scorecardresearch
 

অনুব্রত-জমানা ইতি? TMC জেলা সভাপতির লিস্টে নামই নেই কেষ্টর

ভোটের মুখে তৃণমূলের জেলা সংগঠনে ব্যাপক পরিবর্তন। একাধিক সাংগঠনিক জেলায় দলের জেলা সভাপতি ও জেলা চেয়ারপার্সন পদে বদল আনা হয়েছে। বীরভূমের ক্ষেত্রে কী হল? সেখানে জেলা সভাপতি হিসেবে দায়িত্ব সামলানো অনুব্রত মণ্ডল এখন তিহাড়ে বন্দি।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • ভোটের মুখে তৃণমূলের জেলা সংগঠনে ব্যাপক পরিবর্তন।
  • একাধিক সাংগঠনিক জেলায় দলের জেলা সভাপতি ও জেলা চেয়ারপার্সন পদে বদল আনা হয়েছে।

ভোটের মুখে তৃণমূলের জেলা সংগঠনে ব্যাপক পরিবর্তন। একাধিক সাংগঠনিক জেলায় দলের জেলা সভাপতি ও জেলা চেয়ারপার্সন পদে বদল আনা হয়েছে। বীরভূমের ক্ষেত্রে কী হল? সেখানে জেলা সভাপতি হিসেবে দায়িত্ব সামলানো অনুব্রত মণ্ডল এখন তিহাড়ে বন্দি। সেক্ষেত্রে আসন্ন লোকসভা নির্বাচনের আগে বীরভূম নিয়ে কীভাবে প্রস্তুতি নিচ্ছে তৃণমূল? এবারের নতুন তালিকায় বীরভূম জেলা সভাপতির নামের পাশে কোনও ব্যক্তিবিশেষের নাম নেই। জেলা সভাপতির পাশে লেখা রয়েছে ‘কোর কমিটি টু কমিটি’।

উল্লেখ্য, এর আগে তৃণমূলের ২০২২ সালের অগস্টে যে জেলা সভাপতি ও চেয়ারম্যানদের তালিকা প্রকাশ করা হয়েছিল, সেখানেও জেলা সভাপতির পাশে লেখা ছিল অনুব্রত মণ্ডলের নাম। তবে পরিবর্তিত পরিস্থিতিতে অনেক দিন ধরেই কেষ্ট মণ্ডলের অনুপস্থিতিতে জেলা সংগঠনের দায়িত্ব সামলাচ্ছিল কোর কমিটি। এবার জেলা সভাপতির নামের পাশে উল্লেখ করা আছে কোর কমিটির কথা। লোকসভা ভোটের মুখে দক্ষ সংগঠক কেষ্ট মণ্ডলের অনুপস্থিতিতে কোর কমিটিই দলের জেলা সংগঠন দেখভাল করবে।

অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর থেকে বার বার তৃণমূল বুঝিয়ে দিয়েছে, দক্ষ সংগঠক কেষ্টর উপর দলের আস্থার কথা। তৃণমূলের অন্দরমহলের খবর, বীরভূমে দলের জেলা সংগঠনের ক্ষেত্রে অনুব্রত মণ্ডলের কোনও বিকল্প নেই। জেলা স্তরের বিভিন্ন নেতাদের নিয়ে ভারসাম্য রেখে তৈরি করা একটি কোর কমিটির উপরেই আপাতত ভরসা রাখছে তৃণমূল।

আরও পড়ুন

 

Advertisement