scorecardresearch
 

মৃত্যুর ঠিক আগের মুহূর্তে সাধারণত মানুষ ৩টি শব্দ উচ্চারণ করে? নার্স যা জানালেন

সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন মার্কিন এক নার্স। এই নার্সের নাম জুলি। তিনি একটি চাঞ্চল্যকর তথ্য দেন। তিনি বলেন, মৃত্যুর ঠিক আগে অধিকাংশ মানুষ একইভাবে কথা বলে। কী কথা বলে? কী বলতে চায় মানুষ শেষসময়? সেই কথাই জানিয়েছেন জুলি।

Advertisement
জুলি জুলি
হাইলাইটস
  • সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন মার্কিন এক নার্স
  • মৃত্যুর ঠিক আগের মুহূর্তে সাধারণত মানুষ ৩টি শব্দ উচ্চারণ করে
  • সাধারণত মারা যাওয়ার আগে 'আমি তোমাকে ভালোবাসি' কথাটি উচ্চারণ করেন

সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন মার্কিন এক নার্স। এই নার্সের নাম জুলি। তিনি একটি চাঞ্চল্যকর তথ্য দেন। তিনি বলেন, মৃত্যুর (Death) ঠিক আগে অধিকাংশ মানুষ একইভাবে কথা বলে। কী কথা বলে? কী বলতে চায় মানুষ শেষসময়? সেই কথাই জানিয়েছেন জুলি। জুলির Tiktok-এ ৩৭২,৪০০ ফলোয়ার আছে, যেখানে তিনি তার অভিজ্ঞতা শেয়ার করেছেন। 

হসপিস নার্স জুলি প্রায় ৫ বছর ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে নার্স হিসেবে কাজ করেছেন। এর আগে তিনি ৯ বছর আইসিইউতে নার্স ছিলেন। প্রায় ১৪ বছর ধরে নার্স হিসাবে কাজ করছেন তিনি। সেখান থেকে নানানরকম অভিজ্ঞতা সঞ্চয় করেছেন তিনি।

জুলি এমন রোগীদের দেখভাল করেন, যারা যে কোনও সময় মারা যেতে পারে। চোখের সামনে বহু মানুষকে মরতে দেখেছেন তিনি। সম্প্রতি, তাঁর একটি টিকটক ভিডিওতে, তিনি জানান, বেশিরভাগ মানুষ মৃত্যুর আগে কী বলে?

জুলি জানান, মৃত্যুর ঠিক আগে বেশিরভাগ রোগীর শ্বাস-প্রশ্বাসের ধরণে পরিবর্তন দেখছেন। এছাড়াও, ত্বকের রঙ পরিবর্তন, জ্বর, বারবার ঘনিষ্ঠ বন্ধুদের নাম নেওয়া ইত্যাদি লক্ষণগুলিও দেখেন।

জুলি আরও বলেন, "বেশিরভাগ মানুষ সাধারণত মারা যাওয়ার আগে 'আমি তোমাকে ভালোবাসি' কথাটি উচ্চারণ করেন। তারা তাদের বাবা-মাকে স্মরণ করে, যারা সাধারণত ইতিমধ্যেই মারা গেছে।"

অন্য আরও একটি ভিডিওতে, জুলি বলেছেন,তাঁর  বেশিরভাগ রোগী মৃত্যুর আগে ছায়া দেখতে পান। ছায়ায় সে তার মৃত নিকটাত্মীয়দের দেখে। তারা 'বাড়ি' আসছে এমন দৃশ্য দেখতে পায়। তাঁর আরও বক্তব্য, মৃত্যু সম্পর্কে অনেক তথ্য রয়েছে তাঁর কাছে, যা বেশিরভাগ মানুষই জানেন না। গত ছয় মাস আগে তিনি এই ভিডিওটি আপলোড করেছিলেন। ধীরে ধীরে তা ভাইরাল হয়ে যায়।

Advertisement

Advertisement