scorecardresearch
 

Primary Teacher Recruitment Panel: প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল কবে প্রকাশ? পর্ষদকে ডেডলাইন দিল হাইকোর্ট

প্রাথমিকের ৪২ হাজার ৯৪৯ জন প্রার্থীর প্যানেল প্রকাশ করতে পর্ষদকে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বুধবার প্রাথমিকের প্যানেল প্রকাশের জন্য এই সময়সীমা বেঁধে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

Advertisement
হাইলাইটস
  • প্রাথমিকের ৪২ হাজার ৯৪৯ জন প্রার্থীর প্যানেল প্রকাশ করতে পর্ষদকে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।
  • প্রাথমিকের প্যানেল প্রকাশের জন্য এই সময়সীমা বেঁধে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 
  • এদিন আদালতে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি চলছিল।

আগামী ১০ দিনের মধ্যে প্রাথমিকের ৪২ হাজার ৯৪৯ জন প্রার্থীর প্যানেল প্রকাশ করতে পর্ষদকে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বুধবার প্রাথমিকের প্যানেল প্রকাশের জন্য এই সময়সীমা বেঁধে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

এদিন আদালতে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি চলছিল। সেই শুনানি-পর্বেই প্রাথমিকের প্যানেল ১০ দিনের মধ্যে প্রকাশ করতে নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই নির্দিষ্ট সময়ের মধ্যে পর্ষদ যদি প্যানেল প্রকাশ করতে না পারেন, তা হলে আদালতে হার্ড কপি জমা দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। 

২০১৪ সালের টেটের (প্রাথমিকে শিক্ষক নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা) নিয়োগ ঘিরেই এই মামলা। ২০১৬ এবং ২০২০ সালে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছিল। এর আগে, এই নিয়োগ সংক্রান্ত মামলায় পর্ষদকে প্যানেল প্রকাশের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। গত বছরের ১২ ডিসেম্বর হলফনামা দিয়ে পর্ষদের তরফে জানানো হয় যে, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে একটি প্যানেল প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে বলা হয়েছিল যে, ২০১৬ সালের নিয়োগের রীতি মেনে প্যানেল প্রকাশের নিয়ম নেই। পর্ষদের এই যুক্তি খারিজ করে দিয়েছিল আদালত। হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করেছিল পর্ষদ। পরে ডিভিশন বেঞ্চ ওই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে ফেরায়। বুধবার সেই মামলার শুনানি ছিল। এই মামলার পরবর্তী শুনানি ১৫ জানুয়ারি। 

আরও পড়ুন

Advertisement