scorecardresearch
 

Constable Saved Snake By Giving CPR: সাপের মুখে মুখ লাগিয়ে পাম্প করে বাঁচালেন পুলিশ, VIDEO VIRAL

পুলিশ কনস্টেবল অতুল শর্মা জানান, ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত তিনি প্রায় ৫০০ সাপকে নিরাপদে উদ্ধার করেছেন। কিন্তু সিপিআর দিয়ে সাপের প্রাণ বাঁচানো এই প্রথম ঘটনা।

Advertisement
সাপের মুখে মুখ লাগিয়ে পাম্প করে বাঁচালেন পুলিশ সাপের মুখে মুখ লাগিয়ে পাম্প করে বাঁচালেন পুলিশ
হাইলাইটস
  • অতুল শর্মা জানান, ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত তিনি প্রায় ৫০০ সাপকে নিরাপদে উদ্ধার করেছেন
  • কিন্তু সিপিআর দিয়ে সাপের প্রাণ বাঁচানো এই প্রথম ঘটনা

এখন পর্যন্ত আপনি নিশ্চয়ই শুনেছেন এবং দেখেছেন যে মানুষ সিপিআর (কার্ডিওপালমোনারি রিসাসিটেশন) দিয়ে জীবন বাঁচায়। কিন্তু আপনি কি কখনও একজন মানুষকে সিপিআর দিয়ে সাপের জীবন বাঁচাতে দেখেছেন? আসলে, আমরা এটা বলছি কারণ মধ্যপ্রদেশের নর্মদাপুরম জেলার এক পুলিশ কনস্টেবল দাবি করেছেন যে তিনি একটি সাপের জীবন বাঁচিয়েছেন সিপিআর দিয়ে। এর ভিডিওটিও সামনে এসেছে।

নর্মদাপুরম জেলার তাওয়া কলোনিতে একটি সাপ দেখতে পান স্থানীয়রা। এরপর খবর যায় সেমরি হরচাঁদ ফাঁড়িতে। কর্মরত কনস্টেবল অতুল শর্মা সাপ উদ্ধারের জন্য তাওয়া কলোনিতে পৌঁছন। বিষাক্ত সাপটি জলের পাইপলাইনের ভেতরে ছিল। কনস্টেবল আসার আগেই সাপটিকে বের করে আনতে লোকজন জলে কীটনাশক মিশিয়ে পাইপে ঢেলে দেয়। কীটনাশক খেয়ে অজ্ঞান হয়ে যায় সাপটি। কনস্টেবল ঘটনাস্থলে পৌঁছে সাপটিকে পাইপলাইন থেকে বের করেন এবং তারপর মুখ দিয়ে সাপটিকে অক্সিজেন দিয়ে নতুন জীবন দেন।

দেখুন হাড়হিম করা ভিডিও: 

কনস্টেবল অতুল শর্মা জানিয়েছেন, সাপের শরীরে নোংরা জল ঢুকেছিল। এছাড়া কীটনাশক খেয়ে সাপটি অজ্ঞান হয়ে পড়ে। সাপের শরীর থেকে কীটনাশক ভর্তি জল বের করা হয়। এছাড়াও, মুখ দিয়ে সাপটিকে পর্যাপ্ত অক্সিজেন দেওয়া হয়েছিল। কিছুক্ষণ পরেই সাপটি ঝোপের মধ্যে চলে যায়।

পুলিশ কনস্টেবল অতুল শর্মা জানান, ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত তিনি প্রায় ৫০০ সাপকে নিরাপদে উদ্ধার করেছেন। কিন্তু সিপিআর দিয়ে সাপের প্রাণ বাঁচানো এই প্রথম ঘটনা।

Advertisement