scorecardresearch
 

'মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে', বাঁকুড়ায় হুংকার অমিত শাহের

মমতা সরকারের (Mamata Government) মৃত্যুঘণ্টা (Death knell) বেজে গিয়েছে। এই সরকারকে উপড়ে ফেলুন। সোনার বাংলা (Sonar Bangla) গড়তে, বেকারদের কাজ দিতে, গরিবি দূর করতে বিজেপিকে একটা সুযোগ দিন। বৃহস্পতিবার বাঁকুড়ার পুয়াবাগানে বীরসা মুন্ডার মূর্তিতে শ্রদ্ধা জানানোর পর এই রাজ্যের তৃণমূল সরকারকে এই হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

Advertisement
অমিত শাহ অমিত শাহ
হাইলাইটস
  • মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে
  • এই সরকারকে উপড়ে ফেলুন
  • সোনার বাংলা গড়তে বিজেপিকে সুযোগ দিন: অমিত শাহ

এদিন অমিত শাহ তৃণমূলকে (Trinamool) অক্রমণ করেন। বিভিন্ন বিষয়ে মমতা-সরকারের সমালোচনা করেন। তাঁর অভিযোগ, রাজ্য সরকার বিজেপি কর্মীদের ওপর আক্রমণ করছে। কেন্দ্রীয় প্রকল্পের কাজ আটকে রাখছে।

সাংবাদিকদের অমিত শাহ বলেন, 'যেখানেই গিয়েছি এই রকম উৎসাহ পেয়েছি।  এই ভাবেই স্বাগত জানিয়েছেন মানুষ। মমতার সরকারের বিরুদ্ধে ভয়ঙ্কর জন আক্রোশ দেখা যাচ্ছে। আর অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি মানুষের আশা দেখা যাচ্ছে। বাংলায় পরিবর্তন নরেন্দ্র মোদির নেতৃত্বেই আসতে পারে। কেন্দ্র বাংলার মানুষের জন্য যে সব সাহায্য পাঠাচ্ছে, যে সব প্রকল্প নিয়েছে, তা মানুষ পাচ্ছেন না, মানুষের কাছে পৌঁছচ্ছে না। যদি এই অঞ্চলের কথা বলি, এটা আদিবাসী প্রভাবিত এলাকা। আদিবাসীদের উন্নয়নে যে অর্থ পাঠানো হয়েছে, তা তাঁদের কাছে পৌঁছয়নি। কৃষকদের প্রত্যেকে বছর ৬ হাজার টাকা করে পাওয়ার কথা। কিন্তু তা দেওয়া হচ্ছে না। গরিব মানুষের চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকার স্বাস্থ্য কার্ড পাওয়ার কথা। সেটাও পাওয়া যাচ্ছে না। গরিব মানুষ গরিবই রয়ে যাচ্ছেন।'

রাজ্য সরকারের সমালোচনা করে তিনি বলেন, 'ভারত সরকার গরিব, দলিত, আদিবাসী এবং পিছিয়ে পড়া মানুষদের জন্য যে প্রকল্প নিয়েছে, তা মমতার সরকার আটকে রেখেছে। আমি মমতা দিদিকে বলতে চাই আপনার মনে ভয় আছে। আপনি ভবাছেন এই প্রকল্পগুলি আটকে দিলে বিজেপিকে আটকে দেবেন। তা হলে আপনি ভুল করছেন। গরিবদের উন্নয়নে প্রত্যেক বছর ৬ হাজার টাকা করে পাঠানো হচ্ছে। নরেন্দ্র মোদি পাঠাচ্ছেন। আপনি তা পৌঁছে দিন। খরচ করার ব্যবস্থা করুন। মানুষকে স্বাস্থ্যের সুবিধা পেতে দিন, শৌচালয় তৈরির ব্যবস্থা করুন, কেন্দ্রীয় প্রকল্পের অর্থ ঘরে ঘরে পৌঁছে দিন। তা হলে আপনার জন্য একটু হলেও ভাল হতে পারে।'

বিজেপি কর্মীদের ওপর হামলা নিয়ে তাঁর প্রতিক্রিয়া, দমনের চক্র চলছে বিশেষ করে ভারতীয় জনতা পার্টির নেতা-কর্মীদের উপর। মমতার সরকার দমন চালাচ্ছে। আমি নিশ্চিত ভাবে দেখতে পারছি,  মমতা সরকারের মৃত্যু ঘন্টা বেজে গিয়েছে। আগামী ভোটে দিনে এ রাজ্যে ভারতীয় জনতা পার্টি দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার তৈরি করবে। আমি বাংলার মানুষকে আবেদন জানাতে চাই, বাংলায় আন্তর্জাতিক সীমানা রয়েছে। বাংলা সুরক্ষার সঙ্গে জড়িত দেশের সুরক্ষা। তাই বাংলা, দেশের সুরক্ষা সুনিশ্চিত করতে, বাংলার যুবকদের কাজ দেওয়ার জন্য, গরিব মানুষকে গরিবি থেকে মুক্তি দেওয়ার জন্য, এই সরকারকে উপরে ফেলুন। একটা সুযোগ ভারতীয় জনতা পার্টিকে দিন। আমরা আগামী দিনে এখানে সোনার বাংলা গড়ে তুলব। নরেন্দ্র মোদির নেতৃত্বে এই কাজ হবে।

Advertisement

Advertisement