scorecardresearch
 

২০২১ নির্বাচনে তৃণমূলকে জোট বার্তা মিমের! কটাক্ষ বিজেপির

বিধানসভা নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জোট গঠন করে লড়াইয়ের আবেদন জানাতে পারে ওয়াইসির দল, এমনটাই খবর। সেই জোট বার্তা নিয়েই মিমকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য দরজা খোলা রাখল ওয়াইসির দল। মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য দরজা খোলা রাখল ওয়াইসির দল।
হাইলাইটস
  • ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তাই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জোট গঠন করে লড়াইয়ের আবেদন জানাতে পারে ওয়াইসির দল
  • বাংলায় নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য দরজা খোলা রাখল ওয়াইসির দল
  • জোট বার্তা নিয়েই মিমকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদ-উল-মুসলীম (AIMIM) বিহার বিধানসভা নির্বাচনে পাঁচটি আসনে জয়লাভ করেছে। এবার নজরে বাংলা। ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তাই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জোট গঠন করে লড়াইয়ের আবেদন জানাতে পারে ওয়াইসির দল, এমনটাই খবর। সেই জোট বার্তা নিয়েই মিমকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।   

শুক্রবার একটি সাংবাদিক সম্মেলনে AIMIM কেন্দ্রীয় মুখপাত্র  বলেন যদি তৃণমূল কংগ্রেস চায়, তাহলে তারা পশ্চিমবঙ্গের ভোটের একসঙ্গে লড়তে পারেন। অর্থাৎ বাংলায় নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য দরজা খোলা রাখল ওয়াইসির দল। 

বিজেপি-র কোনও সমস্যা নেই 

তবে এ নিয়ে গেরুয়া দলেও কোনও মাথাব্যথা নেই। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মিমকে কটাক্ষ করে বলেন, "মিম আর তৃণমূলের জোট হবে এটাতে আমাদের কিছু বলার নেই। মিম ডাক দিয়েছে কারণ তারা পাঁচটা আসন বিহারে জিতেছে৷ সেজন্য আমাদের কোনো সমস্যা নেই। কয়েকটা আসন জিতে চমকাচ্ছে এখন এখানকার সেকুলার পার্টিকে৷ আমরা আমাদের সংগঠন শক্তির মাধ্যমে জয়লাভ করেছি৷ আগামী দিনেও জিতে বাংলার পরিবর্তন করবো''৷

অন্যদিকে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার ব্যপারে মেদিনীপুরের সাংসদ বলেন, এ ব্যপারে তিনি কিছু জানেন না, কিন্তু এটা সত্যি ঘাসফুলের অন্দরে অনেকেই বিদ্রোহী হয়ে উঠেছেন। পরিবহণ মন্ত্রী ওই দলের ভীষণ ভাল নেতা বলে জানান দিলীপ। তবে শুধু শুভেন্দু নয়, আরও চার-পাঁচজন টিএমসি বিধায়কও প্রতিবাদী হচ্ছেন। 

তৃণমূল ও শুভেন্দু অধিকারির প্রসঙ্গে দিলীপের সহাস্য মন্তব্য, "সমস্যাটা ওদের বাড়ির ভেতরের সমস্যা। আমরা পাশের বাড়ির লোক, উঁকি ঝুঁকি মারিনা৷ আমরা ভদ্রলোক, আমরা আমাদের পরিবার নিয়ে ব্যস্ত।" 

এদিকে, বুধবার হায়দরাবাদে বাংলা নিয়ে একপ্রস্ত বৈঠক করেছেন দলের সর্বভারতীয় নেতৃত্ব। এদিকে বাংলার এআইএমআইএম নেতৃত্ব ঘোষণা করে প্রকাশ্যে কর্মসূচি না করলেও তাঁরা যে বসে নেই সেকথা স্পষ্ট জানিয়ে দিয়েছে।

Advertisement

Advertisement