scorecardresearch
 

ওল্ড স্কুল ফিটনেস ট্রেন্ড, পাহাড়ি রাস্তায় রোমাঞ্চকর সাইক্লিং

ফিটনেস বাড়াতে ভরসা সাইকেল। পাহাড়ি রাস্তায় সাইক্লিং স্পোর্টস। শিলিগুড়িতে বাড়ছে সাইকেলের জনপ্রিয়তা। রোমাঞ্চকর স্পোর্টসে দুরন্ত সারা।

Advertisement
Cycling Cycling
হাইলাইটস
  • ফিটনেস বাড়াতে ভরসা সাইকেল
  • পাহাড়ি রাস্তায় রোমাঞ্চকর সাইক্লিং স্পোর্টস
  • শিলিগুড়িতে বাড়ছে সাইকেলের জনপ্রিয়তা

ফিটনেস হোক বা ডায়েট চার্ট। এই প্রজন্ম বিশ্বাস করে ট্রেন্ড ফলো করতে। যেমন শরীর ফিট রাখতে জিম, ডায়েটের নির্ধারিত খাওয়া-দাওয়া। মাঠে গিয় দৌড়, সকালের মর্নিং ওয়াক। এই গুলো প্রায় উঠে যাচ্ছে বলেই ধরা যায়। আর সাইকেল! ওবাবা বাইক, স্কুটির জামানা ও শহরের রাস্তায় সেটাও এখন মাইনোরিটি। তবে এই সবের মাঝেই চমক দিচ্ছে শিলিগুড়ি শহর। দিনে-দিনে জনপ্রিয় হয়ে উঠছে সাইক্লিং। কারণ হয়তো কোভিড-১৯।

করোনা নামক মারণ ভাইরাস আসার পর থেকে সব কিছুই বদলে গিয়েছে। বদল এসছে লাইফস্টাইল, ফিটনেস, ডায়েটে। তবে বিকল্প বেছে নিতে হবে। কোনও কিছুর জন্যই কিছু থমকে থাকে না। আর সেই বিকল্প এবার বেছে নিতে শুরু করেছে শহর গুলো। শুধু ফিটনেস বলাটা ভুল হবে। এখন রিক্রিশন্যাল স্পোর্টস হিসাবেও শুরু হয়েছে সাইক্লিংয়ের ট্রেন্ড। সেটাই এই মুহূর্তে ফলো করছে শিলিগুড়ির বাসীন্দারা।

পাহাড় ও জঙ্গলের মাঝে এবার সাইকেল নিয়ে চলতে শুরু করেছেন একদল ফিটনেস ফ্রিক। প্রতিদিন ৪০ থেকে ৫০ কিলোমিটার সাইকেলে করেই বাড়ি ফিরছেন এই দল। রয়েছেন ছেলে-মেয়ে ওভয়ে। যেখানে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা জিমে গিয়ে নিজেদের শরীরচর্চা করতেন । তাঁরাই এখন বেড়িয়ে পড়েছেন সাইকেল নিয়ে। শিলিগুড়ির হাসমিচক থেকে দার্জিলিং মোড়, সুকনা ও রংটং। পাহাড়ি প্রকৃতির মাঝে ও জঙ্গলের মাঝে সাইকেল নিয়ে রোমাঞ্চকর সফর শুরু করেছে একঝাঁক ছেলে-মেয়ে।

করোনা ভাইরাস হওয়ার পর থেকেই অফিস যাওয়া, কাজে যাওয়ার জন্য বৃদ্ধি পেয়েছে সাইকেল বিক্রি। কলকাতা শহরে সাইকেল লেন করার কথাও ফলে ভাবা হচ্ছিল মাঝে। এবার সরাসরি সাইক্লিংয়ে যোগ দিলেন শিলিগুড়ির বাসীন্দারা। সাইক্লিং যে শুধুই রিক্রিশন নয়। এখন শরীর সুস্থ রাখতে সাইকলিংটাও একটা ফিটনেস ট্রেন্ড।

Advertisement
Advertisement