scorecardresearch
 

স্বার্থপর দৈত্যের বাগান ! ঘেরা হচ্ছিল প্রস্তাবিত শিশু উদ্যান, আসানসোলে অবরোধ

যেন স্বার্থপর দৈত্যের বাগান! তৈরি হওয়ার কথা ছিল ছেলেমেয়েদের খেলার বাগান। আর তার বদলে সেখানে উঠল পাঁচিল। আর এর জেরে উত্তেজনা ছড়াল আসানসোলে।

Advertisement
আসানসোলে প্রস্তাবিত শিশু উদ্যান দখলের অভিযোগ। পথ অবরোধ বাসিন্দাদের (প্রতীকি ছবি) আসানসোলে প্রস্তাবিত শিশু উদ্যান দখলের অভিযোগ। পথ অবরোধ বাসিন্দাদের (প্রতীকি ছবি)
হাইলাইটস
  • যেন স্বার্থপর দৈত্যের বাগান
  • তৈরি হওয়ার কথা ছিল ছেলেমেয়েদের খেলার বাগান
  • আর তার বদলে সেখানে উঠল পাঁচিল। আর এর জেরে উত্তেজনা ছড়াল আসানসোলে

যেন স্বার্থপর দৈত্যের বাগান! তৈরি হওয়ার কথা ছিল ছেলেমেয়েদের খেলার বাগান। আর তার বদলে সেখানে উঠল পাঁচিল। আর এর জেরে উত্তেজনা ছড়াল আসানসোলে। 

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রস্তাবিত শিশু উদ্যানর  জমিতে পাঁচিল দেওয়া হচ্ছিল। এমমনই অভিযোগ উঠেছে। আর এর জেরে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। এর জেরে প্রবল উত্তেজনা ছড়াল আসানসোলে। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

পাচিল তোলার অভিযোগ তুলে রাস্তা অবরোধ স্থানীয়দের। এদিন এমনই ঘটনা ঘটেছে আসানসোলের সেনরেলে রোডের করুণাময়ী কলোনি এলাকা। সেখানকার বাসিন্দারা একগুচ্ছ অভিযোগ করেছেন। তাঁদের অভিযোগ, ওই এলাকায় একটি জমি রয়েছে। যা পুরসভা থেকে উদ্যান করা হবে। এমন প্রস্তাবিত দেওয়া আছে। এ ব্যাপারে তারা খুব খুশি। কারণ তা হলে ছেলেমেয়েরা বাড়ির কাছেই খেলতে যেতে পারবে। সব কিছু ঠিকই চলছিল। সবাই ভেবেছিলেন খুব তাড়াতাড়ি সেই পর্ব মিটে যাবে। তৈরি হয়ে যাবে শিশুদের উদ্যান। তারা দিব্যি সেখানে খেলাধুলা করতে পারবে। তবে বিপত্তি বাধে এদিন।

দেখা যায়, সেখানে ওই জমির ওপরে দেওয়াল দেওয়ার কাজ করা হচ্ছে। আর তা দেখে স্থানীয়রা নিজেদের সামলে রাখতে পারেননি। তাঁরা ক্ষোভে ফেটে পড়েন। রাস্তা অবরোধ করেন। বিক্ষোভ দেখাতে থাকেন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ও পুরসবার আধিকারিকরা। অন্যদিকে, জানা গিয়েছে, যারা পাঁচিল দিচ্ছিল, তাদের বক্তব্য, জমিটি তারা কিনেছেন। এই নিয়ে তাদের সঙ্গে বাকবিতন্ডা শুরু হয়ে যায়।

তবে পুরসভা নির্দেশ দিয়েছে সব পক্ষকে তাদের কাগজপত্র নিয়ে দেখা করতে হবে। দুপক্ষের কাগজ দেখে ব্যবস্থা নেওয়া হবে। এই আশ্বাসের পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। এর খানিক বাদে অবরোধ উঠে যায়। তবে তার ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পথ অবরোধের ফলে যান চলাচলে প্রভাব পড়ে। এলাকায় যানজট লেগে যায়। অবরোধ উঠলে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়।

Advertisement

 

Advertisement