scorecardresearch
 

Mamata Banerjee: 'ক্ষমতা থাকলে আমার গায়ে টাচ করে দেখান,' আরজি কর কাণ্ডে বিরোধীদের চ্যালেঞ্জ মুখ্যমন্ত্রীর

আরজি করের প্রতিবাদ মঞ্চ থেকে আরও একবার বিরোধীদের হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'ক্ষমতা থাকলে আমার গায়ে টাচ করে দেখান, বলে মন্তব্য করেন তিনি। বলেন, আন্দোলনের মধ্যেই আমার জন্ম, আর আন্দোলনের মধ্যে দিয়েই মৃত্যু হবে। রবিবারের মধ্যে সিবিআইয়ের বিচার শেষ করার ডেডলাইন বেঁধে দেন।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

RG Kar- Mamata Banerjee: আরজি করের প্রতিবাদ মঞ্চ থেকে আরও একবার বিরোধীদের হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'ক্ষমতা থাকলে আমার গায়ে টাচ করে দেখান, বলে মন্তব্য করেন তিনি। বলেন, আন্দোলনের মধ্যেই আমার জন্ম, আর আন্দোলনের মধ্যে দিয়েই মৃত্যু হবে। রবিবারের মধ্যে সিবিআইয়ের বিচার শেষ করার ডেডলাইন বেঁধে দেন।

কতগুলো নেতা-নেত্রী ইদানিং তৈরি হয়েছে যারা দেশের ভাল-মন্দে নেই। উন্নাও-বিলকিস বানোর ঘটনায় প্রতিবাদ করে না। বিজেপির লোকেরা অশালীন আচরণ করলে চোখে দেখে না। যখন মহিলা কর্মচারীরা নির্যাতিত হয় কথা বলে না, বলে দাবি করেন। অনেকে ফেক ভিডিও তৈরি করে মানুষের মনকে উত্তেজিত করছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। 

পাশাপাশি এও বলেন, বাংলাদেশে এত ছাত্র মারা গেল আমাদের খারাপ লাগে না? আপনারা ধনঞ্জয়কে ফাঁসি দিয়েছিলেন, এখানে দাঁড়িয়ে বলেছিলেন মীরদেবী। তবে ঠিক মানুষকে ফাঁসি দেওয়া হয়েছিল? এত তাড়াতাড়ি সব ভুলে গেলেন? জাতীয় কমিশন পাঠিয়ে দিয়েছে বিজেপি। আমাদের মহিলা কমিশন কার আগে পৌঁছে গেছিল? রিপোর্ট তোমরা পাওনি? আমাকে চারদিন সময় চেয়েছিলাম রবিবার অবদি। আপনারা অপেক্ষা করতে পারতেন সিপিএম, বিজেপি পার্টি। মঙ্গলবারের মধ্যে আপনাদের সিবিআই চাই বলতে হল।"

আরও পড়ুন

বলেন, "পুলিশ ৯০ শতাংশ প্রমাণ জোগাড় করে ফেলেছিল। ওরা ৩৪ জনকে ডেকেছিল। আরও অনেক কাউকে ডাকার ছিল। এগুলো বাইরে বলা যায় না, ক্রিমিনাল এভিডেন্স বাইরে অলে দোষীরা সাবধান হতে পারে। পুলিশ সমস্ত তদন্ত বাবা-মাকে দেখিয়েছিল। ওরা বলেছিল ভরসা আছে। রবিবার অবদি সময় চেয়েছিলাম, তর সইল না। রাজনীতি করলেন, আর আগুন লাগাতে চাইলেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করে হবে। অমানবিক ঘটনা নিয়ে রাজনীতি করেছেন। গেছিলেন তো আরজি কর-এ প্রমাণ লুঠ করতে...সব ভেঙে ফেলেছেন। আপনারা জানেন না, রোগীর কত জিনিস লাগে?"

Advertisement

"অনেকে ফেক ভিডিও তৈরি করে মানুষের মনকে উত্তেজিত করছে, আসল সত্যি জানবার জন্য নয়। মিথ্যে সামনে এনে মিথ্যে লুকিয়ে দেওয়ার জন্য়। আজকাল সোশ্যাল মিডিয়ার সব সংবাদ সত্য নয়। কোনও ঘটনাই ঘটেনি অথচ পয়সা কামানোর জন্য, রাজনীতি করার জন্য টাকা দিয়ে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছে। টোটাল মিথ্যে ঘটনা বানাতে AI ব্যবহার করছে। যুগটা কলিযুগ। কতগুলো নেতা-নেত্রী ইদানিং তৈরি হয়েছে যারা দেশের ভাল-মন্দে নেই। উন্নাও-বিলকিস বানোর ঘটনায় প্রতিবাদ করে না। বিজেপির লোকেরা অশালীন আচরণ করলে চোখে দেখে না। যখন মহিলা কর্মচারীরা নির্যাতিত হয় কথা বলে না। আজ দুর্ভাগ্যজনক, মর্মান্তিক ঘটনা আমরা সমর্থন করি না। আমরা প্রথম দিন থেকে ফাঁসির পক্ষে বলে আসছি", বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

Advertisement