scorecardresearch
 

Cat Optical Illusion: এই ছবিতেই লুকিয়ে ৪টি বিড়াল! ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে দেখান

Cat Optical Illusion: ভাল করে নজর দিলেই ছবির মধ্যে লুকিয়ে থাকা রহস্যটি দেখতে পারবেন। এমন ঘটনাকেই 'অপটিক্যাল ইল্যুশন' বলা হয়। বিষয়টি অনেকটা ধাঁধার মতো। এই ধরনের ছবি দেখে যদি আপনি ধাঁধার সমাধান করতে পারেন, তাহলে মানতেই হবে, আপনার দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতা বেশ ভাল।

Advertisement
Cat Optical Illusion Cat Optical Illusion
হাইলাইটস
  • এই ধরনের ছবি দেখে যদি আপনি ধাঁধার সমাধান করতে পারেন, তাহলে মানতেই হবে, আপনার দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতা বেশ ভাল।
  • ছবিতে চারটি বিড়াল থাকলেও, প্রথম প্রথম আপনি তিনটি বিড়ালই দেখতে পাবেন।
  • চতূর্থ বিড়ালটি কিন্তু ছবিতে, ক্যামেরার দিকে তাকিয়েই বসে আছে।

Cat Optical Illusion: ছবিতে দেখে একরকম লাগছে। কিন্তু বাস্তবে ব্যাপারটা অনেকটা আলাদা। প্রথমে দেখে হয় তো বুঝতে পারবেন না। কিন্তু ভাল করে নজর দিলেই ছবির মধ্যে লুকিয়ে থাকা রহস্যটি দেখতে পারবেন। এমন ঘটনাকেই 'অপটিক্যাল ইল্যুশন' বলা হয়। বিষয়টি অনেকটা ধাঁধার মতো। এই ধরনের ছবি দেখে যদি আপনি ধাঁধার সমাধান করতে পারেন, তাহলে মানতেই হবে, আপনার দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতা বেশ ভাল। তাহলে আসুন আজ একবার আপনার দৃষ্টিশক্তি পরখ করে দেখে নেওয়া যাক। আজকের এই ধাঁধায় কিছু বিড়ালের ছবি পাবেন। প্রাথমিকভাবে ছবিটি দেখে সাধারণ মনে হতেই পারে। কিন্তু এর মধ্যেই লুকিয়ে মজার খেলা। কীভাবে? আসলে এই ছবিতে চারটি বিড়াল থাকলেও, প্রথম প্রথম আপনি তিনটি বিড়ালই দেখতে পাবেন। চতূর্থ বিড়ালটি কিন্তু ছবিতে, ক্যামেরার দিকে তাকিয়েই বসে আছে। বাকি বিড়ালগুলির মতোই। কিন্তু এক নজরে দেখে তা ধরার সাধ্যি নেই কারও।

১০ সেকেন্ড সময়
প্রথমে এই ছবিটি দেখুন। এখানে প্রথমে তিনটি বিড়াল দেখতে পাবেন। কিন্তু এখানে আরও একটি বিড়াল রয়েছে। সেটি খুঁজে বের করতে পারেন কিনা দেখুন। আপনার কাছে সময় মাত্র ১০ সেকেন্ড। ঘড়ি ধরে দেখুন, এই অল্প সময়ের মধ্যে আপনি ধাঁধার সমাধান করতে পারেন কিনা। 

এই ছবিতেই আছে ৪টি বিড়াল
এই ছবিতেই লুকিয়ে ৪টি বিড়াল

প্রতিবেদনের শেষে এর সমাধান দেওয়া হয়েছে। কিন্তু কোনও চিটিং নয়। নিচে স্ক্রল করার আগে উপরের ছবি থেকেই চার নম্বর বিড়ালটি খুঁজে বের করার চেষ্টা করুন। প্রয়োজনে আরও সময় নিন। তারপরেও যদি বিড়ালটি খুঁজে না পান, সেক্ষেত্রে নিচের সমাধানটি দেখতে পারেন।

আরও পড়ুন

সমাধান
মজার বিষয়টি হল, বিড়ালটি শুরু থেকেই ছবিতে একেবারে সকলের সামনেই বসে রয়েছে। কিন্তু শুকনো ঘাস, মাটির সঙ্গে বিড়ালটির গায়ের রঙ এমনভাবে মিশে গিয়েছে যে, চট করে তাকে খুঁজে পাওয়া বেশ দুষ্কর। তবে একটু মন দিয়ে দেখলেই বুঝতে পারতেন, ছবিতেই বাম পাশে ক্যামেরার দিকে তাকিয়ে আরও একটি বিড়াল বসে রয়েছে। বাকি বিড়ালগুলির তুলনায় তার গায়ের রঙ অনেকটাই আলাদা। বাকিরা কালো হলেও তার গায়ের রঙ ধূসর-বাদামি জাতীয়। আর সেই কারণেই মাটির রঙের সঙ্গে প্রায় যেন মিশে গিয়েছে এই বিড়ালটি। ফলে ছবিতে দেখে তাকে ঠাউর করা যাচ্ছে না। 

Advertisement
সমাধান
সমাধান

এখনও যদি বিড়ালটি খুঁজে না পান, সেক্ষেত্রে আপনার জন্য তাকে চিহ্নিত করে দেওয়া হল।
 

Advertisement