেখে হতভম্ব প্রাপকরা; ভাইরাল

Viral Marriage Invitation Card: এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় তাঁর খুড়তুতো ভাইয়ের অসহায়ত্ব ব্যাখ্যা করে পোস্টে লেখা হয়েছে- আমার কাজিনের বিয়ের বাজেট কম, তাই সে শুধু ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং পরিবারকে আমন্ত্রণ জানাতে চায়। এ জন্য তিনি নতুন আইডিয়া আমদানি করেন।

Advertisement
'আপনার নেমন্তন্ন নেই', এমন বিয়ের কার্ড দেখে হতভম্ব প্রাপকরা; ভাইরাল 'আপনার নেমন্তন্ন নেই', এমন বিয়ের কার্ড দেখে হতভম্ব প্রাপকরা; ভাইরাল

Viral Marriage Invitation Card: বিয়ে সকলের জীবনে একটা বড় ইভেন্ট। বলা যায় এটাই সবচেয়ে বড় ইভেন্ট। কারণ এরপরই মানুষের জীবন নতুন খাতে বইতে শুরু করে। তাই এই ইভেন্টকে স্মরণীয় করে রাখতে বেশিরভাগ মানুষই খরচে কার্পণ্য করে না। কিছুদিন ধরে ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছেলের বিয়ের অনুষ্ঠানের আতিশয্য আমরা দেখেছি। তবে সবাই কিন্তু এমন নয়, সবাই কিন্তু মনে করেন না যে বিয়েতে প্রচুর খরচ করা দরকার। কেউ কেউ রয়েছেন, যাঁদের বিয়ে করাটাই উদ্দেশ্য। তাঁরা খরচ কমানোর দিকে মনোসংযোগ করেন। এমনই একটা ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কীভাবে কম খরচে বিয়ে করা যায়?
সম্প্রতি, @joyousfoodie নামে একজন ব্যবহারকারী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডিটের গ্রুপ r/weddingshaming-এ একটি পোস্ট করেছেন, যেখানে তিনি বলেছেন যে তাঁর কাজিন শীঘ্রই বিয়ে করতে চলেছে। তিনি গত ২ বছর ধরে তাঁর বিয়ের জন্য সঞ্চয় করে চলেছেন, তবে এখনও তার কাছে যথারীতি বিয়ে করার মতো পর্যাপ্ত টাকা ছিল না।

তাঁর কাকাতো ভাইয়ের অবস্থা বর্ণনা করে তিনি লিখেছেন - তিনি একটি বাগানে একটি ছোট বিয়ে করতে চান, কারণ তাঁর বাজেট খুব বেশি নয়। তিনি এই বিয়ের জন্য ২ বছর ধরে সঞ্চয় করেছিলেন, তবুও তার সমস্ত বন্ধুবান্ধব এবং আত্মীয়দের আমন্ত্রণ জানানোর মতো যথেষ্ট সঞ্চয় করতে পারেননি। যে শহরে তাঁর কাজিন থাকেন, সেই শহর থেকে প্রায় ৫ ঘণ্টা দূরবর্তী একটি জায়গায় তাঁরা বিয়ে করতে যাচ্ছেন।

অনন্য বিবাহের কার্ড
তাঁর খুড়তুতো ভাইয়ের অসহায়ত্ব ব্যাখ্যা করে পোস্টে লেখা হয়েছে- আমার কাজিনের বিয়ের বাজেট কম, তাই সে শুধু ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং পরিবারকে আমন্ত্রণ জানাতে চায়। এ জন্য তিনি নতুন আইডিয়া আমদানি করেন। সাধারণত যাঁরা আমন্ত্রিত তাদের বিয়ের কার্ড পাঠানো হয়। কিন্তু তিনি করলেন উল্টো। যারা বিয়েতে নিমন্ত্রিত ছিলেন না তাদের জন্য বিয়ের কার্ড তৈরি করেছেন।

Advertisement

কার্ডে লেখা ছিল- এই বিশেষ দিনে আপনি আমাদের হৃদয়ে রয়েছেন। কার্ড পাঠানোর একমাত্র কারণ হল আপনাকে অনুভব করানো যে পাত্র-পাত্রী আপনার সম্পর্কেও ভেবেছেন। পরিস্থিতি এমন ছিল যে আমরা আপনাকে বিয়েতে আমন্ত্রণ জানাতে পারিনি।

আমন্ত্রিত অতিথিদের জন্যও একটি শর্ত রাখা হয়েছে!
শুধু তাই নয়, আমন্ত্রিত অতিথিদেরও বিয়েতে উপস্থিত থাকার শর্তও বেঁধে দেন এই দম্পতি। আমন্ত্রিত মানুষ। তাঁদের কাছে একটি বিশেষ বার্তা পাঠানো হয়েছে যে বিয়ের আয়োজনের জন্য পেশাদার নিয়োগের জন্য তাদের কাছে পর্যাপ্ত অর্থ না থাকায় বিয়ের দিন সবাইকে কাজ করতে হবে। এই অনুষ্ঠানের জন্য অতিথিদের রেশনের ব্যবস্থা করতে হবে এবং টেবিল ও চেয়ারের ব্যবস্থা করতে হবে। 

অতিথিদের যখন আমন্ত্রণ জানানোর কথা ছিল না তখন কার্ড পাঠালেন কেন?
সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছে এই অনন্য বিয়ের কার্ড। এ নিয়ে মানুষ নানা ধরনের প্রতিক্রিয়া দিচ্ছেন। কারও কারও মতে বিয়েতে অপ্রয়োজনীয় খরচ এড়িয়ে চলা উচিত সবার। কেউ কেউ বলছেন, তাঁরাও এভাবে বিয়ে করবেন। একই সময়ে, কিছু ইউজারস এই পদ্ধতি পছন্দ করেননি। তাঁদের মতে, যখন অতিথিদের নেমন্তন্ন করার কথা ছিল না, তখন কার্ড পাঠানো হলো কেন? 


 

Advertisement