scorecardresearch
 

ধনখড়ের শীতলকুচি সফর, 'প্রটোকল মানছেন না,' চিঠি মমতার

ভোটপরবর্তী হিংসা নিয়ে ইতিমধ্যেই বারবার উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবের কাছে রিপোর্টও চেয়েছেন। এবার সন্ত্রাস কবলিত এলাকাগুলিতে পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল। ঠিক এখানেই বেঁধেছে সংঘাত।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনখড় মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনখড়
হাইলাইটস
  • রাজ্যপালের কোচবিহার সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি
  • বৃহস্পতিবার প্রথমেই  শীতলকুচি যাচ্ছেন ধনখড়
  • এই সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি দিলেন মমতা

রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সংঘাত নতুন নয়। ভোটের পরে শপথগ্রহণের দিন থেকেই নতুন করে সংঘাতের ইস্যু রাজনৈতিক হিংসা। যার নির্যাস, রাজ্যপালের কোচবিহার সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি দিলেন মমতা।

ভোটপরবর্তী হিংসা নিয়ে ইতিমধ্যেই বারবার উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবের কাছে রিপোর্টও চেয়েছেন। এবার সন্ত্রাস কবলিত এলাকাগুলিতে পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল। ঠিক এখানেই বেঁধেছে সংঘাত। বৃহস্পতিবার প্রথমেই  শীতলকুচি যাচ্ছেন ধনখড়। তাঁর এই সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি দিলেন মমতা।

 

আজ অর্থাত্‍ বুধবার রাজ্যপালকে দেওয়া চিঠিতে মমতা লিখেছেন, প্রটোকল অনুযায়ী রাজ্যপালের সফরসূচি ঠিক করেন সচিব। একই সঙ্গে যে এলাকায় রাজ্যপাল যাচ্ছেন, সেই এলাকার প্রশাসন ও কমিশনরারের সঙ্গে কথা বলে নেন সচিব। কিন্তু রাজ্যপালের কোচবিহার সফরের কথা জানতে পারলাম সোশ্যাল মিডিয়ায়। এই ভাবে প্রটোকল না মানা দুর্ভাগ্যের বিষয়। আশা করি এই ধরনের সফরে আপনি বিরত থাকবেন। রাজ্যপালের কিছু বলার থাকলে তাঁকে বলতে পারেন বলেও লেখেন মমতা।

প্রসঙ্গত, রাজ্যপাল ট্যুইট করে জানিয়েছেন, ১৩ মে বিএসএফ-এর হেলিকপ্টারে হিংসা কবলিত অঞ্চলগুলি পরিদর্শনে যাবেন। শীতলকুচি সহ কোচবিহারের বিভিন্ন হিংসাবিধ্বস্ত অঞ্চলে যাবেন তিনি। ট্যুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগও করেছেন রাজ্যপাল।

Advertisement