scorecardresearch
 

Pujo Special Train North Bengal: পুজোয় দুটি স্পেশাল ট্রেন রেলের, উত্তরবঙ্গে যাওয়া আরও সহজ

Pujo Special Train: উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি-এর ওয়েবসাইটে উপলব্ধ এবং উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নোটিশ করে দেওয়া হয়েছে।

Advertisement
পুজোয় দুটি স্পেশাল ট্রেন রেলের, উত্তরবঙ্গে যাওয়া আরও সহজ পুজোয় দুটি স্পেশাল ট্রেন রেলের, উত্তরবঙ্গে যাওয়া আরও সহজ

Pujo Special Malda Secendrabad Pune DelhiTrain: দুর্গাপুজোর মরশুমে বাড়তি ভিড় সামাল দিতে এবং ছুটির মরশুমে বাইরে যাওয়া কিংবা ঘরে ফেরার সুবিধা করে দিতে দুই জোড়া সামার স্পেশাল ট্রেন চালাবে রেল। একেবারে অসম থেকে উত্তর ভারত পর্যন্ত ট্রেনগুলি চলবে। তার মাঝে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ ছুঁয়ে যাবে। ফলে এ রাজ্যের পর্যটকরাও বিশেষ এই সমস্ত জায়গায় যাওয়ার জন্য পর্যটনের ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে। তেমনই প্রবাসীদের বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেনগুলি বিশেষ সুবিধা দেবে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি-এর ওয়েবসাইটে উপলব্ধ এবং উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নোটিশ করে দেওয়া হয়েছে।

কবে থেকে চলবে ট্রেনগুলি?
একটি পূজা স্পেশ্যাল ট্রেন আগামী ০৮ অক্টোবর থেকে ২৭ নভেম্বর, ২০২৪ পর্যন্ত আনন্দ বিহার টার্মিনাল-কাটিহার-আনন্দ বিহার টার্মিনালের মধ্যে উভয়দিক থেকে ১৫টি ট্রিপের জন্য চলাচল করবে এবং আরেকটি ট্রেন ০৫ অক্টোবর ২০২৪ তারিখে ডিব্রুগড় ও এসএসএস হোব্বাল্লি জং-এর মধ্যে একটি ট্রিপের জন্য চলাচল করবে।

আরও পড়ুন

কাটিহার-আনন্দ বিহার টার্মিনাল ০৪০৪৭ নম্বর ট্রেনটি কাটিহার থেকে প্রত্যেক বুধ ও শনিবার ১৮.০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৭.৫০ ঘণ্টায় আনন্দ বিহার টার্মিনাল পৌঁছবে। ফিরতি ট্রেনটি  আনন্দ বিহার টার্মিনাল-কাটিহার ০৪০৪৮ নম্বর ট্রেন আনন্দ বিহার টার্মিনাল থেকে প্রত্যেক মঙ্গল ও শুক্রবার ১৫.২০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৫.০০ ঘণ্টায় কাটিহার পৌঁছবে।

ট্রেনটিতে একটি এসি প্রথম শ্রেণি, একটি এসি ২-টিয়ার, দুটি এসি ২-টিয়ার কাম এসি ৩-টিয়ার, দশটি শয়ন শ্রেণি ও একটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরা থাকবে। ট্রেনটি খাগারিয়া, বারাউনী, পাটলিপুত্র, পণ্ডিত দীন দয়াল উপাধ্যায় জং., মির্জাপুর, প্রয়াগরাজ জং., চিপিয়ানা বুজুর্গ স্টেশনে দাঁড়াবে।

Advertisement

আরেকটি স্পেশাল ট্রেন ০৫৯২৬ ডিব্রুগড়-এসএসএস হোব্বাল্লি জং ০৫ অক্টোবর, ২০২৪ তারিখ শনিবার ১৩.৩০ ঘণ্টায় ডিব্রুগড় থেকে রওনা দিয়ে ০৮ অক্টোবর, ২০২৪ তারিখ মঙ্গলবার ০৯.০০ ঘণ্টায় এসএসএস হোব্বাল্লি জংশন পৌঁছবে।এই ট্রেনটিতে দশটি শয়ন শ্রেণি ও দুটি সাধারণ দ্বিতীয় শ্রে্ণির কামরা থাকবে। এসএসএস হোব্বাল্লি জং. পৌঁছনোর জন্য ট্রেনটি নিউ তিনসুকিয়া, সিমলুগুড়ি জং., ফরকাটিং জং., লামডিং জং., চাপরমুখ জং., গুয়াহাটি, রঙিয়া জং., নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, মালদা টাউন, ডানকুনি, খড়গপুর জং., ভুবনেশ্বর, বঢ়মপুর, বিজিয়ানগরম জং., সামালকোট জং., রাজামুন্ড্রী, বিজয়ওয়াড়া জং., গুন্তকাল জং., তরাঙ্গাল্লু ও গদগ জং. হয়ে চলাচল করবে।

Advertisement