scorecardresearch
 

করোনা মোকাবিলায় বাড়ানো হচ্ছে হাসপাতালের বেডঃ মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণ বাড়ছে, তাই হাসপাতালে বাড়ানো হচ্ছে বেড। সোমবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি বলেন, পুজোর সময় ২৪ ঘণ্টাই খোলা থাকবে কন্ট্রোল রুম। পাশাপাশি এদিন আরও একবার মানুষকে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী
হাইলাইটস
  • করোনা মোকাবিলায় বাড়ানো হচ্ছে বেডঃ মমতা
  • ২,৫০০ নার্স নিয়োগ করবে রাজ্য সরকার
  • এবার ভার্চুয়ালি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণ বাড়ছে, তাই হাসপাতালে বাড়ানো হচ্ছে বেড। সোমবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি বলেন, পুজোর সময় ২৪ ঘণ্টাই খোলা থাকবে কন্ট্রোল রুম। পাশাপাশি এদিন আরও একবার মানুষকে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। 

ভার্চুয়ালি পুজো উদ্বোধন

এই বছর ভার্চুয়ালি পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। আগামী ১৫, ১৬ ও ১৭ তারিখ বিকেল ৫টা থেকে শুরু হবে পুজো উদ্বোধন। এর জন্য কলকাতাকে মোট ৩টি ভাগে ভাগ করা হবে বলে জানা গেছে। একইসঙ্গে পুজো কমিটিগুলির উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর নির্দেশ, সতর্কতা মূলক প্রচার চালাতে হবে পুজো কমিটিগুলিকে। মাস্ক  না পড়লে প্যান্ডেলে ঢুকতে দেওয়া যাবে না। প্রয়োজনে প্যান্ডেলে ঢোকার সময় দিতে হবে মাস্ক ও স্যানিটাইজার। তিনি আরও বলেন এবছর উত্তরপ্রদেশে পুজোর অনুমতি দেওয়া হয়নি। দিল্লিতে পুজোর অনুমতি পেয়েছে শুধুমাত্র সি আর পার্ক। কিন্তু বাংলায় বাংলায় পুজো হবে, আবার সংক্রমণও ঠেকাতে হবে। 

৫০ শতাংশ বেড বাড়ছে সরকারি কোভিড হাসপাতালে

এর আগে জেলাশাসকদের সঙ্গে বৈঠকেই বেড বাড়ানোর নির্দেশ দিয়েছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রীর মুখেও শোনা গেল সেই কথা। পুজোর আগেই বিভিন্ন সরকারি কোভিড হাসপাতালে বেডের পরিমান ৫০ শতাংশ বাড়ানো হচ্ছে বলে জানা গেছে।  পাশাপাশি বাতিল করা হয়েছে কোভিড চিকিতসার সঙ্গে যুক্ত কর্মীদের পুজোর ছুটি। পুজোর সময় সর্বক্ষণই খোলা খোল থাকবে নবান্ন ও স্বাস্থ্যভবনের হেল্পলাইন। এছাড়া আরও ভালো ভাবে কোভিড রোগীদের পরিষেবা দিতে পুজোর আগেই ২,৫০০ নার্স নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। এছাড়া কোভিড রোগীদের ক্ষেত্রে বেসরকারি হাসপাতালগুলি যাতে অ্যাম্বুল্যান্স ভাড়া কিছুটা কমায় সেজন্য রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কমিশন সংশ্লিষ্ট হাসপাতালগুলির সঙ্গে কথা বলবে বলেও জানা গেছে। 

Advertisement
Advertisement