scorecardresearch
 

কোভিড হাসপাতালের দোহাই দিয়ে খড়দহে ভর্তি নেওয়া হল না ব্যক্তিকে, রাস্তায় পড়ে মৃত্যু

আসানসোলের (Asansol) বাসিন্দা পেশায় ট্রাক চালক কৃষ্ণা যাদব মঙ্গলবার উত্তর ২৪ পরগনার খড়দায় (Khardah) সিমেন্টের বস্তা খালি করতে আসেন । একসময় ট্রাকের পাশেই শুয়েছিলেন তিনি। সেই সময়, তাঁকে চাপা দেয় রাস্তা দিয়ে যাওয়া অন্য একটি গাড়ি। এরপর আশঙ্কাজনক অবস্থায় খড়দা বলরাম স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু অভিযোগ, কোভিড হাসপাতাল হওয়ায় গেটের তালা খোলেনি কর্তৃপক্ষ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বিনা চিকিৎসায় ব্যক্তির মৃত্যুর অভিযোগ
  • কাঠগড়ায় খড়দা বলরাম হাসপাতাল
  • চিকিৎসকদের ভূমিকা নিয়ে প্রশ্ন

কোভিড হাসপাতাল, তাই ভর্তি নেওয়া হল না দুর্ঘটনায় আক্রান্ত ব্যক্তিকে। যার জেরে হাসপাতালের বাইরেই ৩ ঘণ্টা পড়ে থেকে মৃত্যু হল তাঁর। ঘটনায় কাঠগড়ায় খড়দা বলরাম স্টেট জেনারেল হাসপাতাল। হাসপাতালে ভূমিকায় ক্ষুব্ধ স্থানীয় মানুষজন। 

জানা গিয়েছে, আসানসোলের (Asansol) বাসিন্দা পেশায় ট্রাক চালক কৃষ্ণা যাদব মঙ্গলবার উত্তর ২৪ পরগনার খড়দায় (Khardah) সিমেন্টের বস্তা খালি করতে আসেন । একসময় ট্রাকের পাশেই শুয়েছিলেন তিনি। সেই সময়, তাঁকে চাপা দেয় রাস্তা দিয়ে যাওয়া অন্য একটি গাড়ি। এরপর আশঙ্কাজনক অবস্থায় খড়দা বলরাম স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু অভিযোগ, কোভিড হাসপাতাল হওয়ায় গেটের তালা খোলেনি কর্তৃপক্ষ। এমনকি খড়দা থানার পুলিশ গিয়ে অনুরোধ করলেও গেট খোলা হয়নি। ফলে হাসপাতালের গেটের বাইরে তিন ঘণ্টারও বেশি সময় ধরে কার্যত বিনা চিকিৎসায় পড়ে থেকে মৃত্যু হয় ওই ব্যক্তির। এরপর বাধ্য হয়ে ব্যারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতালে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। 

এই ঘটনার পরে হাসপাতালের চিকিৎসকদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন এলাকার মানুষজন। ক্ষিপ্ত এলাকাবাসী হাসপাতালের সামনে বিক্ষোভও দেখান। যদিও হাসপাতালের ডাক্তারের দাবি, তিনি নাকি মৃতদেহ দেখে সার্টিফিকেট দিতে চেয়েছিলেন, কিন্তু মৃতব্যক্তির পরিবারের লোকজন তা গ্রহণ করেননি। এদিকে খড়দা থানার যে অফিসার সেই সময় ঘটনাস্থলে ছিলেন তাঁর দাবি, তিনি নিজে বারংবার চিকিৎসকদের ডেকে আহতকে দেখার জন্য অনুরোধ করেন। কিন্তু কোনও চিকিৎসকই তা দেখেননি। বরং তাঁর মুখের ওপরেই বন্ধ করে দেওয়া হয় হাসপাতালের দরজা। 

 

Advertisement