scorecardresearch
 

Arjun Singh son Pawan Singh Reaction: 'বাবাকে বারণ করেছিলাম,' অর্জুনের গতিবিধি গেরুয়া-মুখী হতেই মুখ খুললেন ছেলে পবন

ক্রমশ বিজেপিতেই ফেরার রাস্তা পাকা হচ্ছে তৃণমূল সাংসদ অর্জুন সিংয়ের। তিনি পদ্মশিবিরেই ফিরছেন কিনা তাতে সিলমোহর না দিলেও জল্পনা উড়িয়ে দেননি অর্জুন পুত্র তথা বিজেপি বিধায়ক পবন সিং। পাশাপাশি, তৃণমূলে ফেরার সিদ্ধান্ত যে ভুল ছিল মঙ্গলবার সে মন্তব্যও করেন। বলেন, "বাবা ভুল করেছিলেন।" 

Advertisement
arjun singh, pawan singh arjun singh, pawan singh

Arjun Singh son Pawan Singh Reaction: ক্রমশ বিজেপিতেই ফেরার রাস্তা পাকা হচ্ছে তৃণমূল সাংসদ অর্জুন সিংয়ের। তিনি পদ্মশিবিরেই ফিরছেন কিনা তাতে সিলমোহর না দিলেও জল্পনা উড়িয়ে দেননি অর্জুন পুত্র তথা বিজেপি বিধায়ক পবন সিং। পাশাপাশি, তৃণমূলে ফেরার সিদ্ধান্ত যে ভুল ছিল মঙ্গলবার সে মন্তব্যও করেন। বলেন, "বাবা ভুল করেছিলেন।" 

লোকসভার আগে ফের গেরুয়া শিবিরেমুখী হতে চলেছেন কিনা, এ প্রসঙ্গে পবন বলেন, "বাবার সঙ্গে থাকতে থাকতে আমি কিছু শিখেছি। আমি চাই বাবা যেন রাজনীতিতে থাকে। বাবা থাকতে থাকতে আমি আরও কিছু রাজনীতি শিখি। আমাকে প্রথম দিন থেকেই সকলে জিজ্ঞাসা করত, বাবা আসবেন না? আমি এটাই বলি, বাবা চাইলেই আসবে।"

পবন এ-ও বলেন, "বাবা বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার সময়ই বলেছিলাম ভুল করছেন। ওই দলে ২০-২৫ বছর ছিলেন, তারপর দল বলেছে এক, করেছে আরেক। বিশ্বাসঘাতকতা করেছে। তারপরও টিএমসি গিয়ে ভুল করেছেন। নিজের ইচ্ছায় যায়নি, এমন পরিস্থিতি করেছে যেতে বাধ্য হয়েছেন। তারা বলেছিলেন, টিকিট দেবে, পদ দেবে। আমি গ্যারান্টি দিয়েছিলাম কখনও কিছু দেবে না।"

আরও পড়ুন

"বাবা আমার ইন্সপিরেশন। বাবার ভুলটা দেখি আমি শিখছি। আমি বারবার বাবাকে বলেছি ভুল করছেন। আমাকেও বলেছিল তৃণমূলে যেতে। আমাকে ওই দল সিএমও করে দেবে না, তাই আমি যাইনি। আমার পদ নিয়ে কিছু যায় আসে না। আমি মানুষের সেবা করি, এটাই সবচেয়ে প্রথম। আমাকে মানুষ দু'বার ভোট দিয়ে বিধায়ক করেছে।"

"বাবাকে নিয়ে আমি এখন মন খুলে বলতে পারব। মানুষের সঙ্গে কথা বলে কাজ করব। যুদ্ধ সবসময় চলবে। সেই মহাভারত থেকে চলছে। বাবা নিশ্চয় লড়বে। ভালোর জন্য সকলে লড়বে, আমি লড়ব, পাবলিকও লড়বে।"

Advertisement

এবারের লোকসভা প্রার্থী তালিকায় অর্জুনের নাম না থাকায় জনগর্জন মঞ্চ থেকে ফিরে যান তিনি। তারপরই দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন। ক্ষোভপ্রকাশ করে অর্জুন দাবি করেছিলেন, "দলে এখন আমি অবাঞ্ছিত। আমার কোনও চাহিদা ছিল না। কিন্তু আমার দেড় বছর নষ্ট করা হল। শেষ মুহূর্তে গলা কাটা হল।" তবে তাঁর ফের বিজেপিতে যাওয়ার জল্পনা জোরালো হয়েছে। যদিও এই জল্পনা প্রার্থী তালিকা ঘোষণার আগে থেকেই চলছিল। সব ঠিক থাকলে খুব শীঘ্রই আরও একবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে দেখা যেতে পারে অর্জুন সিংকে।

Advertisement