scorecardresearch
 

John Barla: গ্রেফতারি পরোয়ানা জারি হতেই আদালতে আত্মসমর্পণ, ৫০০ টাকায় জামিন জন বার্লার

John Barla: গ্রেফতারি পরোয়ানা জারির পর আদালতে আত্মসমর্পণ কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার। শুক্রবার কোচবিহার তুফানগঞ্জ জেলা আদালত কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। আদালত অবমাননার দায়ে পরোয়ানা জারি করা হয়। ২০১৯-এর মামলাকে কেন্দ্র করে তাঁকে বেশ কয়েকবার আদালতে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু কোনওবারই তিনি উপস্থিত হননি।

Advertisement
কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (ছবি: Twitter) কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (ছবি: Twitter)
হাইলাইটস
  • গ্রেফতারি পরোয়ানা জারির পর আদালতে আত্মসমর্পণ কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার
  • ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান
  • তাঁকে গ্রেফতারির পরোয়ানা দিতেই শনিবার তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন বিজেপি সাংসদ

John Barla: গ্রেফতারি পরোয়ানা জারির পর আদালতে আত্মসমর্পণ কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার (John Barla)। শুক্রবার কোচবিহার তুফানগঞ্জ জেলা আদালত কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। আদালত অবমাননার দায়ে পরোয়ানা জারি করা হয়। ২০১৯-এর মামলাকে কেন্দ্র করে তাঁকে বেশ কয়েকবার আদালতে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু কোনওবারই তিনি উপস্থিত হননি।

তাঁকে গ্রেফতারির পরোয়ানা দিতেই শনিবার তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন বিজেপি সাংসদ। ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন (Bail) পান। পুলিশ জানায়, পুলিশের অনুমতি ছাড়াই সমাবেশ করার অভিযোগে জন বার্লা এবং আরও চারজনের বিরুদ্ধে ২০১৯ সালে একটি মামলা দায়ের করা হয়েছিল। মন্ত্রীকে ১৫ নভেম্বর আদালতে হাজির হতে বলা হলেও তিনি হাজির হননি।

আলিপুরদুয়ারের এক আদালত ১১ নভেম্বর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। এক সপ্তাহের মধ্যে জন বার্লার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

প্রসঙ্গত, ঘটনাটি ২০১৯ সালের ৪ এপ্রিল লোকসভা ভোটের সময়কার। নির্বাচনি বিধি লাগু থাকলেও বিডিও অফিস চত্বরে বাইক, গাড়ি নিয়ে র‍্যালি করেছিলেন তৎকালীন বিজেপি প্রার্থী জন বার্লা ও তাঁর সমর্থকরা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ওই কর্মসূচির অনুমতি ছিল না। এই ঘটনাকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। তারই প্রেক্ষিতে তাঁকে আদালতে বারবার ডেকে পাঠানো হলে গরহাজির ছিলেন।

Advertisement