scorecardresearch
 

Soumitra Khan Complain Against Abhishek Banerjee: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি, চিঠি গেল স্পিকারের কাছে

Soumitra Khan Complain Against Abhishek Banerjee: বিজেপি সাংসদ বলেন, সদস্য হিসেবে আমাদের কিছু নিয়ম-কানুন মেনে চলা উচিত। যেভাবে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের মাননীয় হাইকোর্টের বিচারপতি ও বিচারব্যবস্থাকে নিয়ে মন্তব্য করেছেন, এটা আমাদের বিচার বিভাগ বা আমাদের সংবিধানের অপমান। শ্রদ্ধেয় লোকসভার স্পিকার শ্রী ওম বিড়লাজি মহোদয়কে এই মর্মে একটি চিঠি প্রদান করলাম। এটার সঠিক পদক্ষেপের জন্য।"

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি, চিঠি গেল স্পিকারের কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি, চিঠি গেল স্পিকারের কাছে
হাইলাইটস
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি
  • চিঠি গেল লোকসভার স্পিকারের কাছে
  • চিঠি পাঠালেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ

Soumitra Khan Complain Against Abhishek Banerjee: ''হাইকোর্টের বিচারপতি স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। পুলিশের হাত বেঁধে দিয়েছে। তাহলে পুলিশ কীভাবে কাজ করবে? '' শুক্রবার সাংবাদিক সম্মেলন করে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থাকে আক্রমণ করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বিজেপির হয়ে কাজ করার অভিযোগও তোলেন তিনি। স্বভাবতই বিষয়টি ভালভাবে নেয়নি বিজেপি নেতৃত্ব। গোটা বক্তব্য সংবিধান অবমাননা বলে মন্তব্য করে এ বিষয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে চিঠি দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি ফেসবুকে তাঁর পাঠানো চিঠির প্রতিলিপি পোস্ট করে দিয়েছেন। পাশাপাশি অভিষেকের সাংসদপদ যাতে খারিজ করা হয়, সে বিষয়ে তিনি দাবি রেখেছেন।

কী বললেন সৌমিত্র খাঁ?

বিজেপি সাংসদ বলেন, সদস্য হিসেবে আমাদের কিছু নিয়ম-কানুন মেনে চলা উচিত। যেভাবে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের মাননীয় হাইকোর্টের বিচারপতি ও বিচারব্যবস্থাকে নিয়ে মন্তব্য করেছেন, এটা আমাদের বিচার বিভাগ বা আমাদের সংবিধানের অপমান। শ্রদ্ধেয় লোকসভার স্পিকার শ্রী ওম বিড়লাজি মহোদয়কে এই মর্মে একটি চিঠি প্রদান করলাম। এটার সঠিক পদক্ষেপের জন্য।"

আরও পড়ুন

কী বলেছিলেন অভিষেক?

অভিষেক বলেন,   ''হাইকোর্টের বিচারপতি স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। পুলিশের হাত বেঁধে দিয়েছে। তাহলে পুলিশ কীভাবে কাজ করবে? '' সাংবাদিক সম্মেলন করে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থাকে আক্রমণ করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, "এমন জাজমেন্ট দিচ্ছে, শুভেন্দু অধিকারীকে সেফগার্ড দিচ্ছে হাইকোর্ট। বিজেপির গুণ্ডাবাহিনীকে প্রোটেকশন দিয়ে রেখেছে।" এ বিষয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন তিনি। রাজ্য সরকারকে ব্যবস্থা নিতে দিচ্ছে না। অভিষেকের অভিযোগ, "বাকি বিচারপতিরা নিরপেক্ষ কাজ করছে। একজন বিচারপতির কারণে পুরো বিচারব্যবস্থা নষ্ট হচ্ছে। তিনি দিল্লির অর্ডারে কাজ করছেন। বিচারব্যবস্থা নিরপেক্ষভাবে কাজ করা উচিত। দোষী যেন জেলে যায়।" হাইকোর্টের বিচারপতির কী বাধ্যবাধকতা রয়েছে তাও প্রশ্ন তোলেন তিনি।

Advertisement

 

Advertisement