scorecardresearch
 

Garden Reach Death toll Rises: গার্ডেনরিচে মৃত বেড়ে ১০, ধ্বংসস্তূপের নীচে এখনও চলছে প্রাণের খোঁজ

গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলের ভগ্নস্তূপ থেকে আরও এক দেহ উদ্ধার। বহুতল ভেঙে বেঘোরে প্রাণ হারাল অন্তত ১০ জন। এখনও হাসপাতালে চিকিৎসাধীন একাধিক। মঙ্গলবার দিনভর উদ্ধারকাজ চলার পর রাতে এক ব্যক্তিকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতের নাম মহম্মদ জামাল (৪০)। নিখোঁজ আরও এক। বুধবার ফের শুরু হবে উদ্ধারকাজ। 

Advertisement
**EDS: IMAGE via @NDRFHQ** কলকাতা: 18 মার্চ, 2024, সোমবার, কলকাতার গার্ডেন রিচ এলাকায় একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার পরে উদ্ধার অভিযান চলাকালীন একজন এনডিআরএফ কর্মী। **EDS: IMAGE via @NDRFHQ** কলকাতা: 18 মার্চ, 2024, সোমবার, কলকাতার গার্ডেন রিচ এলাকায় একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার পরে উদ্ধার অভিযান চলাকালীন একজন এনডিআরএফ কর্মী।

Garden Reach Building Collapse: গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলের ভগ্নস্তূপ থেকে আরও এক দেহ উদ্ধার। বহুতল ভেঙে বেঘোরে প্রাণ হারাল অন্তত ১০ জন। এখনও হাসপাতালে চিকিৎসাধীন একাধিক। মঙ্গলবার দিনভর উদ্ধারকাজ চলার পর রাতে এক ব্যক্তিকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতের নাম মহম্মদ জামাল (৪০)। নিখোঁজ আরও এক। বুধবার ফের শুরু হবে উদ্ধারকাজ। 

এদিন রাতভর বৃষ্টির কারণে উদ্ধারকাজ থেমে ছিল। সকালেও বৃষ্টির কারণে উদ্ধারকাজে নামা যায়নি। কলকাতা কর্পোরেশনের সঙ্গে যৌথভাবে কাজ করছে এনডিআরএফ বাহিনী। আরও একজন এখনও নিখোঁজ। সেই ব্যক্তি ধ্বংসস্তূপের নীচে থাকতে পারেন বলে আশঙ্কা। দুর্ঘটনার পর দু'দিন কাটলেও ধ্বংসস্তূপ সরানোর কাজ এখনও শেষ হয়নি।

গার্ডেনরিচ এলাকাজুড়ে রয়েছে আরও অবৈধ নির্মাণ। এক একটি ফ্ল্যাট-বাড়ির মাঝে একহাতের ফাঁকটুকু নেই এমনও দেখা গেছে। যে বহুতলটি ভেঙে পড়েছে, তার পাশে একটি বাড়ির গায়ে হেলে পড়েছে অন্য আরেকটি বাড়ি। সেটিও পুকুর বুজিয়ে তৈরি করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

আরও পড়ুন

মঙ্গলবার গার্ডেনরিচকাণ্ডে মহম্মদ সরফরাজ পাপ্পুকে (৪৬) গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় ফিরহাদ হাকিমকে নিশানা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুরমন্ত্রীর সঙ্গে স্থানীয় কাউন্সিলর শামস ইকবালের একটি পুরনো ভিডিও পোস্ট করেন তিনি। তাতে ফিরহাদ হাকিমকে শামস ইকবালের প্রশংসা করতে দেখা যায়। গার্ডেনরিচের বহুতল ভেঙে পড়ার ঘটনার পর থেকে ফিরহাদ ও শামস ইকবালকে লাগাতার নিশানা করেছেন শুভেন্দু। ঘটনার দিন থেকেই কাউন্সিলরকে আড়াল করার চেষ্টার অভিযোগ ওঠে মেয়রের বিরুদ্ধে।
 

Advertisement