scorecardresearch
 

Dev Vs Hiran: হিরণের আক্রমণ, ঘাটালে দেব বললেন, 'ও আমার বন্ধু, এনামুলকে চিনি না'

রাজনীতিতে একে অপরকে আক্রমণ নতুন কিছু নয়। আকছার তা দেখা যায়। একসময়ের বন্ধু রাজনীতির ময়দানে হয়ে ওঠেন শত্রু। এবার রাজনীতিতে টলিউডের দুই তারকা জড়িয়ে পড়লেন বাগযুদ্ধে। কালীপুজোর অনুষ্ঠানে গিয়ে দেবকে উদ্দেশ করে আক্রমণ করেন হিরণ। তোপ দাগেন, 'এখানে ঘাটালের মানুষ ডুবে যাচ্ছে, আর দেব মালদ্বীপে গিয়ে ছুটি কাটাচ্ছেন!' আর এরপরেই সশরীরে ঘাটালে হাজির হলেন তৃণমূল সাংসদ দেব। তাঁকে নিয়ে করা হিরণের মন্তব্য নিয়েও এদিন মুখ খোলেন টলিউডের অন্যতম সুপারস্টার।

Advertisement
হিরণ খোঁচার পরেই ঘাটালে দেব হিরণ খোঁচার পরেই ঘাটালে দেব
হাইলাইটস
  • ঘাটালে দেবের নামে পোস্টার
  • 'এনামুলকে চিনি না, কাটমানি কী জানি না'
  • হিরণ খোঁচার পরেই ঘাটালে দাঁড়িয়ে জবাব দেবের

রাজনীতিতে একে অপরকে আক্রমণ নতুন কিছু নয়। আকছার তা দেখা যায়। একসময়ের বন্ধু রাজনীতির ময়দানে হয়ে ওঠেন শত্রু। এবার রাজনীতিতে টলিউডের  দুই তারকা জড়িয়ে পড়লেন বাগযুদ্ধে। কালীপুজোর অনুষ্ঠানে গিয়ে দেবকে উদ্দেশ করে আক্রমণ করেন হিরণ। তোপ দাগেন, 'এখানে ঘাটালের মানুষ ডুবে যাচ্ছে, আর দেব মালদ্বীপে গিয়ে ছুটি কাটাচ্ছেন!' আর এরপরেই সশরীরে ঘাটালে হাজির হলেন তৃণমূল সাংসদ দেব। তাঁকে নিয়ে করা হিরণের মন্তব্য নিয়েও এদিন মুখ খোলেন টলিউডের অন্যতম সুপারস্টার। এদিকে এলাকার সাংসদ পা রাখার আগেই ঘাটাল জুড়ে পড়ে যায় দেবকে নিয়ে পোস্টার। 

ঘাটালে দেবের নামে পোস্টার
মঙ্গলবার ঘাটালে এসেছেন এলাকার সাংসদ দেব। কিন্তু তার আগেই শহর ছেয়ে গিয়েছে পোস্টারে। যেখানে লেখা রয়েছে, 'হিরণের খোঁচা খেয়ে মলদ্বীপ থেকে সাংসদ দেব ঘাটালে আসছেন।' স্বাভাবিকে ভাবেই এই পোস্টারকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অভিযোগ উঠছে এই পোস্টার সাটিয়েছে বিজেপি। পোস্টার লাগাতে দেখা যায় খোদ ঘাটালের বিধায়ক শীতল কপাটকে। এসবের মাঝেই ঘাটালে পৌঁছে হিরণের অভিযোগের জবাব দিলেন দেব।

হিরণের নিশানায় দেব
দিনকয়েক আগেই ঘাটালে এক কালীপুজোর অনুষ্ঠানে যোগ দিতে এসে ঘাটালের অভিনেতা সাংসদ দেবকে নাম না করে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন বিজেপি বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।  কার্যত কড়া ভাষায় তৃণমূল সাংসদের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি। এনামুলের টাকায় বিদেশে ফুর্তি করেন দেব! সঙ্গে থাকেন নায়িকারা। সরাসরি দেবের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, সাংসদ হিসেব আমি প্রত্যেক মাসে মাইনে নেব। সাংসদ হিসাবে এখানে আমি যা কাজ হবে, তার থেকে কাটমানি নেবো। গরু চোর এনামুল হকের কাছ থেকেও কাটমানি নেবো। নিয়ে আমি সিনেমা করব। আর গার্লফ্রেন্ডকে নিয়ে মালদ্বীপে ঘুরতে যাবো। আর ঘাটালের মানুষ জলের তলায় ডুবে থাকবে। আমি মালদ্বীপ গিয়ে গার্লফ্রেন্ডকে নিয়ে সুইমিং করব। আর ঘাটালের মানুষ বন্যার জলের তলায় সুইমিং করবে। দেবকে উদ্দেশ্যে করেই বিরণ আরও বলেন, গরু চোরের কাছ থেকে টাকা নেব। কলকাতার ফ্ল্যাটে থাকব। সিনেমা বানাবো। আর আসবও না। আটখানা গাড়ি। সামনে পুলিশ পিছনে পুলিশ। ঘাটালের মা বোনেরা জলের তলায় ডুবে থাকবে। আর বর্ষা এলে নৌকা নিয়ে ঘুরে বেড়াবে।

Advertisement

ঘাটালে একাধিক কর্মসূচি নিয়ে দেব
 হিরণের মন্তব্য নিয়ে তৃণমূল নেতৃত্বের তরফে একাধিক প্রতিক্রিয়া ইতিমধ্যে সামনে এসেছে। তার মাঝেই মঙ্গলবার দুপুরে ঘাটালে বীরসিংহ উন্নয়ন পর্ষদের একটি বৈঠকে যোগ দিতে ঘাটালে পৌঁছন দেব। দিনভর ঘাটালে একাধিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। আর সেখানে দাঁড়িয়েই এদিন হিরণের অভিযোগের উত্তর দেন দেব।

মুখ খুললেন দেব
হিরণের মন্তব্য নিয়ে যখন তুলকালাম রাজ্যরাজনীতিতে তখন বিষয়টি নিয়ে মুখ খললেন দেব। অভিনেতা সাংসদ বলেন, "আমি চাইলে উত্তর দিতে পারতাম, কিন্তু বন্ধুকে কী বলব। আমি শুটিং-করি, রিয়েলিটি শো করি, ব্যস্ত একথা সত্যি, আমি নিজের পকেট থেকে টাকা দিয়ে লোকের বাড়ি বানিয়ে দিয়েছি। এটা সবাই জানেন। কোনও রাজনীতি করতে আসি না। তবে এটা ঠিক যে আমি রাজনীতি পারি না। যেটা হিরণ পারে, যেটা অন্য রাজনৈতিক দলগুলি পারে তা আমি পারি না। কাউকে দোষ দিতে পারি না। এটা করে তো রাজনীতি হবে না। আমার কাছে রাজনীতি মানে হল মানুষকে শান্তিতে রাখা। কয়েকটা গরম গরম কথা বলে দিলাম দুটো দলের মধ্যে বিভেদ সৃষ্টি হয়ে গেল এটা হয় না। হিরণ আমার খুব ভালো বন্ধু। আমি সবাইকে বলতে চাই যে এটা কিছুই হয়নি। একটা বন্ধু আরও একটা বন্ধুকে প্রশ্ন করেছে আর আমি তার উত্তর দিচ্ছি।" পাশাপাশি দেব জানান, তিনি কখনই কারও বিরুদ্ধে মুখ খোলেন না। দেবের কথায়, " প্রত্যেক দলেই আমার কাছের মানুষ আছে, আমাকে ছোট করে লাভ নেই, ঘাটাল  মাস্টার প্ল্যান নিয়ে আমি সংসদে বলেছিলাম, দেব কখনও এমন কাজ করেনি যে মাথা নত করতে হবে।" 

এনামুল প্রসঙ্গে দেব
গরু চোর এনামুল হকের কাছ থেকে কাটমানি নিয়ে সিনেমা করেছে দেব, হিরণের এমন অভিযোগর পাল্টা জবাবে অভিনেতা সাংসদ জানান, " কাটমানি কী জানি না, এনামুলকে চিনি না, দেব কখনও এমন কাজ করেনি যে মাথা নত করতে হবে। কারও থেকে টাকা নিয়ে আমি ছবি করি না। আর আমাকে যেদিন ডেকেছিল আমি সেদিনই গেছি। অন্য কোনও তারিখও চাইনি। সেটা ৯ মাস হয়ে গিয়েছে। এরপর আমাকে আর ডাকেনি। তবে ডাকলে আবার যাব। আসলে সামনে যখন হাজার হাজার মানুষ থাকেন তখন আবেগে অনেকে অনেক কিছুই বলে থাকেন। আমি আমার অনুরাগীদের বলব যে দেব এমন কিছু করেনি যে তাকে মাথা নীচু করে থাকতে হবে। দেব এখনও ছাতি ফুলিয়ে ঘুরে বেড়ায়। বিদেশে যখন যায় তখন নিজের টাকায় যায়।"

বান্ধবী প্রসঙ্গে দেব
 এনামুলের টাকায় বিদেশে ফুর্তি করেন দেব! সঙ্গে থাকেন নায়িকারা। হিরণের এই অভিযোগে দেবের জবাব, "আক্রমণ করলে আমাকে করো বাড়িতে ঢোকার কোনও প্রয়োজন নেই। আমি তো কাউকে লুকিয়ে কোথাও ঘুরতে যাইনি। আমি যার সঙ্গেই যাই না কেন সম্মান নিয়ে যাচ্ছি। এছাড়া হিরণও একজন মেয়ের বাবা। ফলে সে বোঝে যে একটা মেয়েকে অপমান করা মানে শুধুমাত্র তাকেই নয়, তার বাবাকেও অপমান করা। রাজনৈতিকভাবে যদি লড়াই করতে হয় তাহলে সেটা করো। আমার বিরুদ্ধে কোনও প্রশ্ন থাকলে করো।"

'হিরণ এখনও বন্ধু'
কোথাও কি দুই তারকার বন্ধুত্বের মধ্যে চিড় ধরছে? এ উত্তরে দেব বলেন, "আসলে এটাই রাজনীতির নিয়ম। হিরণ হয়তো সেই নিয়মের মধ্যে পড়ে গিয়েছে। ও আমার প্রিয় একজন বিধায়ক। ও যদি ঘাটালের জন্য কিছু করতে চায় তাহলে মানুষের জন্য করুক।" তবে সিবিআই নিয়ে দেবের উত্তর সবাইকে চমকে দিয়েছে। তৃণমূল সাংসদ বলেন,   "আমি জানি না কাটমানি ঠিক কি। কী ভাবে নিতে হয় আমি সেটাই জানি না। আমি যা আয় করে তাতে আমার সংসার খুব ভালো করে চলে যায়। এবার সিবিআইয়ের উচিত হিরণকে ডাকা। কারণ ও আমার বিষয়ে অনেক কিছু জানে। সিবিআই মনে হয় আমার বিষয় ঠিক করে কিছু জানে না।" প্রসঙ্গত এর আগে গরুপাচার মামলায় দেবকেও জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। গত ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে গিয়ে তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন বাংলা ছবির তারকা তথা তৃণমূল সাংসদ দেব। 
 

Advertisement

Advertisement