scorecardresearch
 

দিলীপের পোস্টারে 'কন্নাশ্রী', তথাগতর ট্যুইট, 'মূর্খের অশেষ দোষ'

দিলীপ ঘোষের হাতে যে পোস্টার দেখা গিয়েছিল তাতে লেখা ছিল 'কন্যাশ্রী চাইনা নারী সম্মান চাই'। কিন্তু সেই পোস্টারে 'কন্যাশ্রী' বানান এবং 'ই' অক্ষরটি নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। এমনকী এই বিষয়ে ট্যুইট করেছেন খোদ বিজেপি নেতাও। এক ট্যুইটে বিক্ষোভের ছবি পোস্ট করে বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) লেখেন, "এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, মূর্খের অশেষ দোষ।"

Advertisement
দিলীপ ঘোষ ও তথাগত রায় (বামদিক থেকে) দিলীপ ঘোষ ও তথাগত রায় (বামদিক থেকে)
হাইলাইটস
  • সংসদের সামনে বিজেপির বিক্ষোভে দিলীপ ঘোষের পোস্টার ঘিরে আলোচনা
  • ট্যুইটে সরব তথাগত রায়
  • প্রশ্ন উঠছে বিভিন্নমহলে

বাংলায় নারী নির্যাতন সহ বেশকিছু বিষয়ে রাজ্যে সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে বুধবার সংসদের বাইরে গান্ধীমূর্তির সামনে বিক্ষোভ দেখান পশ্চিমবঙ্গের বিজেপি (West Bengal BJP) সাংসদরা। পালটা সেই বিক্ষোভের সমালোচনাও করেছে তৃণমূল। এরই মাঝে বিক্ষোভে দিলীপ ঘোষের (Dilip Ghosh) হাতে থাকা পোস্টার নিয়ে জোরদার আলোচনা শুরু হয়ে গিয়েছে বিভিন্নমহলে। 

বিজেপি সাংসদদের বিক্ষোভ
বিজেপি সাংসদদের বিক্ষোভ

দিলীপের পোস্টার ঘিরে উঠছে প্রশ্ন

বিক্ষোভে দিলীপ ঘোষের হাতে যে পোস্টার দেখা গিয়েছিল তাতে লেখা ছিল 'কন্যাশ্রী চাইনা নারী সম্মান চাই'। কিন্তু সেই পোস্টারে 'কন্যাশ্রী' বানান এবং 'ই' অক্ষরটি নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। এমনকী এই বিষয়ে ট্যুইট করেছেন খোদ বিজেপি নেতাও। এক ট্যুইটে বিক্ষোভের ছবি পোস্ট করে বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) লেখেন, "এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, মূর্খের অশেষ দোষ।" আর শুধু তথাগতবাবুই নন, কেউ কেউ প্রশ্ন তুলছেন, এমন বানান ও অক্ষর সম্বলিত পোস্টার নিয়ে কীভাবে বিক্ষোভ দেখাল বিজেপি? বিষয়টা সকলের চোখই বা এড়িয়ে গেল কী ভাবে? 

প্রসঙ্গত এদিনের বিক্ষোভে দিলীপ ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee), দেবশ্রী চৌধুরী (Debashree Chowdhury), অর্জুন সিং (Arjun Singh) সহ বঙ্গ বিজেপির আরও কয়েকজন সাংসদ। সেখানে রাজ্যে নারী নির্যাতন, রাজনৈতিক সন্ত্রাস, গণতন্ত্র লঙ্ঘন সহ বিভিন্ন অভিযোগ তুলে সরব হন বিজেপি সাংসদরা। যদিও বিজেপির এই বিক্ষোভকে কোনওভাবেই গুরুত্ব দিতে নারাজ তৃণমূল (TMC)। পালটা ত্রিপুরায় তৃণমূল নেতা কর্মীদের ওপরে আক্রমণের প্রসঙ্গ তুলে বিজেপির সমালোচনা করেছে ঘাসফুল শিবির। 

Advertisement

 

Advertisement