scorecardresearch
 

Weather Update Rain: টানা ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট

কখনও রোদ আবার কখনও মেঘ করে বৃষ্টি। গত কয়েক দিনে কলকাতা-সহ রাজ্যের আকাশের চেহারাটা এমনই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন বৃষ্টি বহাল থাকবে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

Advertisement
বৃষ্টির পূর্বাভাস জারি। বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন বৃষ্টি বহাল থাকবে।
  • কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কখনও রোদ আবার কখনও মেঘ করে বৃষ্টি। গত কয়েক দিনে কলকাতা-সহ রাজ্যের আকাশের চেহারাটা এমনই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন বৃষ্টি বহাল থাকবে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


ভারী বৃষ্টির পূর্বাভাস


আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। ১ অগস্ট কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমানের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২ অগস্ট পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন


দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর,  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.২ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৭০ শতাংশ।
 

Advertisement

Advertisement