scorecardresearch
 

ট্রেন বন্ধ, বিকল্প পথে শহরতলি থেকে অফিস আসবেন কীভাবে?

করোনার সংক্রমণ রুখতে আগামী ১৪ দিন লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই পরিস্থিতিতে বিপাকে পড়েছেন নিত্যযাত্রীদের একটা বড় অংশ। সবথেকে চিন্তিত হুগলি, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হাওড়া জেলার একটা বড় অংশের যাত্রী।

Advertisement
Train Train
হাইলাইটস
  • বন্ধ লোকাল ট্রেন
  • গন্তব্যে কীভাবে পৌঁছাবেন?
  • অফিসযাত্রীরা সবথেকে বেশি চিন্তিত

করোনার সংক্রমণ রুখতে আগামী ১৪ দিন লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই পরিস্থিতিতে বিপাকে পড়েছেন নিত্যযাত্রীদের একটা বড় অংশ। সবথেকে চিন্তিত হুগলি, উত্তর, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হাওড়া জেলার একটা বড় অংশের যাত্রী। 

গতকাল নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা করা হচ্ছে।  বেসরকারি ক্ষেত্রে ৫০ শতাংশ কর্মীকে ওয়ার্ক ফ্রম হোম করাতে হবে। ট্রেন বন্ধ থাকবেই। পাশাপাশি সংখ্যায় অর্ধেক হবে রাজ্য পরিবহণের বাস ও মেট্রো। এই গণপরিবহনগুলিতে যাত্রীও নেওয়া যাবে ৫০ শতাংশ। 

আরও পড়ুন : বন্ধ লোকাল ট্রেন, চরম দুর্ভোগে অফিস যাত্রীরা

কলকাতার আশপাশের জেলাগুলি থেকে লাখ লাখ মানুষ শহরে আসেন কর্মক্ষেত্রে। এই পরিস্থিতিতে তাঁরা অফিসে পৌঁছবেন কীভাবে? দেখে নেব একনজরে- 

১) যে সব অফিসযাত্রীর বাড়ি হুগলি, তাঁরা স্টিমারের সাহায্য নদীর এপাড়ে এসে দক্ষিণেশ্বর থেকে মেট্রো ধরতে পারেন। সেখান থেকে পৌঁছে যান কলকাতার যে কোনও প্রান্তে। 

২) হাওড়ার বালি বা তার আশপাশে যাঁরা থাকেন তাঁরাও দক্ষিণেশ্বর মেট্রোর সাহায্য নিন। 

৩) যদি মেট্রোতে যেতে না চান, তাহলে ডানলপ থেকে বাস ধরতে পারেন। কলকাতার সব জায়গায় যাওয়ার বাস ডানলপ থেকে পেয়ে যাবেন। 

৪) উত্তর ২৪ পরগনার বনগাঁ, বারাসত বা তার আশপাশের যাত্রীরা এতদিন ট্রেনের মাধ্যমে সহজেই পৌঁছে যেতেন গন্তব্যে। আগামী ১৪ দিন তা হচ্ছে না। তাই তাঁদের বাসের দিকেই তাকিয়ে থাকতে হবে। 

৫) দক্ষিণ ২৪ পরগনার যাত্রীদের ক্ষেত্রেও একথা প্রযোজ্য। 

লোকাল ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় গতকালই অসন্তোষ প্রকাশ করেছিলেন নিত্যযাত্রীদের একাংশ। তাঁরা সত্যিই বিপাকে পড়বেন। তবে আগামী কয়েকদিন অফিসে পৌঁছাতে হলে উপরে উল্লেখ বিকল্প পথেই আপনাকে গন্তব্যে পৌঁছতে হবে। এছাড়া উপায় নেই। 
 

Advertisement

Advertisement