scorecardresearch
 

Personality Test: বসার কায়দা থেকেই বুঝে যান সামনের মানুষটি কেমন, রইল টিপস

কোনও ব্যক্তির বডি ল্যাঙ্গুয়েজ দেখেই অনেক কিছু ধারণা করা সম্ভব। সেই ব্যক্তি কী ভাবছেন, মানসিক পরিস্থিতি, এমনকি তাঁর স্বভাব সম্পর্কেও ধারণা করা যায়। বডি ল্যাঙ্গুয়েজ পর্যবেক্ষণের এমনই শক্তি। ঠিক যেমন কোনও ব্যক্তির বসার কায়দা পর্যবেক্ষণ করলেই তাঁর বিষয়ে বেশ কিছু তথ্য বের করা সম্ভব। যেমন ধরুন, অনেকে পায়ের উপর পা তুলে বসেন। আবার অনেকে পা ক্রস করে বসেন। এই প্রতিটি বসার কায়দা থেকেই সেই ব্যক্তির সম্পর্কে আন্দাজ করা যায়। 

Advertisement
কোনও ব্যক্তির বডি ল্যাঙ্গুয়েজ দেখেই অনেক কিছু ধারণা করা সম্ভব কোনও ব্যক্তির বডি ল্যাঙ্গুয়েজ দেখেই অনেক কিছু ধারণা করা সম্ভব
হাইলাইটস
  • কোনও ব্যক্তির বডি ল্যাঙ্গুয়েজ দেখেই অনেক কিছু ধারণা করা সম্ভব।
  • সেই ব্যক্তি কী ভাবছেন, মানসিক পরিস্থিতি, এমনকি তাঁর স্বভাব সম্পর্কেও ধারণা করা যায়। বডি ল্যাঙ্গুয়েজ পর্যবেক্ষণের এমনই শক্তি। 
  • ঠিক যেমন কোনও ব্যক্তির বসার কায়দা পর্যবেক্ষণ করলেই তাঁর বিষয়ে বেশ কিছু তথ্য বের করা সম্ভব। যেমন ধরুন, অনেকে পায়ের উপর পা তুলে বসেন।

কোনও ব্যক্তির বডি ল্যাঙ্গুয়েজ দেখেই অনেক কিছু ধারণা করা সম্ভব। সেই ব্যক্তি কী ভাবছেন, মানসিক পরিস্থিতি, এমনকি তাঁর স্বভাব সম্পর্কেও ধারণা করা যায়। বডি ল্যাঙ্গুয়েজ পর্যবেক্ষণের এমনই শক্তি। 

ঠিক যেমন কোনও ব্যক্তির বসার কায়দা পর্যবেক্ষণ করলেই তাঁর বিষয়ে বেশ কিছু তথ্য বের করা সম্ভব। যেমন ধরুন, অনেকে পায়ের উপর পা তুলে বসেন। আবার অনেকে পা ক্রস করে বসেন। এই প্রতিটি বসার কায়দা থেকেই সেই ব্যক্তির সম্পর্কে আন্দাজ করা যায়। 

বসার কায়দা দেখে এক নজরে দেখে কী করে বুঝবেন?
পায়ের উপর পা তুলে বসা: এমন ব্যক্তিরা কথাবার্তায় বেশ পটু। তবে মোটামুটি নিজের কাজের বিষয়েই থাকেন এঁরা। এমন ব্যক্তিরা সাধারণত বেশ কল্পনাপ্রবণ হন। এমন ব্যক্তিরা অনেক সৃজনশীল প্রকৃতির হন। 

আরও পড়ুন

তবে এঁরা সহজে কাউকে ভরসা করতে পারেন না। কিছুটা সন্দেহবাতিকও হন। তাছাড়া এঁরা নিজেদের ব্যক্তিগত জীবনের বিষয়েও অনেক সিরিয়াস হন।

গোড়ালি ক্রস করে বসা: অনেকে চেয়ারে বসার সময় গোড়ালি  ক্রস করে রাখেন। পায়ের উপর পা তোলেন না। এমন দেখলে বুঝবেন, এঁরা আসলে একেবারে সাদাসিধে মানুষ। এঁদের মধ্যে একটি আভিজাত্য রয়েছে। কিন্তু তা তাঁরা সহজে প্রকাশ করেন না। তবে এঁদের আচার-ব্যবহার সাধারণত বেশ মার্জিত হয়। 

এঁরা অন্যদের ভাল অনুপ্রেরণাও দিতে পারেন। এমনভাবে বসা মানুষরা পরিশ্রমীও হন। নিজের কাজের জন্য খাটাখাটনি থেকে পিছপা হন না।

হাঁটুর উপর পা রেখে বসা: এমন ব্যক্তিদের মধ্যে আত্মবিশ্বাস অত্যন্ত বেশি হয়। তাছাড়া এঁরা খুব দৃঢ় প্রতিজ্ঞ হন। কোনও সিদ্ধান্ত নিয়ে ফেললে সেটা নিয়ে অন্যরা কে কী ভাবছেন, তাই নিয়ে খুব একটা মাথা ঘামান না। এর পাশাপাশি এঁরা যেমন সকলের সঙ্গে মিশতে পারেন, তেমনই নিজের সঙ্গে অনেকটা সময় একা কাটাতেও পছন্দ করেন। 
 

Advertisement

Advertisement