scorecardresearch
 

Rain Forecast Weather: অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, কতদিন ধরে চলবে দুর্যোগ? হাওয়া অফিসের আপডেট

বর্ষার বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ গোটা রাজ্য। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। আজ থেকে রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। বৃষ্টির পূর্বাভাস রাজ্যে।
হাইলাইটস
  • রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে।
  • কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।
  • তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

বর্ষার বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ গোটা রাজ্য। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে কলকাতা-সহ গোটা রাজ্যে। ফলে আপাতত গরম থেকে রেহাই পাওয়া যাবে। আজ থেকে রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।


বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ৯ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

কোন কোন জেলায় ভারী বৃষ্টি? 

বুধ এবং বৃহস্পতিবার দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ৯ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ থেকে শুক্রবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দুই দিনাজপুর, মালদায় ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ৭ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩০ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৯ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৯২ শতাংশ।

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

Advertisement

Advertisement