scorecardresearch
 

তাবাস্সুমের বিরুদ্ধে থানায় অভিযোগ BJP-র, শাস্তি চাইছেন টিকা গ্রহীতাও

ভুয়ো ভ্য়াকসিন নিযে সরগরম রাজ্য় রাজনীতি। দেবাঞ্জন দেবের নানা কীর্তি সামনে আসছে। আর এর মাঝেই তৃণমূলের অস্বস্তি বাড়িয়েছেন আসানসোলের বিদায়ী ডেপুটি মেয়র তথা বর্তমান পুরবোর্ডের সদস্য তাবাস্সুম আরা। এবার পুরনিগম ও তৃণমূলের অস্বস্তি আরো বাড়ালো আসানসোল বিজেপি। বিজেপি সংখ্যালঘু সেলের পক্ষ থেকে কুলটি থানায় অভিযোগ দায়ের করা হল তাবাস্সুম আরার বিরুদ্ধে। অন্যদিকে কুলটির চবকার নিষিদ্ধপল্লীতে ভ্যাকসিন নেওয়া ওই মহিলার চব্বিশ ঘণ্টা পর হল স্বাস্থ্য পরীক্ষা।

Advertisement
তাবাস্সুমকে নিয়ে তৃণমূলের অস্বস্তি আরও বাড়ল তাবাস্সুমকে নিয়ে তৃণমূলের অস্বস্তি আরও বাড়ল
হাইলাইটস
  • তাবাস্সুমকে নিয়ে তৃণমূলের অস্বস্তি আরও বাড়ল
  • এবার থানায় গেল বিজেপির সংখ্যালঘু সেল
  • ভ্যাকসিনে নেওয়া মহিলাও মুখ খুললেন তাবাস্সুমের বিরুদ্ধে

ভুয়ো ভ্য়াকসিন নিযে সরগরম রাজ্য় রাজনীতি।  দেবাঞ্জন দেবের নানা কীর্তি সামনে আসছে। আর এর মাঝেই তৃণমূলের অস্বস্তি বাড়িয়েছেন  আসানসোলের  বিদায়ী ডেপুটি মেয়র তথা বর্তমান পুরবোর্ডের সদস্য তাবাস্সুম আরা। শনিবার সামনে আসা একটি ভিডিওতে দেখা গেছে তিনি নার্সের হাত থেকে সিরিঞ্জ নিয়ে একজনকে ভ্যাকসিন দিচ্ছেন।  নার্সিং ট্রেনিং ছাড়াই যৌনকর্মীকে নিজের হাতে কোভিড ভ্যাকসিন দিয়ে বিতর্কে জড়িয়েছেন তাবাস্সুম আরা। বিদায়ী ডেপুটি মেয়র-সহ শোকজের মুখে পড়েছেন পুরনিগমের এক চিকিৎসক ও  দুই নার্স। এবার পুরনিগম ও তৃণমূলের অস্বস্তি আরো বাড়ালো আসানসোল বিজেপি। বিজেপি সংখ্যালঘু সেলের পক্ষ থেকে কুলটি থানায় অভিযোগ দায়ের করা হল তাবাস্সুম আরার বিরুদ্ধে। অন্যদিকে কুলটির চবকার নিষিদ্ধপল্লীতে ভ্যাকসিন নেওয়া ওই মহিলার চব্বিশ ঘণ্টা পর হল স্বাস্থ্য পরীক্ষা।

 

 

শনিবার যৌনপল্লিতে পুরসভার পক্ষ থেকে টিকাকরণ শিবির চলছিল। কুলটির চবকা যৌনপল্লির সেই শিবিরে হঠাৎ করেই হাজির হন তাবাস্সুম  আরা।  নার্সের হাত থেকে সিরিঞ্জ নিয়ে তিনি একজনকে কোভিড ভ্যাকসিন দেন। এর কিছুক্ষণ পর শিবির থেকে চলে যান তিনি। পরে টিকাদানের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই বিষয়টি সকলের নজরে আসে। বিতর্ক তৈরি হয়। প্রশ্ন ওঠে, প্রশিক্ষণ ছাড়া পুরবোর্ডের সদস্য আদৌ কি এই কাজ করতে পারেন? ইতিমধ্যে টিকাকরণের এই ভিডিও ট্যুইট করে তীব্র সমালোচনা করেছেন বিজেপির নেতা-নেত্রীরা। এবার টিকা নেওয়ার চব্বিশ ঘণ্টা পর মহিলার স্বাস্থ্য পরীক্ষা করলেন পুরচিকিৎসকরা। গোটা  ঘটনায় আতঙ্কিত ও উদ্বিগ্ন  ওই মহিলা।  অপ্রিশিক্ষিতের হাতে ভ্য়াকসিন নিয়ে হাতে ব্য়াথার শিকার তিনি। পাশাপাশি অসুস্থ বোধ করছেন। তৃণমূল নেত্রীর শাস্তির দাবি তুলেছেন কুলটির চবকার ওই বাসিন্দা।

Advertisement

কুলটির নিষিদ্ধপল্লী চবকা এলাকায় রবিবার কিছুক্ষণের জন্য় আসেন  পুরচিকিৎসকরা। টিকা নেওয়া ওই মহিলার সঙ্গে কথা বলেন। স্বাস্থ্য় পরীক্ষাও করা হয়। তবে  ১৫ মিনিটের মধ্যে তাঁরা এলাকা ছেড়ে চলে  যান। যাওয়ার আগে পুর চিকিৎসকরা দাবি করেন মহিলা সুস্থ আছেন।  চিন্তার কোন কারণ নেই। কিন্তু মহিলার দাবি ভ্যাকসিন নেওয়ার পর তিনি অসুস্থ রয়েছেন। যে হাতে ভ্যাকসিন নিয়েছিলেন রবিবার সেই হাতে অসহ্য ব্যাথা রয়েছে। অভিযোগ ভায়ালের ভ্যাকসিন তাঁর শরীরে  পুরো ঢোকেনি। অনকেটাই বাইরে পড়ে গেছে।  অবিলম্বে তাবাসুমের  শাস্তির দাবি তুলেছেন তিনি ও তাঁর পরিবার। 

 

 

বিদায়ী ডেপুটি মেয়ার তথা বর্তমান পুরবোর্ডের সদস্য তাবাসুম আরার বিতর্কিত ভ্যাকসিন কাণ্ডের পর পুরপ্রশাসন থেকে দাবি করা হয়েছিল তিনদিন ধরে ওই মহিলার শারিরীক পরিস্থিতি  পর্যবেক্ষণ করবেন স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। কিন্তু বাস্তবে দেখা যায় ওই মহিলাকে দিনে মাত্র একবারই স্বাস্থ্য পরীক্ষা করে এলাকা ছেড়ে চলে যাচ্ছেন  পুর চিকিৎসকরা।  অন্যদিকে বিজেপির মাইনোরিটি সেলের জেলা সহ সভাপতি জিসান কুরেশি তাবাস্সুম আরার বিরুদ্ধে কুলটি থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশের কাছে তাঁদের দাবি গোটা ঘটনার উপযুক্ত তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হোক।  বিজেপির দাবি তাবাস্সুম আরা অতীতে বিভিন্ন বিতর্কিত কাণ্ডে বেশ কয়েকবার পুরনিগম ও দলের পক্ষ থেকে শোকজ খেয়েছেন। এবার তিনি যে ন্যাক্কারজনক কাজ করেছেন তা ক্ষমার অযোগ্য। বিজেপির তরফে   হুঁশিয়ারি দেওয়া হয়েছে  বিদায়ী ডেপুটি মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে জেলা প্রশাসন থেকে জেলা স্বাস্থ্য দফতর ও পুরনিগমের সামনে সোমবার বিক্ষোভ দেখানো হবে। তবে জেলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিক্রিয়া দিয়ে জানানো হয় বিষয়টি কলকাতা নেতৃত্ব ও জেলা স্বাস্থ্য বিভাগ দেখছে।  বিজেপি ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করলেও কোনও লাভ হবে না।

 

Advertisement