scorecardresearch
 

Mamata Banerjee vs Congress: রাহুল বাংলায়, ওদিকে মমতার ঘোষণা, 'তোমাকে একটা সিটও দেব না'

রাহুল গান্ধী বাংলায় ফের পা রাখতেই কংগ্রেসকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইন্ডিয়া জোটের ভাঙনের মাঝে কংগ্রেসকে সিপিএমের হাত ছাড়ার বার্তা মমতার। কংগ্রেসকে মালদার দু'টি আসন দিতে চাইলেও কংগ্রেস এর বেশি দাবি করায় বিমুখ হন মুখ্যমন্ত্রী। মমতা এদিন সাফ জানান, তাঁদের কোনও বিধায়ক নেই। দু'টি লোকসভা আসন দিচ্ছিলেন, ওদের আরও চাই। তাই একটাও দেবেন না। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়-রাহুল গান্ধী (ফাইল ছ মমতা বন্দ্যোপাধ্যায়-রাহুল গান্ধী (ফাইল ছ
হাইলাইটস
  • রাহুল গান্ধী বাংলায় ফের পা রাখতেই কংগ্রেসকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
  • ইন্ডিয়া জোটের ভাঙনের মাঝে কংগ্রেসকে সিপিএমের হাত ছাড়ার বার্তা মমতার

Mamata Banerjee on Seat share: রাহুল গান্ধী বাংলায় ফের পা রাখতেই কংগ্রেসকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইন্ডিয়া জোটের ভাঙনের মাঝে কংগ্রেসকে সিপিএমের হাত ছাড়ার বার্তা মমতার। কংগ্রেসকে মালদার দু'টি আসন দিতে চাইলেও কংগ্রেস এর বেশি দাবি করায় বিমুখ হন মুখ্যমন্ত্রী। মমতা এদিন সাফ জানান, তাঁদের কোনও বিধায়ক নেই। দু'টি লোকসভা আসন দিচ্ছিলেন, ওদের আরও চাই। তাই একটাও দেবেন না। পাশাপাশি এ-ও জানান, তৃণমূল কংগ্রেস একাই লোকসভা নির্বাচনে লড়বে। 

রাজ্যে কংগ্রেসের বিরোধিতা করে মমতা বলেন, "তোমাদের একটাও এমএলএ নেই, ২টো এমপি সিট, মালদায় ২টো দিচ্ছি, আমরা জিতিয়ে দেব, ওদের আরও চাই, আমি বললাম তোমাকে একটাও দেব না। আগে সিপিএমের সঙ্গ ছাড়।"

এছাড়াও তাঁর সাফ বার্তা, "বিজেপির বিরুদ্ধে আমরা একাই লড়াই করব। শুধুমাত্র তৃণমূলই বিজেপিকে হারাতে পারে।" লোকসভায় ইন্ডিয়া জোটের ভাঙনের পর অনড় মমতা।

আরও পড়ুন

দিন দুয়েক আগে, রাজ্য কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী অভিযোগ করেছিলেন, বাংলায় রাহুল গান্ধী এবং মল্লিকার্জুন খাড়গের অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়নি। এ-ও দাবি করেছিলেন, মমতা সরকার রাহুল গান্ধী এবং মল্লিকার্জুন খাড়গের জনসভা বন্ধ করবে। তা অস্বীকার করছেন। অনুরোধ সত্ত্বেও অগ্রাহ্য করা হয় বলে দাবি করেন। 

এদিকে, বুধবার মালদায় রাহুল গান্ধীর গাড়ি প্রবেশ করতেই হামলার অভিযোগ ওঠে। ঢিলে ভাঙে গাড়ির কাচ। এদিন দেওয়ানগঞ্জের কাছে রাহুলের কনভয় প্রবেশ করে। একটি কালো রঙের টয়োটা ইনোভা গাড়িতে ছিলেন তিনি। সেই সময়েই গাড়ির পিছনের কাচ লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয় বলে অভিযোগ। এর ফলে গাড়ির পিছনের কাচ ভেঙে যায়। রাহুলের গাড়িতে হামলার পর ক্ষোভ উগরে দেন অধীর চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতির কথায়, পিছন থেকে ঢিল মেরে গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়। তবে কোথা থেকে ইট ছোড়া হয়েছে তা তিনি জানেন না।  

Advertisement

Advertisement