scorecardresearch
 

Cyclone Dana-Helpline Numbers: দুর্যোগে বিপদে পড়লে কী করবেন? জানুন CESC-WBSEDCL থেকে পুলিশের হেল্পলাইন নম্বর

ক্রমশ স্থলভাগের দিকে এগিয়ে আসছে 'দানা'। ফুঁসছে সমুদ্র। সাগরদ্বীপ থেকে মাত্র ৩৫০ কিমি দূরে রয়েছে সাইক্লোন 'দানা'। আজ রাতেই আছড়ে পড়বে স্থলভাগে। পূর্ব মেদিনীপুরে সাইক্লোনের প্রভাব সবথেকে বেশি থাকবে। কলকাতা, হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগণাতেও বইবে ৮০-১০০ কিমি প্রতি ঘণ্টায় হাওয়া বইবে। যে কারণে আগাম নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়ে রেখেছে প্রশাসন। খোলা হয়েছে নবান্নের কন্ট্রোল রুম। পাশাপাশি, লালবাজারেও কন্ট্রোল রুম খুলেছে কলকাতা পুলিশ। 

Advertisement
কন্ট্রোল নম্বর কন্ট্রোল নম্বর

Cyclone Dana Control Room Numbers:  ক্রমশ স্থলভাগের দিকে এগিয়ে আসছে 'দানা'। ফুঁসছে সমুদ্র। সাগরদ্বীপ থেকে মাত্র ৩৫০ কিমি দূরে রয়েছে সাইক্লোন 'দানা'। আজ রাতেই আছড়ে পড়বে স্থলভাগে। পূর্ব মেদিনীপুরে সাইক্লোনের প্রভাব সবথেকে বেশি থাকবে। কলকাতা, হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগণাতেও বইবে ৮০-১০০ কিমি প্রতি ঘণ্টায় হাওয়া বইবে। যে কারণে আগাম নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়ে রেখেছে প্রশাসন। খোলা হয়েছে নবান্নের কন্ট্রোল রুম। পাশাপাশি, লালবাজারেও কন্ট্রোল রুম খুলেছে কলকাতা পুলিশ। 

রাস্তায় গাছ পড়লে, বাড়ি ভেঙে পড়লে, বিদ্যুৎ বিভ্রাট, তার ছিঁড়ে পড়া, আগুন লাগা যে কোনও সমস্যার ক্ষেত্রে এই নম্বরগুলিতে ডায়াল করতে পারেন।

লালবাজার কন্ট্রোল রুম
সাধারণ নাগরিকরা ১০০ ডায়াল করে পুলিশের সাহায্য চাইতে পারেন। লালবাজারের কন্ট্রোল রুমের নম্বর ৯৪৩২৬-১০৪৫৫, ৯৪৩২৬-১০৪৪৫, ৯৪৩২৬-১০৪৩০ ও ৬২৯২২-৬৩৪৪০ (হোয়াটসঅ্যাপ)। 

আরও পড়ুন

নবান্নে চালু হয়েছে বিশেষ কন্ট্রোল রুম
ঘূর্ণিঝড় 'দানা'র কারণে নবান্নেও চালু হয়েছে বিশেষ কন্ট্রোল রুম ৷ ১০৭০ এবং ০৩৩-২২১৪৩৫২৬ নম্বরে ফোন করা যাবে।  রাজ্য পূর্ত দফতরের কন্ট্রোল রুমের নম্বর (০৩৩-২২১৪১৮৫৮ ও ০৩৩-২২১৪১৮৫৫) এবং জলস্বাস্থ্য কারিগরি দফতর (০৩৩-২৯৫২০১৬১) । 

রাজ্য বিদ্যুৎ দফতর ও CESC-র কন্ট্রোল রুমে
রাজ্য বিদ্যুৎ দফতর ও CESC-র কন্ট্রোল রুমে যোগাযোগ করতে পারবেন। বিদ্যুৎ পর্ষদের হেল্পলাইন নম্বর হল ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪। টোল ফ্রি নম্বর ১৯২২১। পাশাপাশি, ৮৪৩৩৭১৯১২১ নম্বরে হোয়াটসঅ্যাপ করে সমস্যা জানানো যাবে।

CESC-র হেল্পলাইন- ১৯১২, ০৩৩-৩৫০১১৯১২, ০৩৩-৪৪০৩১৯১২ ও ১৮৬০৫০০১৯১২। এ ছাড়াও, হোয়াটসঅ্যাপ নম্বর ৭৪৩৯০০১৯১২। ঘূর্ণিঝড়ের জন্য আরও দু’টি বিশেষ হেল্পলাইন খোলা হয়েছে। সেগুলি হল ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০।

Advertisement