scorecardresearch
 

Remal Cyclone Weather Update North Bengal: দক্ষিণবঙ্গের পর এবার রিমালের প্রভাব উত্তরবঙ্গে, ঝড়-বৃষ্টির পূর্বাভাস

Remal Cyclone Weather Update North Bengal: সোমবার সকালে রায়গঞ্জ শহরে দুই জায়গায় পুরোনো গাছ ভেঙে পড়ার ঘটনা ঘটে। দুই জায়গায় দুই ব্যক্তি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। অন্যদিকে রবিবার ভোরে বাজ পড়ে জলপাইগুড়ির গজলডোবায় একটি বাড়ির রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়।বাজ পড়ায় গ্যাস সিলিন্ডারও বার্স্ট করে। অল্পের জন্য এখানেও রক্ষা পান গৃহবাসী।

Advertisement
দক্ষিণবঙ্গের পর এবার রিমালের প্রভাব উত্তরবঙ্গে, ঝড়-বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের পর এবার রিমালের প্রভাব উত্তরবঙ্গে, ঝড়-বৃষ্টির পূর্বাভাস

Remal Cyclone Weather Update North Bengal: ঘূর্ণিঝড় রিমাল ২৬ মে মাঝরাতে পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে আঘাত হানে, এর পরে বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের অনেক জেলায় প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। বহু জায়গায় জল জমেছে এবং গাছ পড়ে গিয়েছে। ত্রাণ ও উদ্ধারের জন্য NDRF টিম মোতায়েন করা হয়েছে। রাস্তা থেকে উপড়ে পড়া গাছ সরানোর কাজ চলছে।

সোমবার সকালে রায়গঞ্জ শহরে দুই জায়গায় পুরোনো গাছ ভেঙে পড়ার ঘটনা ঘটে। দুই জায়গায় দুই ব্যক্তি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। অন্যদিকে রবিবার ভোরে বাজ পড়ে জলপাইগুড়ির গজলডোবায় একটি বাড়ির রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়।বাজ পড়ায় গ্যাস সিলিন্ডারও বার্স্ট করে। অল্পের জন্য এখানেও রক্ষা পান গৃহবাসী।

সোমবার আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার, মঙ্গলবার ও বুধবার এই তিন দিন রিমালের জেরে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং ঝড় হবে।

আরও পড়ুন

কোথায় কোথায় ভারী বৃষ্টি হবে?
এর মধ্যে সোমবার জলপাইগুড়ি, কোচবিহার ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হবে। বুধবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অতিভারী বৃষ্টি কোথায় কোথায়?
এছাড়া দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। যে কারণে অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। মঙ্গলবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কোথাও কোথাও অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনায় লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলার কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে
উত্তরবঙ্গের মালদা এবং দক্ষিণ দিনাজপুরে আজ ভারী  থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টি আরো বাড়বে। ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায়। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। উত্তরবঙ্গের মালদা এবং দুই দিনাজপুরে আজ ৫৫ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও আজ দমকা ঝোড়ো বাতাস বইবে।

Advertisement

 

Advertisement