scorecardresearch
 

Mamata Banerjee on Teacher's Recruitment: 'শুধু শিক্ষক নিয়োগের ব্যবস্থা করিয়ে দিন,' বিচারপতিদের আর্জি মমতার

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে ৬০-৭০ হাজার পদ তৈরি আছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, চাকরি রয়েছে তবে সিপিএম, বিজেপি চাকরি নিয়োগে বাধা দিচ্ছে। কলকাতা হাইকোর্টকে চাকরি নিয়োগের আবেদন জানান। বুধবার পূর্ব এবং পশ্চিম বর্ধমানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে ৬০-৭০ হাজার পদ তৈরি আছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • । তাঁর দাবি, চাকরি রয়েছে তবে সিপিএম, বিজেপি চাকরি নিয়োগে বাধা দিচ্ছে

Mamata Banerjee: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে ৬০-৭০ হাজার পদ তৈরি আছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, চাকরি রয়েছে তবে সিপিএম, বিজেপি চাকরি নিয়োগে বাধা দিচ্ছে। কলকাতা হাইকোর্টকে চাকরি নিয়োগের আবেদন জানান। বুধবার পূর্ব এবং পশ্চিম বর্ধমানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে মমতা বলেন, "৬০-৭০ হাজার ছেলে মেয়েদের শিক্ষকতায় চাকরি দেব। রাম-বামেরা আটকে রেখেছে। রেডি করে বসে আছি, আওয়াজ তুলুন। যদি কোথাও কোনও অন্যায় হয়ে থাকে কোর্ট রেক্টিফাউ করুক। তবে নতুন ছেলে মেয়েদের চাকরির সুযোগ আছে, তাদের চাকরির অবিলম্বে ব্যবস্থা করতে হবে।"

আরও বলেন, "নিযুক্তি হলে হাজার হাজার ছেলে মেয়েরা চাকরি পাবে। আমি দুঃখিত কখনও কখনও সরকারের হাত বেঁধে রাখা হয়, কেউ কেউ ভোটে জেতে না, কোর্টে চলে যায়। কোর্টের প্রতি আমার সম্মান আছে। আমি কোনও বিচারপতির সম্বন্ধে বলতে চাই না, বলা যায় না। আমি নিবেদন করব মহামান্য আদালতের কাছে, দয়া করে নতুন নিযুক্তির ব্যবস্থা করে দিন। চাকরি রেডি আছে। এছাড়াও, বিভিন্ন দফতরে প্রচুর নিয়োগ হচ্ছে।"

আরও পড়ুন

শুধু তাই নয়, এই মঞ্চ থেকে রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠা ইস্যুতে কেন্দ্রের মোদী সরকারকে আক্রমণ করেন মমতা। রাম মন্দিরের অজুহাতে মোদী সরকারের সমালোচনা করেন। বলেন, আপনারা ধর্মের নামে সারা দেশে ছুটি দেন কিন্তু দেশের জন্য জীবন উৎসর্গকারী নেতাজির জন্মদিনে জাতীয় ছুটি দিতে পারেন না। 

প্রসঙ্গত, রাজ্যে ইতিমধ্যে টেট মামলা চলছে। ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণদের নিয়োগের মামলা চলছে কলকাতা হাইকোর্টে। একের পর এক জটে আটকে শিক্ষক নিয়োগ। একাধিক মামলা নিয়ে দীর্ঘদিন ধরে আইনি জটে বন্ধ হয়ে রয়েছে নিয়োগ পক্রিয়া। শিক্ষক পদে নিয়োগের ক্ষেত্রে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছেন উত্তীর্ণরা।

Advertisement

 

Advertisement