scorecardresearch
 

ভয়াবহ করোনা! রাজ্যে একদিনেই মৃত ১০৩, আক্রান্ত ১৭৫১২

পশ্চিমবঙ্গে আরও ভয়ঙ্কর রূপ নিল করোনার সংক্রমণ।

Advertisement
Corona Corona
হাইলাইটস
  • বাংলায় আরও ভয়ঙ্কর করোনার সংক্রমণ
  • নতুন করে আক্রান্তের সংখ্যায় রেকর্ড
  • গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৩

পশ্চিমবঙ্গে আরও ভয়ঙ্কর রূপ নিল করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১৭৫১২ জন। মৃত্যু হয়েছে ১০৩ জনের। এই প্রথম রাজ্যে গত ২৪ ঘণ্টায় এত জন আক্রান্ত হলেন। দৈনিক মৃতের সংখ্যাও সর্বাধিক।

আজ রাজ্য সরকারের তরফে যে মেডিকেল বুলেটিন সামনে আনা হয়েছে সেখানে উল্লেখ, এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪৫ হাজার ৮৭৮। ছাড়া পেয়েছেন ৭ লাখ ১৭ হাজার, ৭৭২ জন। মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৪৪৭ জনের। 

আরও পড়ুন : আংশিক লকডাউন নিয়ে নতুন নির্দেশিকা জারি রাজ্যের

বুলেটিনে আরও জানানো হয়েছে, আজ রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৪,৩৭৪ জন। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৩,০৩১টি। ফলে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১,১৬,৬৫৫। 

সংক্রমিতের নিরিখে কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। আজ নতুন করে ৩,৯৩৪ জন করোনা রোগীর খোঁজ মিলেছে। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩,৮৮৫ জন। উত্তর ২৪ পরগনায় করোনায় মৃত্যু হয়েছে ২৬ জনের। কলকাতায় ১৯ জনের। 

প্রসঙ্গত, করোনার সংক্রমণ রুখতে গতকালই আংশিক লকডাউন ঘোষণা করে রাজ্য। আজ তাতে কিছুটা রদবদল করা হয়।  নতুন নির্দেশিকা অনুযায়ী, বিয়ে বাড়িতে ৫০ জনের বেশি লোকজন আমন্ত্রণ করা যাবে না। শুধু বিয়ে বাড়ি নয়, যে কোন সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে একথা প্রযোজ্য।  শুধু বিয়ে বাড়ি নয়, যে কোন সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে একথা প্রযোজ্য। যাঁরা আমন্ত্রিত থাকবেন, তাঁদের সামাজিক দূরত্ব বিধি ও মাস্ক পরে থাকতে হবে। 

আরও পড়ুন: Corona: দেহ সৎকার করতে গিয়ে এই মহিলাদের মিলছে হুমকি

পূর্বের নির্দেশিকা মতো সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত হাটবারাজ সব বন্ধ থাকবে। তবে খোলা থাকবে মুদিখানা, দুধ, মিষ্টি, মাংস, বিদ্যুতের সরঞ্জামের দোকান।  এইগুলি যেহেতু অত্যাবশকীয় পণ্যের দোকান তাই এগুলিকে ছাড় দেওয়া হয়েছে বলে জানিয়েছে নবান্ন। 

Advertisement

Advertisement