scorecardresearch
 

মোদীর সঙ্গে ইয়াস-বৈঠকে কেন শুভেন্দুকে আমন্ত্রণ? ক্ষুব্ধ মমতা

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও। দুপুরে আড়াইটে নাগাদ বৈঠক হওয়ার কথা। কিন্তু শুভেন্দুকে আমন্ত্রণের সিদ্ধান্তে ক্ষুব্ধ মমতা।

Advertisement
শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • হেলিকপ্টারে পরিদর্শন করবেন ইয়াসে ক্ষতিগ্রস্থ এলাকা
  • এই বৈঠকের মধ্যেই বাদ সাধছে শুভেন্দু অধিকারীর উপস্থিতির খবর
  • আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে

ইয়াস ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আজ অর্থাত্‍ শুক্রবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হেলিকপ্টারে পরিদর্শনের পরে কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রিভিউ মিটিং করবেন মোদী। মমতাও পৃথক ভাবে হেলিকপ্টারে পরিদর্শন করবেন ইয়াসে ক্ষতিগ্রস্থ এলাকা। কিন্তু এই বৈঠকের মধ্যেই বাদ সাধছে শুভেন্দু অধিকারীর উপস্থিতির খবর।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও। দুপুরে আড়াইটে নাগাদ বৈঠক হওয়ার কথা। কিন্তু শুভেন্দুকে আমন্ত্রণের সিদ্ধান্তে ক্ষুব্ধ মমতা। প্রকাশ্যেই শুভেন্দুর উপস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। যদিও বৈঠকে তিনি অনুপস্থিত থাকবেন কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

একুশের নির্বাচনী যুদ্ধের পর আজই প্রথম বৈঠক করছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী। গত সপ্তাহে করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন মমতা। মমতা জানান, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসছেন ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে। ওড়িশাতেও যাবেন। উনি দিঘা হয়ে কলাইকুণ্ডায় আসবেন। কলাইকুণ্ডার ইয়াসে ক্ষতি নিয়ে একটি রিভিউ মিটিং করব।' 

এদিন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে আকাশপথে উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় ইয়াস কবলিত এলাকা পরিদর্শন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সাগরে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক। যাবেন দিঘায়। পূর্ব মেদিনীপুরে আকাশপথে পরিদর্শনের পরে দিঘায় জেলা প্রশাসনের সঙ্গে রিভিউ মিটিং করবেন। 

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী ৩ থেকে ১৮ জুন পর্যন্ত রাজ্য়ে 'দুয়ারে ত্রাণ' উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। এই উদ্যোগে ক্ষতিগ্রস্তরা আবেদন করতে পারেন। তবে কারও মাধ্যমে নয়। সরাসরি আবেদন করতে হবে ক্ষতিগ্রস্তদের।

Advertisement