scorecardresearch
 

Mamata-Rahul at Malda: জোটের কী হবে? আজ যে জেলায় মমতা, সেই জেলাতেই 'ন্যায় যাত্রা'য় রাহুল

হাই হাইভোল্টেজ দিন উত্তরবঙ্গে। একইদিনে মালদায় দুই ভিভিআইপি। আজকেই ভাতত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে ফের একবার বিহার থেকে বাংলায় ঢুকছেন রাহুল গান্ধী। বুধবার মালদা জেলায় প্রবেশ করবেন তিনি। আর আজকেই মালদা শহরে রয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। খাতায় কলমে এখনও ইন্ডিয়া জোটের শরিক হলেও মমতা ও রাহুল মুখোমুখি হচ্ছেন না।

Advertisement
একইদিনে মালদায়  দুই ভিভিআইপি একইদিনে মালদায় দুই ভিভিআইপি

হাই হাইভোল্টেজ দিন উত্তরবঙ্গে। একইদিনে মালদায়  দুই ভিভিআইপি। আজকেই ভাতত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে ফের একবার বিহার থেকে বাংলায় ঢুকছেন রাহুল গান্ধী। বুধবার মালদা জেলায় প্রবেশ করবেন তিনি। আর আজকেই মালদা শহরে রয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। খাতায় কলমে এখনও ইন্ডিয়া জোটের শরিক হলেও মমতা ও রাহুল মুখোমুখি হচ্ছেন না। 

 বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূল জোট করবে না বলে সম্প্রতি জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে কংগ্রেসকে একহাত নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। যদিও  মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতি শোনা গিয়েছে রাহুল-সহ একাধিক কংগ্রেস নেতার মুখে। এই আবহে মালদা জেলায় আজ দুই হেভিওয়েট নেতা-নেত্রীর কর্মসূচি। যা ঘিরে কংগ্রেস ও তৃণমূল শিবিরে  টানাপোড়েন অব্যাহত।

মালদায় প্রশাসনিক বৈঠক মমতার
বর্তমানে উত্তরবঙ্গ সফরে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন মালদায় প্রশাসনিক বৈঠক করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। মালদা শহরের ডি এস এ ময়দানে রয়েছে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। এরপরে দুপুরে তাঁর প্রশাসনিক সভা মুর্শিদাবাদের বহরমপুরে। 

আরও পড়ুন

আজকেই মালদায় আসছেন রাহুল
উত্তরবঙ্গে  রাহুল গান্ধী ভারত জোড়ো ন্যায় যাত্রা করছেন। আজ ভারত জোড়ো ন্যায় যাত্রা  নিয়ে বিহার থেকে মালদা জেলায় প্রবেশ করবেন রাহুল গান্ধী। বিহারের কাঠিয়ার থেকে মালদার হরিশ্চন্দ্রপুর, রতুয়া হয়ে ইংরেজ বাজারে আসবেন রাহুল গান্ধী। সুজাপুরে রাত্রিবাস করবেন তিনি, এরপর ১ তারিখ মালদা থেকে মুর্শিদাবাদে পৌঁছবে রাহুলের ন্যায় যাত্রা।

নেতা-নেত্রীর কর্মসূচি ঘিরে সংঘাত
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধীর এই সফর ঘিরে  মালদায় কংগ্রেস ও তৃণমূল শিবিরের দ্বন্দ্ব চরমে। এক সময় মালদহ কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। রাহুলের সফর ঘিরে সেই ঘাঁটি পুরুদ্ধারের স্বপ্ন দেখছে কংগ্রেস। প্রসঙ্গত, কংগ্রেসের অভিযোদ তাদের কর্মসূচি পূর্ব ঘোষিত। আর সেদিন ইচ্ছে করেই  মালদা জেলায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা রাখা হয়েছে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। 
 

Advertisement

Advertisement