scorecardresearch
 

John Barla BJP: খোদ বাংলার প্রাক্তন BJP সাংসদের বোন যোগ দিলেন TMC-তে, কী চলছে আলিপুরদুয়ারে?

John Barla BJP: সোমবার লক্ষ্মীপাড়া চা বাগানের নিজের বাড়িতে আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী মনোজ টিগ্গাকে নিয়ে ‘বৈঠকে’ বসলেন জন। প্রার্থী ঘোষণার পর এই প্রথমবার। তার আগে মনোজ এলেও তাঁর সঙ্গে দেখা করেননি তিনি। এখনও তিনি কেন্দ্রীয় মন্ত্রী রয়েছেন।

Advertisement
আলিপুরদুয়ারের প্রাক্তন বিজেপি মন্ত্রী জন বার্লার বোনের TMC-তে যোগ আলিপুরদুয়ারের প্রাক্তন বিজেপি মন্ত্রী জন বার্লার বোনের TMC-তে যোগ

John Barla BJP: আলিপুরদুয়ারের প্রভাবশালী বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বোন মেরিনা কুজুর তৃণমূলে যোগ দিলেন। তৃণমূলের আয়োজনে জেলায় জেলায় সাংগঠনিক ব্লকে বিজয়া সম্মিলনী শুরু হয়েছে। রবিবার সন্ধ্যায় ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানের মঞ্চেই তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বোন মেরিনা কুজুর। মেরিনা নিজেও বিজেপি করতেন।

উল্লেখ্য মেরিনা কুজুর একসময় বিজেপির পঞ্চায়েত সদস্যা ছিলেন এবং বর্তমানে তিনি এসটি মোর্চার জেলা সভানেত্রীর পদে রয়েছেন। আর তাই তার তৃণমূল কংগ্রেসের যোগদানে ডুয়ার্সের চা বলয়ে সাংগঠনিক শক্তি বৃদ্ধি হবে বলে আশাবাদী তৃণমূল।তৃণমূলে যোগ দিয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বোন মেরিনা কুজুর জানিয়েছেন, 'বিজেপিতে থেকে উন্নয়ন করা যায়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন দেখে তৃণমূলে যোগদান করেছি'।

জন বার্লাকে এবার টিকিট দেয়নি বিজেপি। তেমনই এবারের পঞ্চায়েত নির্বাচনেও বিজেপি জনের বোন মেরিনাকেও টিকিট দেয়নি। এদিন মেরিনার সঙ্গে তৃণমূলে যোগদান করেন সিপিএমের টিকিটের নির্বাচিত চম্পাগুড়ি গ্রাম পঞ্চায়েতের সদস্য অরবিন্দ গুড়িয়া। বিজেপির নাগরাকাটা এক নম্বর মণ্ডল কমিটির সভাপতি বরুণ মিত্র সংবাদমাধ্যমকে জানান, মেরিনা গত ৩ বছর ধরে দলে একদম নিষ্ক্রিয় ছিলেন। ওঁর এই তৃণমূলে যোগদানে বিজেপির একচুলও ক্ষতি হবে না। জন বার্লার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও, কোনও উত্তর পাওয়া যায়নি।

আরও পড়ুন

এর আগে লোকসভার টিকিট না পেয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন খোদ জন বার্লাও। দল মনোজ টিগ্গাকে (Manoj Tigga) প্রা প্রার্থী করায় প্রকাশ্যে বিরোধিতা করেন তিনি। এরপর নিজের বাড়িতে বিজেপির পার্টি অফিসও বন্ধ করে দেন তিনি। জানান মনোজের হয়ে প্রচার করবেন না। পরে অবশ্য় তিনি নরম হন। তবে ধীরে ধীরে দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন। যদিও তিনি এখনও বিজেপিতে রয়েছেন।

 

Advertisement

Advertisement