scorecardresearch
 

Nirapada Sardar: 'FIR-এর তারিখ লেখায় ভুল ছিল', নিরাপদের গ্রেফতারি প্রসঙ্গে এডিজি দক্ষিণবঙ্গ

তারিখ লেখায় ভুল। প্রাক্তন সিপিএম নেতা নিরাপদ সর্দারের গ্রেফতারি প্রসঙ্গে একথা জানালেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকারের। 'হিউম্যান এরর'-এর কারণে তারিখ ভুল লেখা হয়েছে বলে জানান তিনি। 'অনিচ্ছাকৃত' ত্রুটি বলে জানান। যে ভুল হয়েছে তার পর্যাপ্ত তথ্য পুলিশের কাছে রয়েছে। তা আদালতে পেশ করা হবে।

Advertisement
sandeshkhali sandeshkhali

Nirapada Sardar: তারিখ লেখায় ভুল। প্রাক্তন সিপিএম নেতা নিরাপদ সর্দারের গ্রেফতারি প্রসঙ্গে একথা জানালেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকারের। 'হিউম্যান এরর'-এর কারণে তারিখ ভুল লেখা হয়েছে বলে জানান তিনি। 'অনিচ্ছাকৃত' ত্রুটি বলে জানান। যে ভুল হয়েছে তার পর্যাপ্ত তথ্য পুলিশের কাছে রয়েছে। তা আদালতে পেশ করা হবে।

সুপ্রতিম সরকার এদিন বলেন, "এই ক্ষেত্রে তারিখ লেখায় ভুল হয়েছে। এই ভুল পুরোপুরি অনিচ্ছাকৃত। এর মধ্যে কোনও অসৎ উদ্দেশ্য বা অভিসন্ধি ছিল না। আমাদের দাবির সপক্ষে যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। হাই কোর্টের নির্দেশ মতো এই বিষয়ে একটি রিপোর্ট পেশ করবেন পুলিশ সুপার।" এ-ও জানান, পুলিশ সুপার এই নিয়ে রিপোর্ট দেবেন।

গত ৯ ফেব্রুয়ারি FIR-এর ভিত্তিতে নিরাপদ সর্দার গ্রেফতার হন। তাঁকে গ্রেফতার করার বিষয়ে সন্দেশখালি থানার পুলিশকে আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছিল। এদিকে যেদিন অভিযোগ দায়ের করা হয়েছিল, তার একদিন আগেই এফআইআর হয় পুলিশের খাতায়। প্রশ্ন উঠেছিল, অভিযোগ দায়েরের আগের দিন কী ভাবে এফআইআর করা হল? তবে বিষয়টি ভুল করে হয়েছিল বলে দাবি করেন পুলিশ কর্তা।

আরও পড়ুন

তবে তারিখ লেখায় ভুল হলেও নিয়ম মেনেই সব কিছু হয় বলে তাঁর দাবি। আদালত জানিয়েছিল, 'আজই জেলমুক্তি না হলে সেক্ষেত্রে আদালত অবমাননা হবে।' এরপরেই মঙ্গলবার বিকেলে জেলমুক্তি হয় নিরাপদ সর্দারের। বেরিয়েই সংবাদমাধ্যমের মুখোমুখি হন প্রাক্তন সিপিএম বিধায়ক। তিনি প্রশ্ন তোলেন, 'আমরা শেখ শাহজাহানের গ্রেফতার চাই। আমাকে কেন গ্রেফতার করা হয়েছে?' গত ১১ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় তাঁকে। তারপর ১৭ দিন ধরে তিনি জেলবন্দি অবস্থায় ছিলেন।

Advertisement