scorecardresearch
 

Train Late for Fog in Howrah: হাওড়ায় আজ একাধিক ট্রেন দেরিতে চলছে, কোন কোন ট্রেন কত লেট? রইল

দেশজুড়ে তীব্র শীতের সঙ্গে ঘন কুয়াশা। মাঝ রাত থেকে ভোরে কুয়াশার কারণে কয়েক মিটার দূরেই কূল-কিনারা নেই। কুয়াশার চাদরে মুড়ে উত্তর ভারত। যে কারণে ব্যাহত আকাশপথ থেকে রেলপথের যান চালাচল। ঘন কুয়াশার কারণে ব্যাহত দূরপাল্লার ট্রেন চলাচল। হাওড়া স্টেশনের পূর্ব এবং দক্ষিণ পূর্ব শাখায় একাধিক দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলছে।

Advertisement
ট্রেন দেরিতে চলছে, কুয়াশার কারণে ট্রেন দেরিতে চলছে, ঘন কুয়াশা, তীব্র ঠান্ডা, ভারতীয় রেল, কুয়াশার কারণে ট্রেন দেরিতে চলছে, কুয়াশা, ঘন কুয়াশা ট্রেন দেরিতে চলছে, কুয়াশার কারণে ট্রেন দেরিতে চলছে, ঘন কুয়াশা, তীব্র ঠান্ডা, ভারতীয় রেল, কুয়াশার কারণে ট্রেন দেরিতে চলছে, কুয়াশা, ঘন কুয়াশা
হাইলাইটস
  • মাঝ রাত থেকে ভোরে কুয়াশার কারণে কয়েক মিটার দূরেই কূল-কিনারা নেই
  • হাওড়া স্টেশনের পূর্ব এবং দক্ষিণ পূর্ব শাখায় একাধিক দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলছে

Train Late for Fog in Howrah: দেশজুড়ে তীব্র শীতের সঙ্গে ঘন কুয়াশা। মাঝ রাত থেকে ভোরে কুয়াশার কারণে কয়েক মিটার দূরেই কূল-কিনারা নেই। কুয়াশার চাদরে মুড়ে উত্তর ভারত। যে কারণে ব্যাহত আকাশপথ থেকে রেলপথের যান চালাচল। ঘন কুয়াশার কারণে ব্যাহত দূরপাল্লার ট্রেন চলাচল। হাওড়া স্টেশনের পূর্ব এবং দক্ষিণ পূর্ব শাখায় একাধিক দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলছে। দৃশ্যমানতা কমে যাওয়ার ফলেই এই সমস্যা বলে জানা গেছে।

কোন কোন ট্রেন দেরিতে চলছে?
পূর্ব রেল সূত্রে খবর, ডাউন রাজধানী এক্সপ্রেস ১০ ঘণ্টা, ডাউন কালকা মেল সাড়ে ৭ ঘণ্টা, ডাউন হিমগিরি এক্সপ্রেস সাড়ে ৪ ঘণ্টা, ডাউন যোধপুর এক্সপ্রেস ৫ ঘণ্টা, ডাউন চম্বল এক্সপ্রেস ৬ ঘণ্টা, ডাউন দুন এক্সপ্রেস ৩ ঘণ্টা, ডাউন বিভূতি এক্সপ্রেস ৩ ঘণ্টা দেরিতে চলছে। মূলত, উত্তর ভারতে ঘন কুয়াশার দাপট থাকায় ট্রেন দেরিতে চলায় এই সমস্যা দেখা দিয়েছে।

অন্যদিকে দক্ষিণ পূর্ব রেলের ডাউন মুম্বই মেল ভায়া নাগপুর ৪ ঘণ্টা ২০ মিনিট, ডাউন আজাদ হিন্দ এক্সপ্রেস ৬ ঘণ্টা, ডাউন গীতাঞ্জলি এক্সপ্রেস ৩ ঘণ্টা ৪০ মিনিট, ডাউন বেঙ্গালুরু হাওড়া দুরন্ত এক্সপ্রেস ১ ঘণ্টা এবং ডাউন আহমেদাবাদ এক্সপ্রেস ২ ঘণ্টা দেরিতে চলছে।

আরও পড়ুন

দুই শাখাতেই লোকাল ট্রেন মোটের ওপর নির্ধারিত সময়ে  চলছে। অফিসিয়ালি কোনও ট্রেনের সময় পরিবর্তন করা হয়নি।

মৌসম ভবন ট্যুইট করে জানিয়েছে, "পশ্চিমবঙ্গের দিঘা, হলদিয়াতে ২০০, ডায়মন্ড হারবার, কলকাতা/ আলিপুর, মালদায় ৫০০ রয়েছে দৃশ্যমানতা।" 

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার অর্থাৎ আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলার একাধিক জেলায়। ভিজতে পারে কলকাতাও। জেলাগুলিতেও আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চল জুড়ে সকাল থেকে কুয়াশায় ঢেকে রয়েছে আকাশ। ঘন কুয়াশার জেরে রাস্তায় দৃশ্যমানতা একেবারে কম রয়েছে। যার জেরে জাতীয় সড়ক ও রাজ্য সড়কে যানবাহন চলাচল করছে ধীরগতিতে। এছাড়াও, প্রচণ্ড শীতের দাপটে কাবু হয়ে রয়েছে শিল্পাঞ্চল। শীতের দাপটে রাস্তায় অন্যান্য দিনের তুলনায় যানবাহন কিছুটা কম চলছে বলে লক্ষ্য করা গেছে।

Advertisement

Advertisement