scorecardresearch
 

Bengal Global Business Summit 2023: ‘সত্যিকারের অগ্নিকন্যা’, বঙ্গ বাণিজ্য সম্মেলনে বললেন মমতা-মুগ্ধ অম্বানী

Bengal Global Business Summit 2023: মঙ্গলবার নিউটাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে যেন চাঁদের হাট বসেছে! কারণ, এখানে এখন চলছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এখানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী।

Advertisement
বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী।
হাইলাইটস
  • মঙ্গলবার নিউটাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে যেন চাঁদের হাট বসেছে!
  • কারণ, এখানে এখন চলছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন।
  • এখানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী।

Bengal Global Business Summit 2023: আজ, মঙ্গলবার নিউটাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে যেন চাঁদের হাট বসেছে! কারণ, এখানে এখন চলছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (Bengal Global Business Summit 2023)। এখানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী। মুখ্যমন্ত্রীকে অটল বিহারী বাজপেয়ীর বক্তব্যকে স্মরণ করে ‘সত্যিকারের অগ্নিকন্যা’ বলে সম্বোধন করেন রিলায়েন্স কর্ণধার। বাঙালির আবেগ ছুঁয়ে সাবধানী উচ্চারণে বাংলায় অম্বানী বলেন, “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।”

রিলায়েন্স কর্ণধার বলেন, “মমতাদির দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের জন্যই বাংলায় বিনিয়োগের আদর্শ পরিবেশ তৈরি হয়েছে। এই রাজ্য এখন লগ্নির গন্তব্যে পরিণত হয়েছে। আমাদের কাছেও এখন বাংলা বিনিয়োগের অন্যতম গন্তব্য।” এর পরেই তিনি ঘোষণা করেন, রিলায়্যান্স গোষ্ঠী আগামী ৩ বছরের মধ্যে বাংলায় আরও ২০,০০০ কোটি টাকা বিনিয়োগ করবে।

মুকেশ অম্বানী পরিসংখ্যান দিয়ে দাবি করেন, টেলি সংযোগে ইতিমধ্যেই কলকাতা জোনে ৯৮ শতাংশ ইউজারের কাছে জিয়ো পৌঁছে গিয়েছে। এবার তা ১০০ শতাংশ করে ফেলতে চায় রিলায়্যান্স। তাঁর কথায়, “বাংলার জিডিপি বলছে, এখন এই রাজ্য বিনিয়োগের জন্য কতটা উর্বর।” মমতার নেতৃত্বের কথা বলতে গিয়ে রিলায়েন্স কর্ণধার প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর কথা উল্লেখ করেন। মুকেশ বলেন, “অটলবিহারী বাজপেয়ী আপনাকে অগ্নিকন্যা বলেছিলেন। ত্যাগের আগুন আপনার সোনার চরিত্রকে আরও উজ্জ্বল করে তুলেছে। আর এখন সোনার বাংলাকে আপনি আরও উজ্জ্বল করে তুলেছেন।”

আরও পড়ুন

এই বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে আরও তিন তিনটি ঘোষণা করেন রিলায়েন্স কর্ণধার। কালীঘাট মন্দির সংস্কারের কাজ হাতে নিয়েছে রিলায়েন্স। মঙ্গলবার মুকেশ অম্বানী রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশে বলেন, “মন্দির সংস্কারের কাজ নীতা (মুকেশের স্ত্রী) এবং আমি তত্ত্বাবধান করছি। এই সুযোগ আমাদের দেওয়ার জন্য কৃতজ্ঞ।” দ্বিতীয়ত, বাংলার হস্তশিল্পকে রিলায়্যান্স মার্ট বিপণন করবে বলে জানান তিনি। তৃতীয়ত, বাংলায় হস্তশিল্পের বিকাশের জন্য একটি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলবে রিলায়্যান্স।

Advertisement

Advertisement